শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

সুখচর গ্রামের কদ্দুস হত্যার ২০ দিনেও গ্রেফতার হয়নি আসামী বাদীপক্ষকে বিভিন্নভাবে হুমকি

  • আপডেট টাইম রবিবার, ৫ জানুয়ারী, ২০২০
  • ৫৬৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার রাজিউড়া ইউনিয়নের সুখচর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে ভাতিজার ফিকলের আঘাতে চাচা আব্দুল কদ্দুছ (৫৫) নিহতের ২০ দিন পার হলেও গ্রেফতার করা হয়নি কোন আসামী। উল্টো ওই মামলার বাদী নিহতের পরিবারকে মামলা তুলে নিতে দেয়া হচ্ছে প্রাণ নাশের হুমকি বলেও অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, ওই মামলার অন্যতম আসামী ভুলু দাস (৫৫) ও তার পরিবারের স্বজনরা মামলা থেকে বাঁচতে শাক দিয়ে মাছ ডাকতে বিভিন্ন মহলে শুরু করেছে দৌড়ঝাপ। নিহতের পুত্র বিল্লাল মিয়া এ প্রতিনিধিকে বলেন, ‘মামলা করেও আমরা পড়েছি বেকায়দায়, আমার পিতাকে হত্যার দিন থেকেই পুলিশ কোন আসামী গ্রেফতার না করে বিবাদীদের রক্ষা করার জন্য উল্টো আমাদের বাড়িতে পরপর ১৫ দিন অবস্থান নেয়। বিবাদীরা আসন্ন পূজায় আমাদের গ্রামে থাকা মন্দিরে ভাংচুরসহ যেকোন ধরনের অপ্রতিকর ঘটনায় জড়িত করে আমাদের হয়রানি করতে পারে। ওই গ্রামের মুরব্বী মলাই মিয়া জানান, সুখচর গ্রামে প্রায় ১’শটি সনাতন পরিবারের বসবাস। নিহত আব্দুল কদ্দুছ খুবই ভাল লোক ছিল। তার যৌথ প্রচেষ্টায় এ গ্রামে একটি মসজিদ নির্মাণ করা হয়েছে। কিন্তু সে কোনদিন কোন সনাতন সম্প্রদায়ের লোকদের আক্রমণ তো দুরের কথা কোন কুটুক্তি ও করেনি। তাই আমাদের জানা মতে এ হত্যার সাথে যারা জড়িত সবাইকে উপযুক্ত শাস্তি দিতে হবে। সুখচর গ্রামের দিনমুজুর আব্দুল হামিদ জানায়, আব্দুল কদ্দুছ হত্যা মামলার আসামীরা খুবই প্রতাপশালী। তারা ভুয়া দলিল তৈরি করে আমার অনেক জায়গা দখল করে নিয়েছে। আমি কোন বিচার পাইনি। উল্টো ব্লেড দিয়ে নিজেদের শরীরে এলোপাতাড়ী আঘাত করে আমাকে ১ মাস জেল কাটিয়েছে। এ ব্যাপারে সদর থানার ওসি মোঃ মাসুক আলী জানান, আসামীরা পলাতক রয়েছে। তবে গ্রেফতারের প্রক্রিয়া চলছে, আশাকরি খুব শীঘ্রই তাদের আটক করা সম্ভব হবে।
প্রসঙ্গত, গত ১৭ ডিসেম্বর বিকেলে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সুখচর গ্রামের মৃত টেকাই মিয়ার পুত্র দিনমুজুর আব্দুল কদ্দুছ (৫৫) কে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের পুত্রসহ আরও ৫জন আহত হয়। আহতদেরকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পরে নিহতের স্ত্রী সুন্দর নেছা বাদী হয়ে হবিগঞ্জ সদর মডেল থানায় ২৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৫/৬ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com