সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলের ক্ষতিগ্রস্থ দেবালয়ে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের আর্থিক অনুদান

  • আপডেট টাইম শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯
  • ৪৩৭ বা পড়া হয়েছে

কাউছার আহমেদ রিয়ন, শ্রীমঙ্গল প্রতিনিধি ॥ ২১ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ভূনবীর ইউনিয়নের ভীমসি বাজার সংলগ্ন ক্ষতিগ্রস্থ দেবালয়ে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান রনধীর কুমার দেব, উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, বাংলাদেশ আওয়ামীলীগ শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল, যুগ্ম সাধারণ সম্পাদক জগৎজ্যোতি ধর শুভ্র, সাংগঠনিক সম্পাদক মোঃ বেলায়েত হোসেন, ভূনবীর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ চেরাগ আলী, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, সংশ্লিষ্ট ওয়ার্ড ইউপি সদস্যসহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় সুধি সমাজের নেতৃবৃন্দ। শ্রী শ্রী মদন মোহন জিঁউর আখড়া প্রাঙ্গনে এ সময় দেবালয়গুলোতে পূণঃরায় পূজার্চনা শুরুর প্রারম্ভিক শুচি কার্যের জন্য প্রত্যেকে দেবালয়ের সেবায়িতকে দশ হাজার টাকা করে আর্থিক অনুদান প্রদান করা হয়। একই সাথে চুরির শিকার মুদি দোকানদারকেও দশ হাজার টাকা আর্থিক অনুদান প্র্রদান করা হয়। আর্থিক অনুদান প্রদানের পূর্বে ভূনবীর ইউনিয়ন আওয়ামীলীগ সম্পাদক সুব্রত কুমার দেব-এর সঞ্চালনায় সম্প্রীতি সভায় বাংলাদেশ আওয়ামীলীগ শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল বলেন, এ দেশ সবার, এখানে সকলের সমান অধিকার নিয়ে বসবাস করার অধিকার সংবিধান নিশ্চিত করেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, শ্রীমঙ্গল বাংলাদেশের মধ্যে উল্লেখযোগ্য একটি শান্তিময় উপজেলা। এখানে সকল ধর্মের মানুষের মধ্যে রয়েছে সম্প্রীতিবোধের চেতনা। তারপরও এরকম একটি অনাকাঙ্খিত ঘটনা আমাদের হতবাক করেছে। প্রশাসনের জোর তৎপরতায় অচিরেই সকল আসামী ধরা পড়বে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। উপজেলা পরিষদ চেয়ারম্যান রনধীর কুমার দেব বলেন, একটি কুচক্রীমহল জনমনে ভীতির সৃষ্টি করে ফায়দা লুটতে সর্বদা তৎপর থাকে। এ ঘটনারও মূলতথ্য উদঘাটনে পুলিশবাহিনী ও স্থানীয় প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এবং ইতোমধ্যে দু’জন সন্দেহভাজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে তিনি বলেন এ দেবালয়ে চুরির ঘটনায় যেন কোন নিরপরাধ লোককে হয়রানী করা না হয় সে ব্যাপারে তিনি পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন।
সভাপতির বক্তব্যে ভূনবীর ইউনিয়ন চেয়ারম্যান এলাকার শান্তি ও সম্প্রীতি রক্ষার্থে এলকাবাসীসহ সবাই মিলে দ্রুত আসামীদের আইনের আওতায় আনতে প্রশাসনকে সর্বদা সহযোগিতা করতে প্রস্তিুত বলে জানান। উল্লেখ্য গত ১২ নভেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ দিবাগত রাতে ভূনবীর ইউনিয়নের ভীমসি বাজার সংলগ্ন এলাকায় শ্রী শ্রী মদন মোহন জিঁউর আখড়া, শ্রী শ্রী মহাদেব মন্দির সহ মোট সাতটি দেবলায় এবং একটি মুদি দোকানে চুরি সংগঠিত হয় এবং কয়েকটি মূর্তি ভাংচুর করা হয়। এ ঘটনার পর সকালে খবর পেয়ে শ্রীমঙ্গল থেকে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ, মৌলভীবাজার জেলার এস.পি, শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেলের সিনিয়র এ.এস.পি, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ এবং রাজনৈতিক নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com