মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০, ১২:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যার ১৫ বছর আজ ॥ হত্যা মামলার বিচার শুরু হলেও চার্জ গঠন হয়নি বিস্ফোরক মামলার নবীগঞ্জে পুলিশ কোপানোর ঘটনার সাড়ে ৪ মাসেও অধরা সন্ত্রাসী মুছা ও পারভেজ শহরের বিদ্যুৎ বিল খেলাপীর বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান ১২ লাখ টাকা জরিমানা ও মামলা নবীগঞ্জে ইউপি চেয়ারম্যানসহ সদস্যরা অবরুদ্ধ ॥ উত্তেজনা শায়েস্তাগঞ্জে আইন-শৃংখলা কমিটির সভায় এমপি আবু জাহির ॥ কিছু সংখ্যক অপরাধীদের জন্য যাতে উন্নয়ন বাধাগ্রস্ত না হয় সেজন্য সতর্ক থাকতে হবে নারী কেলেঙ্কারীর ঘটনায় আটক এপিপি আবুল কালামের জামিন শুনানী আজ গ্রেফতারকৃত ভূয়া এএসপি রাহুলের সহযোগীদের অনুসন্ধানে মাঠে পুলিশ শহরবাসীকে ধুলোবালির কবল থেকে রক্ষা করতে হবিগঞ্জ পৌরসভার ওয়াটার ¯েপ্র ট্রাক চালু অনলাইন পত্রিকা ‘হবিগঞ্জ জার্নাল’ এর আনুষ্ঠানিক আত্মপ্রকাশ শচীন্দ্র কলেজে-অতিরিক্ত পুলিশ শেখ সেলিম ॥ গ্রাম্য, দাঙ্গা, ইভটিজিং, মাদক প্রতিরোধে শিক্ষার্থীদের গনসচেতা সৃষ্টি করতে হবে
আজমিরীগঞ্জের ইভটিজিং, বাল্য বিয়েসহ অপরাধ প্রতিরোধে আলোচনা সভা

আজমিরীগঞ্জের ইভটিজিং, বাল্য বিয়েসহ অপরাধ প্রতিরোধে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা (বিপিএম-পিপিএম) বলেছেন- প্রত্যেকটি পরিবারের ছেলে-মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত হিসেবে গড়ে তুলতে হবে। ছেলে/মেয়েরা সুশিক্ষায় শিক্ষিত হলে পরিবারে সুখ ও শান্তি আসবে। তবে শিক্ষিত হলেই হবে না, ভাল মানুষ হতে হবে। গতকাল সোমবার আজমিরীগঞ্জ উপজেলার কাকাইছেও ইউনিয়নের সৌলরী এসইএসডিপি মাধ্যমিক বিদ্যালয় মাঠে ইভটিজিং, বাল্য বিয়েসহ অপরাধ রোধে জেলা পুলিশের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও রচনা প্রতিযোগীতার পুরস্কার ও শীতবস্ত্র বিতরণীয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ভাল ছাত্র হতে গেলে প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে যারা মুসলিম তাদের হাত মুখ ধুয়ে নামাজ পড়তে হবে। আর হিন্দু ছাত্ররা তাদের ধর্মীয় বিষয় নিয়ে প্রার্থনা করতে হবে। তারপর পড়ার টেবিলে গিয়ে বই পড়তে বসতে হবে। সঠিক সময়ে স্কুলে যেতে হবে। এলাকার মুরুব্বীয়ানসহ বয়সের সিনিয়র তাদের সম্মান করতে হবে। তিনি বলেন-ভাল ছাত্রদের আরো অনেক গুনাবলী রয়েছে। সেই গুনাবলীর নীতি অনুস্মরণ করতে হবে। তিনি আরো বলেন-বর্তমানে মোবাইল ফোনের অপ-ব্যবহারের ফলে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। শিক্ষার্থীরা যাতে মোবাইল ফোন ব্যবহার না করতে পারেন এ ব্যাপারে অভিভাবকদের নজর রাখতে হবে। অকারণে শিক্ষার্থীরা মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। কোন প্রয়োজন হলে মোবাইল ফোন ব্যবহার করতে পারবে। তিনি ইভটিজিং বাল্যবিবাহ, গ্রাম দাঙ্গা কুফল তুলে ধরে বলেন-কোথায় কোন মেয়েরা ইভটিজিংয়ের শিকার হলে পুলিশকে জানালে পুলিশ তাৎক্ষনিক আইনগত ব্যবস্থা গ্রহন করবে। আর বাল্যবিবাহ একটি মেয়ের ভবিষ্যত পরিকল্পনা ও স্বপ্ন ধ্বংশ করে দেয়। বাল্যবিবাহের কারণে মেয়েদের জীবন ঝুকিপূর্ণ হয়ে দাঁড়ায়। অল্প বয়সে মা হতে দিয়ে মেয়েদের অকাল প্রান হারাতে হচ্ছে। তাই বাল্যবিবাহ প্রতিরোধ করতে হবে। তিনি আরো বলেন-হবিগঞ্জ জেলার অনেক সুনাম রয়েছে। কিন্তু তুচ্ছ বিষয় নিয়ে গ্রাম্য দাঙ্গার কারণে হবিগঞ্জের র্দুনামও ছাড়াচ্ছেন। তাই গ্রাম্য দাঙ্গা প্রতিরোধ করতে হবে। কোথায় গ্রাম্য দাঙ্গা হলে পুলিশকে খবর দিলে পুলিশ তা প্রতিরোধে তাৎক্ষণিক ব্যবস্থা নিবে। গ্রাম্য দাঙ্গা প্রতিরোধ হলে হবিগঞ্জ একটি আদর্শ জেলা হিসেবে প্রতিষ্ঠিত হবে। তিনি জঙ্গিবাদ সম্পর্কে বলেন-মাদ্রাসার ছাত্ররা জঙ্গিবাদের সাথে জড়িত নয়। জঙ্গিবাদের সাথে জড়িত নামি-দামী ইউনিভার্সিটির ছাত্ররা। তা ইতিমধ্যে প্রমানীত হয়েছে। তিনি জঙ্গিবাদ প্রতিরোধেও সকলের প্রতি আহ্বান জানান।
আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মোশাররফ হোসেন তরফদার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোঃ সেলিম, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক চৌধুরী, উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম, চ্যানেল আই ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি এসএম সুরুজ আলী, প্রধান শিক্ষক মোজাক্কির হোসাইন, মাদ্রাসার সুপার আলা উদ্দিন কাঞ্চন পুরী, আজমিরীগঞ্জ প্রেসক্লাব সভাপতি স্বপন বণিক, দৈনিক প্রভাকরের আজমিরীগঞ্জ প্রতিনিধি মিল্লাদ মাহমুদ, একপ্রেস প্রতিনিধি শেখ আমির হামজা, বীর মুক্তিযোদ্ধ মর্তুজ আলী, ধন মিয়া, ইসা মিয়া, ইউপি সদস্য নজরুল ইসলাম বাবুল, সাবেক আব্দুস শহীদ, মিলন মিয়া প্রমূখ। অনুষ্ঠানে বক্তারা পুলিশ সুপারকে মানবতার ফেরিওয়ালা উল্লেখ্য করে বলেন, পুলিশ সুপার হবিগঞ্জে দায়িত্ব নেয়ার পর জেলা আইন শৃংখলা অনেক উন্নয়ন হয়েছে। প্রতিটি থানায় মামলা মোকাদ্দমা কমে গেছে। হবিগঞ্জবাসীকে অনেকটা শান্তিতেই বসবাস করছেন। এ জন্য তারা পুলিশ সুপারকে অভিনন্দন জানান।
পরে তিনি রচনা প্রতিযোগীতায় অংশ গ্রহনকারী ছাত্র/ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন। এছাড়া রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহনকারীদের মধ্যে খাতা বিতরণ করা হয়। স্কুলের প্রায় ৬শ ছাত্র/ছাত্রীদের মধ্যে খাতা বিতরণ করা হয়। এর পূর্বে তিনি সৌলরী মাদ্রাসা ও এতিমখানায় নিজস্ব উদ্যোগে ৩শ’ শিক্ষার্থীর মাঝে এসব শীতবস্ত্র বিতরণ করেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com