বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

ইনাতগঞ্জ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ॥ তদন্তে নেমেছে দুদক

  • আপডেট টাইম সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯
  • ৮৫৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার ইতাগঞ্জ ইউপি চেয়ারম্যান বজলুর রশীদের অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে আনিত অভিযোগ জেলা প্রশাসনকে তদন্তের নির্দেশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত ২৮ নভেম্বর দুর্নীতি দমন কমিশনের পরিচালক মোহাম্মদ আব্দুল আওয়াল স্বাক্ষরিত এক পত্রে এ আদেশ প্রদান করেন।
এর আগে গত ২০ আগস্ট ইতাগঞ্জ ইউপি চেয়ারম্যান বজলুর রশীদের অর্থিক অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য দুর্নীতি দমন কমিশনে লিখিত অভিযোগ দায়ের করেন উপজেলার বানিউন গ্রামের মো. আকিবুর রহমান।
অভিযোগে তিনি উল্লেখ করেন- হাওর এলাকায় পানি উন্নয়ন বোর্ডের ক্ষতিগ্রস্থ বাঁধ মেরামত, নদী/খাল পুণঃখননের স্কীম প্রস্তুত ও বাস্তবায়ন নীতিমালা ২০১৭-এর অধিনে নবীগঞ্জ উপজেলায় ৭টি পিআইসি গঠন করা হয়। এর মধ্যে ৫নং পিআইসির প্রকল্প সভাপতি ইনাতগঞ্জ ইউপি চেয়ারম্যান বজলুর রশীদ ৭০ মিটার বাঁধ নির্মাণে ৮ লাখ ৩৬ হাজার ৬৬৬ টাকা বরাদ্দ পান। কাজের শুরু থেকে ৬ লাখ ৪৮ হাজার ৩১৯ টাকা ক্ষতিগ্রস্থ করেন।
লিখিত আবেদনে আরও উল্লেখ করা হয়- চেয়ারম্যান বজলুর রশীদ ভূয়া প্রকল্পের মাধ্যমে ২০১৬-১৭ অর্থ বছরের এজিএসপির মোটা অংকের টাকা আত্মসাৎ করেন। এছাড়াও কাবিখা, কাবিটা, কর্মসৃজন প্রকল্পর টাকা আত্মসাত করেন চেয়ারম্যান বজলুর রশীদ চৌধুরী। তিনি অস্বচ্ছল, দুঃস্থ মহিলাদের পরিবর্তে স্বচ্ছল ও মেয়েদের নামে ভূয়া আইডি কার্ডের নাম্বার ব্যবহার করে ভিজিডির চাল আত্মসাৎ করে আসছেন। পাশাপাশি বন্দের বাজারে ড্রেন ও কসাইখানা নির্মাণের জন্য চেয়ারম্যান মোটা অংকের টাকা আত্মসাৎ করে এলজিএসপির টাকায় নকশা পরিবর্তন করে ড্রেন ও কসাইখানা নির্মাণ করেন।
এছাড়াও ভূমি ইজারা, ট্রেড লাইসেন্স প্রদান, ওয়ারিশান সনদ প্রদান ও জন্ম সনদ প্রদানে তিনি ব্যাপক অনিয়ম করে আসছেন বলেও অভিযোগে উল্লেখ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com