বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী ২০২০, ১২:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
আজমিরীগঞ্জে সম্পত্তির জন্য বাবাকে গলাকেটে হত্যা ॥ স্ত্রী সন্তান পলাতক ॥ মাথা নদীতে আর দেহ ফেলে দেয় জঙ্গলে থামছেই না চোরাচালান ॥ প্রতিদিনই আসছে ভারতীয় পণ্য ॥ এবার সীমান্তে বিপুল পরিমান মোবাইল ফোন ও টুথপেস্ট জব্ধ নবীগঞ্জে শিক্ষিকাকে উত্যক্ত করার দায়ে বখাটের কারাদণ্ড জাতির পিতার দর্শন থেকে তরুণ প্রজন্মকে শিক্ষা নিতে হবে-এমপি আবু জাহির বানিয়াচঙ্গে ইরি বোরো জমি চাষাবাদে প্রতিবন্ধকতার সৃষ্টি ॥ মামলা দায়ের ১৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল লাখাইয়ে মফিজুল হত্যা ॥ আসামিদের বাড়ি-ঘরে হামলা ভাংচুর ও লুটপাট মাধবপুরে মা সমাবেশ অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গা ইউনিয়নের গণফোরামের রমজানপুর-উমরপুর ওয়ার্ড কমিটি গঠিত হবিগঞ্জ আই.এফ.সি’র দরিদ্রদের মাঝে সেলাই মেশিন ও অসুস্থ রোগীদের মধ্যে নগদ অর্থ বিতরণ সেচ প্রকল্পের আয়তন বাড়েনি তবুও এক বছরে আড়াই লাখ টাকার অতিরিক্ত বিল প্রদান
স্বপ্নধারা সোসাইটি অব হবিগঞ্জের শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

স্বপ্নধারা সোসাইটি অব হবিগঞ্জের শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি ॥ ‘আমরা গণমানুষের কল্যাণে নিয়োজিত’ শ্লেøাগানকে ধারণ করে প্রতিষ্টিত সামাজিক সংগঠন “স্বপ্নধারা সোসাইটি অব হবিগঞ্জ” এর উদ্যোগে দুই শতাধিক শীতবস্ত্র (লেপ) বিতরণ করা হয়েছে। গত বৃহস্পতিবার নবীগঞ্জ উপজেলার ১২নং কালিয়ারভাঙ্গার শ্রীমতপুর গ্রামের আশেপাশের গ্রামগুলোর শীতার্তদের মাঝে এ শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতবস্ত্র পেয়ে এক ব্যক্তি তার অনুভুতি প্রকাশ করে বলেন, আমরা চাই আপনাদের মতো অন্যরাও গরিব মানুষের কল্যাণে এগিয়ে আসুক। শীতবস্ত্র বিতরণে সার্বিক সহযোগিতা করেন “হবিগঞ্জ ইদ্রিস কটন এন্ড ইন্ডাস্ট্রিজ” এর সত্ত্বাধিকারী বিশিষ্ট সমাজসেবক স্বপ্নধারা সোসাইটি অব হবিগঞ্জ এর উপদেষ্টা লন্ডন প্রবাসি শেখ মোস্তফা কামাল (আবু তালিব)। প্রতি বছরের ন্যায় এবারও দুই শতাধিক লেপ (৫/৫ হাত) স্বপ্নধারা সোসাইটি’র মাধ্যমে বিতরণ করেন। বিগত কয়েক বছর যাবৎ সমাজের অবহেলিত, হতদরিদ্র, শীতার্ত মানুষের পাশাপাশি বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, এতিমখানায় সাহায্য সহযোগিতা করে আসছেন তিনি।
‘স্বপ্নধারা সোসাইটি অব হবিগঞ্জ ‘এর সভাপতি মাহবুবুর রহমান জিতু বলেন, অবহেলিত মানুষের কল্যাণে প্রবাসিদের ভূমিকা অতুলনীয়। তিনি শেখ মোস্তফা কামাল (আবু তালিব) সহ সকল প্রবাসির দীর্ঘায়ু কামনা করেন।
সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ এমরানুল হক সোহাগ বলেন- রক্তদানে আমরা দুর্বার। যে কোন গ্রুপের রক্তের প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করুণ। তিনি আরও বলেন -জয় হোক মানবতার, জয় হোক স্বপ্নধারা”র। সংগঠনের সহ-সভাপতি শেখ আতিকুর রহমান পারভেজ বলেন-মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, নিঃস্বার্থভাবে বিপদগ্রস্ত মানুষের সাহায্য ও সেবা করাই মানবতার সেবা। অসহায় মানুষের দুর্দিনে সাহায্য ও সহানুভূতি ও সহমমির্তার মানুষিকতা থাকা প্রয়োজন। হাড়কাপানো শীত ও ঘনকুয়াশায় বিপর্যস্ত জনজীবনে শৈত্য প্রবাহ থেকে বাচার জন্য অসহায় দরিদ্র মানুষের শীতবস্ত্র প্রয়োজন হয়ে পড়ে। প্রতি বছর দেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে শীতের তীব্রতায় দুঃস্থ, নিঃস্ব, ছিন্নমূল, গরিব দুঃখী, বস্ত্রাভাবী শিশু, বৃদ্ধ, নারী-পুরুষ নিদারুণ কষ্ট পায়। তাই সমাজের বিত্তশালীরা যদি ইচ্ছা করেন তাদের নিজ নিজ জেলার শীতার্থ অসহায় গরীব দুঃখী মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করতে পারেন। সংগঠনের অর্থ সম্পাদক মাহমুদুল হাসান বলেন, আত্মতৃপ্তি নয়, সেবাই আমাদের লক্ষ্য। আমরা সমাজের বঞ্চিত মানুষের কল্যাণে নিজেদের নিয়োজিত করতে চাই। সংগঠনে আর্থিক সহযোগিতা করতে তিনি সমাজদরদিসহ সদস্যদের অনুরোধ করেন। সকলের সহযোগিতায় স্বপ্নধারা সোসাইটি’র লক্ষ্য সাধনের মাধ্যমে বর্তমান সমাজকে পাল্টে দিতে পারবো-ইনশাআল্লাহ।
শীতবস্ত্র বিতরণে অত্র এলাকার মুরুব্বিয়ানসহ উপস্থিত ছিলেন সংগঠনের দপ্তর সম্পাদক মোশাহিদ আহমেদ ছিদ্দিকী, সহ-সাংগঠনিক সম্পাদক ফরহাদ আল হাসান, সহ-পরিকল্পনা বিষয়ক সম্পাদক রুকন চৌধুরী, সহ-দপ্তর সম্পাদক মেহেদী হাসান চৌধুরী, সম্মানিত সদস্য-আজম আলী, কামাল মিয়া, মাহফুজ হাসান, আরিফ বিল্লাহ প্রমূখ।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com