শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আজমিরীগঞ্জে ওয়ারিশান সনদ নিয়ে ইউপি চেয়ারম্যানের তেলেসমাতি ॥ জনমনে প্রশ্ন

  • আপডেট টাইম শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
  • ৫১৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জ উপজেলার ৩নং জলসুখা ইউনিয়নে একই ব্যক্তির বিভিন্ন বিভিন্ন ধরনের একাধিক ওয়ারিশান সনদপত্র নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। আসলে ওই ব্যক্তি কে বা কি তার আসল পরিচয় এমনটা নিয়ে এলাকাবাসীর মাঝে কৌতুহল দেখা দিয়েছে। আর এই ওয়ারিশান সনদপত্র দিয়েছেন ইউনিয়ন চেয়ারম্যান মোঃ ফয়েজ মিয়া। তিনি ওই ব্যক্তিকে ৩ বার ৩ ধরনের ওয়ারিশান সনদ দিয়ে সনাক্ত করেছেন আবার বাতিলও করেছেন একটি। নামের মাঝেও রয়েছে অনেক গড়মিল। তিনি কি কারণে এমনটা করলেন বা কিসের আশায় এই ধরণের কাজ করলেন এ নিয়ে জনমনে প্রশ্ন ?। সূত্রে জানা যায়, বিগত ১৩/০৮/২০১৭ইং তারিখে ৩৪৫ নং স্মারকে অত্র ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ফয়েজ মিয়া ও ইউপি সদস্য রাবিয়া খাতুন স্বাক্ষরিত এক ওয়ারিশান সনদপত্রে উল্লেখ করেন, রাশ বিহারী রায়, পিতা মৃত ব্রজবিহারী রায় নিঃসন্তান হয়ে মারা যান। একমাত্র উত্তরাধিকারী তার কাকাতো ভাই শিশির কুমার রায়, পিতা-মৃত সনৎ কুমার রায়কে তার স্থাবর অস্থাবর যাবতীয় রেকর্ডীয় সম্পত্তির উত্তরাধিকারী মালিক হিসাবে রেখে যান। শিশির কুমার রায় মৃত্যুকালে তার দুুই ছেলে শ্যাম সুন্দর রায় ও সমীর কুমার রায়কে উত্তরাধিকারী ওয়ারিশ রেখে মারা যান। এছাড়া তাদের আর কোন ওয়ারিশন নাই। ১১/০৪/২০১৮ ইং তারিখের ৫১৮ নং স্মারকে ইউনিয়ন চেয়ারম্যান মোঃ ফয়েজ মিয়া ও ইউপি সদস্য রাবিয়া খাতুন স্বাক্ষরিত এক ওয়ারিশান সনদপত্রে উল্লেখ করেন, ব্রজবিহারী রায় ওরপে রাস বিহারী রায় একমাত্র ছেলে বনবিহারী রায়কে রেখে মৃত্যুবরণ করেন। বনবিহারী রায় নিঃসন্তান অবস্থায় মৃত্যুবরণ করেন। পরবর্তীতে শিশির কুমার রায় শ্যাম সুন্দর রায় ও সমীর কুমার রায়কে রেখে মৃত্যুবরণ করেন। ওই ওয়ারিশান সনদপত্রে বর্তমানে শ্যাম সুন্দর রায় ও সমীর কুমার রায় ছাড়া ব্রজবিহারী রায় ওরফে রাস বিহারী রায়ের আর কোন ওয়ারিশ নাই বলে উল্লেখ করা হয়।
প্রশ্ন হচ্ছে ১১/০৪/২০১৮ইং তারিখের ৫১৮ নং স্মারকে চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত ওয়ারিশান সনদপত্রে উল্লেখ করা হয়, রাশ বিহারী রায় পিতা মৃত ব্রজবিহারী রায়, দ্বিতীয় ওয়ারিশান সনদপত্রে লিখা হয়েছে ব্রজবিহারী রায় ওরপে রাস বিহারী রায় পিতা মৃত সূর্যমহী রায় তাহলে আসলে কোনটা সঠিক। না কি এই সনদপত্র গুলো অবৈধ স্বার্থ হাসিলের জন্য উদ্দেশ্যে প্রনোদিতভাবে তৈরী করা হয়েছে। আবার একই সনদপত্রে লিখা হয়েছে ব্রজবিহারী রায় ওরপে রাস বিহারী রায় তার একমাত্র ছেলে বনবিহারী রায়কে রেখে মৃত্যুবরণ করেন। কিন্তু ১৩/০৮/২০১৭ইং তারিখের ৩৪৫ নং স্মরকে স্মারকে চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত ওয়ারিশান সনদপত্রে উল্লেখ করা হয়, রাশ বিহারী রায়, পিতা মৃত ব্রজবিহারী রায় নিঃসন্তান অবস্থায় মৃত্যুবরণ করেন। উত্তরাধিকারী সূত্রে তার স্থাবর অস্থাবর সম্পত্তির একমাত্র মালিক হন কাকাতো ভাই শিশির কুমার রায়। এখানে আসলে কোনটা বিশ্বাস যোগ্য। না কি পুরোটাই সাজানো বা উদ্দেশ্যে মূলকভাবে তৈরী করা। এই ধরনের কাজের জন্য ভোক্তভোগী হয়ে ঘুরতে হচ্ছে এই এলাকার বেশ কয়েকজন মানুষকে। অপর দিকে বিগত ২৫/০৯/২০১৮ইং তারিখের ০১ নং স্মারকে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ফয়েজ মিয়া, ইউপি সদস্য মোঃ আলাউদ্দিন মিয়া ও রাবিয়া খাতুন স্বাক্ষরিকতপত্রে শ্যাম সুন্দর রায় ও সমীর রায়, পিতা-মৃত সনৎ কুমার রায় সাং- শংখরমহল, ওয়ার্ড নং-৪, ডাকঘর-জলসুখা-উপজেলা আজমিরীগঞ্জ, জেলা-হবিগঞ্জ এবং ৩৯১ নং স্মারকের কাত্যানী রায়, স্বামী-বৈকুণ্ঠ নাথ রায় ও ব্রজবিহারী রায় পিতা রাস বিহারী রায় এর ওয়ারিশান সদনপত্র ১টি বাতিল করেন। এ ব্যাপারে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, একজন ইউনিয়ন জনপ্রতিনিধি হিসাবে ওয়ারিশন সদপত্র দেয়া আমার দায়িত্ব। তবে কেউ আমার স্বাক্ষর জাল করতে পারেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com