মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ০৩:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
মাধবপুরে অসহায় দুইশত পরিবার ঘরে বসে পেল খাদ্য সামগ্রী হবিগঞ্জের প্রাইভেট ডাক্তারদের মধ্যে পিপিই বিতরণ করেছেন ডাঃ মুশফিক হোসেন চৌধুরী করোনা সঙ্কটের মধ্যে চুনারুঘাটে মশার উৎপাত মাধবপুরের জগদীশপুরে ত্রান বিতরণ ডাঃ ফাতেমা খানম হবিগঞ্জে আলেম সমাজের সাথে এমপি আবু জাহির এর মতবিনিময় ॥ করোনা ভাইরাস মোকাবিলায় ইসলামিক ফাউন্ডেশনের বিধি-বিধান মেনে চলার সিদ্ধান্ত নবীগঞ্জ অগ্নিকান্ডে ২ ভিক্ষুকের ঘর পুড়ে ছাই প্রশাসনের তৎপরতায় জনশূণ্য নবীগঞ্জ ত্রাণ বিতরণ হলেও বিপাকে দিনমজুর খেটে খাওয়া শ্রমজীবি মানুষ মাধবপুরে স্কুল ছাত্রীর গোসলের দৃশ্য ধারনের প্রতিবাদ করায় বাড়ি ঘরে হামলা আহত ৮ মাধবপুরে বন্য শুয়োরের আক্রমনে আহত ১০
কারাগারের বিভিন্ন কর্মকর্তার পরিচয় দিয়ে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করছে একটি প্রতারক চক্র

কারাগারের বিভিন্ন কর্মকর্তার পরিচয় দিয়ে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করছে একটি প্রতারক চক্র

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা কারাগারের বিভিন্ন কর্মকর্তার পরিচয় দিয়ে টাকা পয়সা হাতিয়ে নিচ্ছে একটি প্রতারক চক্র। এমনকি হাজতে থাকা আসামীর আইনজীবিদের কাছ থেকেও ওই প্রতারক চক্রটি এ রকম প্রতারণা শুরু করেছে। গতকাল শুক্রবার সন্ধ্যা থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত আইনজীবি সমিতির সাধারণ সম্পাদকসহ অনেক আইনজীবির কাছে জেলারের পরিচয় দিয়ে ওই প্রতারক চক্র টাকা দাবী করে। পরে আইনজীবিরা জেল সুপার, জেলারকে ফোন করে জানতে পারেন এসব ভুয়া। এ নিয়ে সর্বত্র তোলপাড় শুরু হয়েছে। সুত্র জানায়, হবিগঞ্জ জেলা কারাগারে বিভিন্ন মামলার প্রায় ১ হাজারেরও বেশী আসামী সাজাপ্রাপ্ত কয়েদি রয়েছে। এদের মধ্যে বাচাই করে বৃত্তশালী আসামীদের নাম ঠিকানা সংগ্রহ করে একটি সিন্ডিকেট মোবাইল ফোনে বিভিন্ন অসুখে ও মারা-মারির কথা বলে তাদের আত্মীর কাছ থেকে মোবাইল ফোনে টাকা-পয়সা হাতিয়ে নেয়। বিষয়টি জানাজানি হলে আইন-শৃংখলা বাহিনীর তৎপরে প্রতারক চক্রটি গা ঢাকা দেয়। সম্প্রতি আবারও তারা বেপরুয়া হয়ে উঠে। গতকাল শুক্রবার রাতে জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক রুহুল হাসান শরীফসহ বেশ কয়েকজন আইনজীবিকে জেলার ও জেল সুপারের পরিচয় দিয়ে আসামীর স্ট্রোক-মারামারিসহ বিভিন্ন অযুহাতে মোটা অঙ্কের টাকা দাবী করে। বিষয়টি তাদের সন্দেহ হয়। পরে জেলে যোগাযোগ করলে প্রতারণার বিষয়টি ধরা পরে। নবাগত জেলার জয়নাল আবেদীন ভুইয়া জানান, কারাগার থেকে কখনোই এ রকম হবার কথা নয়। একটি প্রতারক চক্র বিভিন্ন অযুহাতে এসব প্রতারণা করছে। তিনি সকলকে প্রতারক চক্রের হাত থেকে সতর্ক থাকার নির্দেশ দেন।
জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক রুহুল হাসান শরীফ বলেন, ‘আমাকে একটি প্রতারক চক্র ফোন করেছিল। কিন্তু আমার সন্দেহ হয়। আমি সাথে-সাথে সদর থানার ওসি ও জেলারকে জানাই। আর যারা এসব করছে তাদেরকে খুজে বের করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানাই।
সদর থানার ওসি মোঃ মাসুক আলী জানান, বিষয়টি খুবই দুঃখ জনক। যারা এ রকম করছে তাদেরকে বের করে আইনের আওতায় আনা হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com