শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

করাব ইউনিয়নের ৩নং ওয়ার্ডে উপ-নির্বাচন কাল

  • আপডেট টাইম রবিবার, ২৯ ডিসেম্বর, ২০১৯
  • ৫৫৬ বা পড়া হয়েছে

আবুল কাসেম, লাখাই থেকে ॥ লাখাই উপজেলায় করাব ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডে আগামী কাল উপ-নির্বাচন অনুষ্টিত হবে। উপ-নির্বাচনে ৪ জন প্রার্থী মোঃ নিজানুর রহমান (ফুটবল প্রতীক), মোঃ দিদার হোসেন (তালা প্রতীক), মোঃ হেলাল মিয়া (ভ্যানগাড়ী প্রতীক) ও মোছাম্মত আমিনা বেগম (মোরগ প্রতীক) নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তীব্র শীত ও কুয়াশা উপেক্ষা করে প্রার্থীরা দিন রাত ভোটারের দ্বারে দ্বারে নিরলস প্রচারণা চালাচ্ছে। ৩০ ডিসেম্বর নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে কোমর বেধে দিন রাত বিরামহীনভাবে পাড়া, মহল্লা সর গরম প্রচারণার কারণে ক্রমেই নির্বচনী উৎসব ছড়িয়ে পড়েছে গোটা ওয়ার্ডবাসীর মধ্যে। নানা কায়দা কৌশলের মাধ্যমে জনমত আদায়ে প্রার্থীরা সদা তৎপর। প্রার্থীদের বিরামহীন প্রচারনা, গনসংযোগ, মাইকিংয়ে, ব্যানারে ও পোষ্টারে পোষ্টারে ৩নং ওয়ার্ডের জনপদ। প্রার্থীরা ওয়ার্ডের আমুল পরিবর্তনের দৃঢ় প্রত্যাশা ব্যক্ত করে উন্নয়নের বুলি শিক্ষা, স্বাস্থ্য, রাস্তা-ঘাট, চুরি-ডাকাতি, অপরাধ প্রতিরোধসহ নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। সাথে যোগ হচ্ছে নতুন ডিজিটাল ওয়ার্ড গড়ার প্রতিশ্রুতি। ভোটারদের মন জয় করার প্রানান্ত প্রচেষ্টায় মত্ত হয়েছেন ওই সব মেম্বার প্রার্থীরা। আর এদিকে ভোটাররা চালাচ্ছে চুল চেরা বিশ্লেষণ। ভোটারদের হিসাব নিকাশ যে প্রার্থী সৎ যোগ্য সর্বজন শ্রদ্দেয় দেশ প্রেমিক কোনো সন্ত্রাসী কার্যকলাপে লিপ্ত নন। সামাজিক উন্নয়ন কাজে প্রগতির পক্ষে থাকেন। শিক্ষিতের হার বাড়ানোর জন্য শিক্ষার প্রতি গুরুত্ব দেন, বেকার যুবকদের জন্য কর্মসংস্থানের সুযোগ খোজেন, দরিদ্র পুরুষ মহিলাদের জন্য বয়স্ক ভাতার কার্ডের প্রতি যত্নশীল থাকেন ও ব্যবস্থার জন্য আগ্রহ থাকেন। এমন প্রার্থীকেই নির্বাচনে ভোটাররা ভোট দিয়ে জয়ী করবেন। নির্বাচন অফিস জানান, ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন করেছে উপজেলা নির্বাচন অফিস। আজ রবিবার বেলা ২ ঘটিকার সময় ভোট কেন্দ্রে ভোটের সরঞ্জাম পৌছে যাবে। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এক টানা ভোট নেয়া হবে।
জানা যায়, ভোট নিয়ে নানা উদ্বেগ-উৎকন্ঠা সহিংসতা নিয়ে শঙ্কিত ভোটার ও প্রার্থীরা। নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ৪ জন প্রার্থীর মধ্যে ৩ জন প্রার্থীই কেন্দ্রটি ঝুকিপুর্ণ ও প্রতিপক্ষ প্রার্থীর লোকজন দ্বারা শান্তি ভঙ্গের আশংকায় উপজেলা নির্বাচন অফিসারের বরাবর পৃথক পৃথক তিনটি লিখিত অভিযোগ দেন। এ ব্যাপারে উপজেলা রির্টানিং অফিসার মোঃ মোশারফ হোসেন খান জানিয়েছেন, অনিয়ম ও সহিংসতার ঘটনা রোধে নির্বাচন কমিশন বেশ কিছু ব্যবস্থা নিয়েছে। তাই ভোটে এ ধরনের প্রবণতা আশা করা যাচ্ছে না। আমরা পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা নিয়েছি। নির্বাচনে যে কোনো ধরনের বিশৃংখলা ঠেকাতে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী, লাখাই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১হাজার ৫শ ৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৭৪জন ও নারী ভোটার ৭৬২ জন। ভোট কেন্দ্রের সংখ্যা একটি, বুথ সংখ্যা ৪টি। ভোটারদের সুবিধার্থে ৩০ ডিসেম্বর নির্বাচন সংশ্লিষ্ট এলাকায় সরকারী ছুটি ঘোষনা করা হচ্ছে। উল্লেখ্য, গত ১০ অক্টোবর উক্ত ওয়ার্ডের মেম্বার মোঃ আলী আফসর মিয়া মারা গেলে এই ওয়ার্ডটি শূন্য ঘোষণা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com