বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে টিসিবির পেয়াজ কিনতে গিয়ে ট্রাক থেকে পড়ে আহত ১

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯
  • ৬১৬ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ মূল্যবৃদ্ধির ঊর্ধ্বগতির লাগাম টেনে ধরতে সরকারের উদ্যোগে নবীগঞ্জ উপজেলায় পেঁয়াজ, চিনি, ডাল, সয়াবিন তেল বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। ৪৫ টাকা কেজি দরে এক কেজি করে এই পেঁয়াজ কিনতে ভিড় করছেন শত শত মানুষ। বিভিন্ন পেশাজীবীদেরও লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। পেয়াজের পাশাপাশি স্বল্পমূল্যে টিসিবির ট্রাকে ছিল চিনি, ডাল ও সয়াবিন তেল। অন্যান্য পন্যের চেয়ে পেয়াজ কিনতে আসা ক্রেতাদের উপস্থিত ছিল লক্ষণীয়। পণ্যবাহী ট্রাকের সামনে ভিড় সামলাতে হিমশিম খেতে হয়েছে পুলিশ প্রশাসনকেও। নবীগঞ্জ থানার এসআই সমীরণ চন্দ্র দাশের নেতৃত্বে একদল পুলিশ টিসিবির পণ্য বিক্রিকালে ভিড় সামলাতে চেষ্টা করে। কিন্তু এরপরও বাজারে পেঁয়াজের দামের ওপর কোনও প্রভাব পড়েনি।
বুধবার দুপুরে টিসিবির পণ্যবাহী ট্রাক আসে নবীগঞ্জ শহরতলীর ডাকবাংলো এলাকায়। সেখানে আগে থেকেই ৪৫টাকা কেজি দরে পেয়াজ কেনার জন্য অপেক্ষায় ছিলেন বিভিন্ন শ্রেণী পেশার লোকজন। তবে চাহিদা অনুযায়ী পণ্য বরাদ্দ না থাকায় অনেককেই ফিরে যেতে দেখা গেছে। ক্রেতারা জানান, বাজারের চেয়ে দাম কম হওয়ায় টিসিবির পেয়াজ, চিনি, সয়াবিন তেল ও মসুর ডাল কিনতে এসেছিলেন। তবে পর্যাপ্ত বরাদ্দ না থাকায় অনেক ক্রেতাকেই খালি হাতে ফিরতে হয়েছে। এদিকে স্বল্প মূল্যে টিসিবির পণ্য ক্রয় করতে গিয়ে টিসিবির ট্রাক থেকে পড়ে আহত হন (৭০) বয়সী এক বৃদ্ধ। তাৎক্ষণিক তাকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।
জানা যায়, প্রথম দিনে নবীগঞ্জে ৪৫টাকা দরে প্রতি কেজি পেয়াজ বিক্রি হয়। এছাড়া প্রতি কেজি চিনি ৫০টাকা, প্রতি লিটার সয়াবিন তেল ৮০ টাকা, প্রতি কেজি ডাল ৫০টাকা দরে বিক্রি হয়। টিসিবির পণ্য ক্রয়ের প্রথমদিনে ১০০০ কেজি পেয়াজ, ৫০০ কেজি চিনি, ২০০ কেজি ডাল, ৩০০ লিটার সয়াবিন তেল বিক্রি করে নবীগঞ্জের টিসিবির ডিলার দাণী ষ্টোর।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com