বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

ইনাতগঞ্জ ইউপি চেয়ারম্যান বজলুর রশিদের দুর্নীতির অভিযোগ তদন্ত করলেন উপ-সচিব নূরুল ইসলাম

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯
  • ১০৮৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বজলুর রশীদের বিরুদ্ধে কুশিয়ারা নদী প্রকল্পের অর্থ আত্মসাত সহ অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। উপজেলার বানিউন গ্রামের মোঃ আকিবুর রহমান দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান বরাবরে এটা ছাড়াও আরো অনেক অনিয়মের অভিযোগে আবেদনটি করেন। এরই প্রেক্ষিতে দুদক হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকারের উপ-পরিচালককে বিষয়টি তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল করতে বলা হয়। এরই প্রেক্ষিতে গতকাল সোমবার সকাল ১১টায় তিনি তদন্তে যান। এ সময় তিনি ইনাতগঞ্জ ইউনিয়নের বিবিয়ানা নদীর দু’টি বাঁধ সরেজমিনে পরিদর্শন করেন তদন্তকারী কর্মকর্তা উপ-পরিচালক নূরুল ইসলাম। এ সময় ইউপি চেয়ারম্যান বজলুর রশীদ ও অভিযোগকারী আকিবুর রহমানসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন। এ সময় অভিযোগকারী বলেন, ‘চেয়ারম্যান বজলুর রশীদের অনিয়ম ও দুর্নীতি চরম পর্যায়ে পৌঁছেছে।
চেয়ারম্যান বজলুর রশীদ বলেন, ‘উদ্দেশ্য প্রণোদিতভাবে আমাকে হেয় প্রতিপন্ন করার জন্যই আমার বিরুদ্ধে এসব অভিযোগ আনা হয়েছে।’ আমি সম্রান্ত পরিবারের সন্তান, দুর্নীতি করার কোন প্রশ্নই আসে না পরিদর্শন শেষে নূরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘তদন্ত চলমান রয়েছে। তাই এই মূহুর্তে বিস্তারিত কিছু বলা যাচ্ছেনা। তবে সুষ্ঠু তদন্ত শেষে প্রতিবেদন দেয়া হবে।’ তিনি বলেন ন্যায় প্রতিষ্ঠা হউক। অভিযোগ থেকে জানা যায়, হাওর এলাকায় পানি উন্নয়ন বোর্ডের ক্ষতিগ্রস্থ বাঁধ মেরামত, নদী/খাল পুণঃখননের স্কীম প্রস্তুত ও বাস্তবায়ন নীতিমালা ২০১৭-এর অধিনে নবীগঞ্জ উপজেলায় ৭টি পিআইসি গঠন করা হয়। এর মধ্যে ৫নং পিআইসির প্রকল্প সভাপতি ইনাতগঞ্জ ইউপি চেয়ারম্যান বজলুর রশীদ ৭০ মিটার বাঁধ নির্মাণে ৮ লাখ ৩৬ হাজার ৬৬৬ টাকা বরাদ্দ পান। কাজের শুরু থেকেই চেয়ারম্যান বজলুর রশীদ নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদ বিন হাসান ও পানি উন্নয়ন বোর্ডের শাখা কর্মকর্তা শফিকুল ইসলামের সহযোগিতায় ৬ লাখ ৪৮ হাজার ৩শ’ ১৯ টাকা ব্যয় দেখখানো।
লিখিত আবেদনে আরও উল্লেখ করা হয়- চেয়ারম্যান বজলুর রশীদ ভুয়া প্রকল্পের মাধ্যমে ২০১৬-১৭ অর্থ বছরের এলজিএসপির মোটা অংকের টাকা আত্মসাৎ করেন। এছাড়াও কাবিখা, কাবিটা, কর্মসৃজন প্রকল্প জেলা ও উপজেলার বিভিন্ন প্রকল্পের টাকা হাতিয়ে নিয়েছেন। তিনি স্বচ্ছল ও ভূয়া আইডি কার্ডের নাম্বার ব্যবহার করে ভিজিডির চাল আত্মসাৎ করে আসছেন। পাশাপাশি বন্দের বাজারে ড্রেন ও কসাইখানা নির্মাণের জন্য চেয়ারম্যান বজলুর রশীদ একটি বেসরকারি প্রতিষ্ঠান থেকে ৩ লাখ ৮০ হাজার টাকা আত্মসাৎ করে এলজিএসপির টাকায় নকশা পরিবর্তন করে ড্রেন ও কসাইখানা নির্মাণ করেন।
এছাড়াও বজলুর রশীদ ভুমি ইজারা, ট্রেড লাইসেন্স প্রদান, ওয়ারিশান সনদ প্রদান ও জন্ম সনদ প্রদানে তিনি ব্যাপক অনিময় করে আসছেন বলেও অভিযোগে উল্লেখ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com