শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

ঢাকায় সড়ক দুর্ঘটনায় বানিয়াচঙ্গের লিটন নিহত

  • আপডেট টাইম সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০
  • ৭৪৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ঢাকার মহাখালী কলেরা হাসপাতালের প্রোগ্রাম ম্যানেজার কো-অর্ডিনেটর শামসুল আলম লিটন (৩৪) গত শুক্রবার ঢাকা-আড়িচা মহাসড়কে ধামরাই কালামপুর নামকস্থানে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন (ইন্না লিল্লাহে……রাজিউন)।
জানা যায়, ওই দিন মোটর সাইকেল যোগে সহকর্মীদের সাথে অন্যত্র যাওয়ার পথে একটি দ্রুতগামী ট্রাক তার মোটর সাইকেলকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। তাকে প্রথমে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে মেট্টোপলিটন মেডিকেল সেন্টারে ভর্তি করার পর চিকিৎসাধীন অবস্থায় গত শনিবার বিকেলে তিনি মৃত্যু মারা যান। মরহুম শামসুল আলম লিটন বানিয়াচং উপজেলা সদরের সাগরদিঘির পূর্বপাড় মহল্লার মোঃ অনু মিয়ার বড় ছেলে। কুষ্টিয়া বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এমবিএ ডিগ্রী অর্জনের পর তিনি মাস্টার অব পাবলিক হেলথ ডিগ্রী লাভ করেন। চাকুরী জীবনের শুরুতে ব্র্যাকে যোগদান করলেও পরবর্তীতে তিনি মহাখালী কলেরা হাসপাতালে (আইসিডিডিআরবি) যোগদান করেন। তার একভাই মোঃ জাহির আলম শচীন্দ্র ডিগ্রী কলেজের প্রভাষক। বোন সুরভী আক্তার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভের পর বর্তমানে আইসিডিডিআরবি সিলেট কেন্দ্রে কর্মরত রয়েছেন। অপর দুইভাই জাহাঙ্গীর আলম কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে এমএ ডিগ্রী লাভ করেছেন। ছোট ভাই শফিউল আলম একই বিশ্ববিদ্যালয়ে বিবিএ ক্লাসে অধ্যয়নরত।
রবিবার বাদ জোহর তার গ্রামের বাড়ি বানিয়াচং উপজেলা সদরের সাগরদিঘি পূর্বপাড় মহল্লার জামে মসজিদ সংলগ্ন মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার পূর্বে লিটনের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন এডঃ মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন খান ও মরহুমের ছোট ভাই প্রভাষক মোঃ জাহির আলম। পরে তাকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।
এর আগে গত শনিবার বাদ এশা মহাখালী কলেরা হাসপাতাল প্রাঙ্গনে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে তার সহকর্মীরা অংশগ্রহন করেন। মৃত্যুকালে তিনি পিতা-মাতা, ৩ ভাই, ১ বোন, স্ত্রী ও ১ শিশু পুত্রসহ বহু আত্মীয়স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com