রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ পৌরসভা নির্বাচন ॥ মনোনয়ন প্রত্যাশীদের চলছে লবিং শায়েস্তাগঞ্জে ভারতীয় ২ লক্ষাধিক টাকার চোরাই মোবাইল জব্দ হবিগঞ্জে নতুন করে ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত সিলেটে গণধর্ষণের ঘটনায় হবিগঞ্জের এক ছাত্রসহ ৯ জনের বিরুদ্ধে মামলা উৎসবমুখর পরিবেশে বানিয়াচঙ্গের গ্যানিংগঞ্জ বাজার ব্যবসায়ী কল্যাণ পরিষদ নির্বাচন সম্পন্ন বানিয়াচঙ্গে লাল সবুজে টিফিনের টাকায় বিনামূল্যে চারা বিতরণ দখল এবং দূষণের ফলে অস্তিত্ব হুমকির মুখে হবিগঞ্জের নদীগুলোর গ্রামকে শহরে রূপান্তরিত করবে সরকার-ডাঃ মুশফিক চৌধুরী সাংবাদিক সেলিম আজিজকে হত্যার হুমকি ॥ থানায় জিডি ছাত্রদল নেতার পিতার মৃত্যুতে জি কে গউছের শোক প্রকাশ
হবিগঞ্জ জেলা হেযবুত তওহীদের উদ্যোগে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময়

হবিগঞ্জ জেলা হেযবুত তওহীদের উদ্যোগে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময়

প্রেস বিজ্ঞপ্তি ॥ হেযবুত তওহীদ এর উদ্যোগে গণমাধ্যম কর্মীদের সাথে গুজব সম্পর্কে সচেতনতা তৈরীর লক্ষ্যে আলোচনা ও মতবিনিময় সভা করেছে হবিগঞ্জ জেলা হেযবুত তাওহীদ। গতকাল (১২ জানুয়ারী ) সকাল ১১টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তাওহীদের তথ্য সম্পাদক দৈনিক বজ্রশক্তি পত্রিকার সম্পাদক এসএম শামসুল হুদা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আলী হোসেন ও হেযবুত তাওহীদের জেলা সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা টিভি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও বাংলাদেশ অনলাইন টেলিভিশন এসোসিয়েশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মামুন।
ঢাকা এন্টার টেইনমেন্ট রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক বিএফইউজ সদস্য বুদ্ধদেব হালদার। অনুষ্ঠানে মূখ্য আলোচক বলেন গুজব সৃষ্টি করে বাংলাদেশের সবচাইতে বেশি আক্রান্ত হয়েছে হেযবুত তাওহীদ। সাধারণ মানুষের মধ্যে এক শ্রেণীর ধর্ম ব্যবসায়ী গুজব সৃষ্টি করে নেতিবাচকভাবে জনসাধারণের কাছে বিভ্রান্তি তৈরি করছে। দেশের স্বার্থে সচেতন সাংবাদিকদেরকে এ ব্যাপারে সচেতন হতে হবে। তিনি বলেন, একটি সত্যনিষ্ঠ আন্দোলনের বিরুদ্ধে সাধারণ মানুষকে উস্কে দিচ্ছে একশ্রেণীর ধর্মব্যবসায়ী। গণমাধ্যমকর্মীরা যেন তাদের কথায় প্রভাবিত না হয়ে সত্যকে তুলে ধরেন। অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে যুগ্ম সাধারণ সম্পাদক আলী হোসেন বলেন, সন্ত্রাস জঙ্গিবাদ অপরাজনীতি ও ধর্ম ব্যবসার বিরুদ্ধে কথা বলে অন্যায়ের বিরুদ্ধে ন্যায় প্রতিষ্ঠার কাজ করছে হেযবুত তওহীদ। তিনি সকল গণমাধ্যম ব্যক্তিত্বকে সঠিকভাবে জেনে প্রচার করতে আহ্বান জানান। অনুষ্ঠানের বিশেষ আলোচক বাংলাদেশ অনলাইন টেলিভিশন এসোসিয়েশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মামুন বলেন সাংবাদিকরা সমাজের দর্পণ, প্রত্যেক সংবাদকর্মীদের সত্য-মিথ্যা যাচাই করে সংবাদ পরিবেশন করা উচিত। তিনি সকল গণমাধ্যম কর্মীকে তথ্য যাচাই-বাছাই করে সংবাদ পরিবেশন করার আহ্বান জানান। অনুষ্ঠানে প্রধান আলোচক দৈনিক বজ্রশক্তি পত্রিকার সম্পাদক এসএম শামসুল হুদা বলেন, জাতির কল্যাণে অবদান রাখার জন্য গণমাধ্যমের ভূমিকা ব্যাপক। বাংলাদেশের ইতিহাসে সবচাইতে বেশি অপপ্রচার চালানো হচ্ছে হেযবুত তাওহীদের বিরুদ্ধে। ধর্মব্যবসায়ী ধর্ম নিয়ে অপরাজনীতি কারীদের অপপ্রচারের ফলে আক্রান্ত হচ্ছে, এতে করে সাধারণ মানুষ হেযবুত তওহীদ সম্পর্কে খারাপ ধারণা পোষণ করছেন। তিনি বলেন প্রকৃতপক্ষে ইসলামের নীতি হচ্ছে যাচাই-বাছাই করে সংবাদ প্রচার করা। গণমাধ্যম কর্মীদের হেযবুত তওহীদ সম্পর্কে সঠিকভাবে জেনে প্রচার করে তিনি উপস্থিত সকল গণমাধ্যম কর্মীদের সত্য ন্যায়ের পক্ষে কলম ধরার আহ্বান জানান। গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভায় বিপুলসংখ্যক হবিগঞ্জের কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। পরে অনুষ্ঠানে হেযবুত তাওহীদ এমাম হোসাইন মোহাম্মদ সেলিমের বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত বক্তব্য দেখানো হয়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com