বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

নবীগঞ্জে সুজাপুর বেরী বিলে মাছ চাষে বাধা ॥ হামলা, ভাংচুর

  • আপডেট টাইম রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯
  • ৫২০ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের সুজাপুর বেরী বিল জলমহালে মাছ ধরতে গিয়ে হামলা শিকার হয়েছে লীজপ্রাপ্ত মায়ের দোয়া মৎসজীবি সমবায় সমিতির সদস্যরা। ওই গ্রামের আলী ও নুরুল হক মেম্বারের নেতৃত্বে এ হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে বলে থানায় অভিযোগ দেয়া হয়েছে।
জানা যায়, ভুমি মন্ত্রনালয় থেকে গত ২০১৮ সনের ২৮ অক্টোবর ৫৪৬ নং স্মারকে সুজাপুর বেরী বিল জলমহালটি ৬ বছরের জন্য লীজ নেয় সুজাপুর মায়ের দোয়া মৎসজীবি সমবায় সমিতি লিঃ। লীজ নেওয়ার পর গত বৈশাখ মাসে ওই সমিতি মৎস্য চাষ কার্যক্রম শুরু করলে একই গ্রামের নুরুল হক মেম্বারের পরিকল্পনায় এবং আলী গংদের নেতৃত্বে অন্যান্য লোকজন বিভিন্নভাবে মৎস্য চাষে বাধা সৃস্টি করে আসছে। এমনকি বিলের মাছ লুটপাট করে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছে ওই মহলটি। এ নিয়ে এলাকায় যে কোন সময় সংঘর্ষের আশংকায় সুজাপুর মায়ের দোয়া সমবায় সমিতির সভাপতি আবু মিয়া বাদী হয়ে হবিগঞ্জ নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে নিরাপত্তার জন্য একটি মামলা দায়ের করেন। এ নিয়ে পুনরায় গত ১৩ অক্টোবর সুজাপুর মায়ের দোয়া মৎসজীবি সমবায় সমিতির সাধারণ সম্পাদক মোঃ আব্দুল জলিল হবিগঞ্জ পুলিশ সুপার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। হবিগঞ্জ পুলিশ সুপার বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য বাহুবল সার্কেল এএসপিকে নির্দেশ প্রদান করেন। এএসপি বাহুল সার্কেল অফিসে গত ৯ নভেম্বর উভয় পক্ষের লোকজন ও গনমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে বিষয়টি সুরাহা করে দেন। এবং নুরুল হক মেম্বার ও আলী গংদের জলমহালে মাছ ধরতে নিষেধ এবং কোন রকম বাধা সৃস্টি না করতে নির্দেশ প্রদান করেন। পরবর্তীতে মায়ের দোয়া সমবায় সমিতির লোকজন বেরীবিলে মাছ ধরা শুরু করে। এদিকে শালিস বৈঠকের সিদ্ধান্ত অমান্য করে গত ১৯ নভেম্বর রাতে আলী গংয়ের লোকজন পুনরায় জলমহালে মাছ ধরতে গেলে কর্তব্যরত প্রহরীরা এতে বাধা দেয়। এ সময় তাদের মারপিট করলে প্রহরীরা দৌড়ে মজনু মিয়ার বসত বাড়ীতে আশ্রয় নেয়। কিন্তু হামলাকারীরা মজনু মিয়ার বাড়ীতে পুনরায় হামলা ও ভাংচুর করে সেখান থেকে তাদের ধরে নিয়ে যায়। বিষয়টি সাথে সাথেই নবীগঞ্জ থানা পুলিশকে অবগত করলে পুলিশ গিয়ে আহতদের উদ্ধার করেন। পরিদিন সমিতির সভাপতি আবু মিয়া বাদী হয়ে নুরুল হক মেম্বার ও আলী গংদের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। কিন্তু নবীগঞ্জ থানা পুলিশ এখন পর্যন্ত ঘটনার সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি।
এদিকে ঘটনাকে অন্যদিকে প্রবাহিত করার জন্য একই গ্রামের এলাছ মিয়ার পুকুরের পোনামাছ বিষ ঢেলে মেরে ফেলে প্রতিপক্ষের সমিতির লোকজনের উপর চাপানোর অপচেষ্টা করে যাচ্ছে এবং থানা পুলিশ তাদের কিছু করতে পারবে না বলে এলাকায় প্রচার করছে। নুরুল হক মেম্বার ও আলী গংদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে সুজাপুর মায়ের দোয়া সমবায় সমিতির লোকজন হবিগঞ্জ পুলিশ সুপার ও নবীগঞ্জ থানা পুলিশের হস্তক্ষেপ কামনা করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com