বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

লবন নৈরাজ্য ॥ হবিগঞ্জের বিভিন্ন স্থানে ২০ ব্যবসায়ীকে জরিমানা

  • আপডেট টাইম বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
  • ৪২২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলার বিভিন্ন স্থানে লবণ নিয়ে নৈরাজ্য সৃষ্টিকারী ২০ ব্যবসায়ীকে লক্ষাধিক টাকা জরিমানা করেছে ভ্র্যামমান আদালত। অতিরিক্ত মুনাফা লোভী ব্যবসায়ী ও কুচক্রী মহলকে প্রতিহত করতে মাঠে কাজ করছে পুলিশ ও জেলা প্রশাসনের একাধিক টিম। আর গুজব সৃষ্টিকারী ব্যক্তিদের বিরুদ্ধে তৎপর রয়েছে পুলিশ প্রশাসন।
অতিরিক্ত মূল্যে লবন বিক্রি হচ্ছে বলে গোপন সংবাদের ভিত্তিতে এমন খবর পেয়ে গতকাল মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ শহরের রাজনগর এলাকায় অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্মকর্তা মাসুদ আলম। এ সময় ১ কেজি লবনের মূল্য ১১০ টাকা রাখায় জালালাবাদ স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই দিনে বাহুবল উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালায় ওই অধিদপ্তর। সকালে বাহবল বাজারে অতিরিক্ত দামে পেয়াজ বিক্রির অপরাধে তন্বী স্টোরকে দুই হাজার টাকা এবং তাহমিদ স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মিরপুর বাজারে অভিযান চালিয়ে একই অপরাধে মেসার্স রহিম স্টোরকে আরো ২ হাজার টাকা জরিমানা করে অধিদপ্তর। এদিকে লাখাই উপজেলার বিভিন্ন হাট বাজারে লবণের দাম বৃদ্ধির গুজব ও অতিরিক্ত দামে লবণ বিক্রির অভিযোগে ৮ ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩৬ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে মূল্য তালিকা টানানোরও নির্দেশ প্রদান করা হয়।
গতকাল মঙ্গলবার লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ শাহীনা আক্তার ও সহকারী কমিশনার (ভূমি) সঞ্চিতা কর্মকার লবণের দাম বৃদ্ধির গুজবে উপজেলার বামৈ, কালাউক, লাখাই, তেঘরিয়া কানিপুর বাজার ও ব্ল্লুা বাজারে বিভিন্ন মুদি দোকানে মনিটরিং করেন। এ সময় অতিরিক্ত মূল্যে লবণ বিক্রির অভিযোগে ৮জন ব্যবসায়ীকে নগদ ৩৬ হাজার টাকা জরিমানা করা হয়। এবং অতিরিক্ত টাকা দোকানীর নিকট থেকে আদায় করে ক্রেতাকে ফেরত দেয়া হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ শাহীনা আক্তার জানান, কেউ যদি গুজব ছড়িয়ে পণ্যের মূল্য বৃদ্ধি করার অপচেষ্টা করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে ও সাথে উপজেলার বিভিন্ন হাট বাজারে গুজব রোধে সচেতনতা মূলক মাইকিং করা হয়।
অপর দিকে, মাধবপুর উপজেলার বিভিন্ন হাট বাজারে লবণের দাম বৃদ্ধির গুজব ও অতিরিক্ত দামে লবন বিক্রির অভিযোগে ৮ জন ব্যবসায়ীকে ৫১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে মূল্য তালিকা টানানোরও নির্দেশ প্রদান করা হয়।
মঙ্গলবার মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারাণ ও সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার লবণের দাম বৃদ্ধির গুজবে উপজেলা সদরসহ ধর্মঘর, চৌমুহনী, মনতলা, হরষপুর, নয়াপাড়া, জগদীশপুর, ছাতিয়াইন ও কালিকাপুর বাজারে বিভিন্ন মুদি দোকানে মনিটরিং করেন। এ সময় অতিরিক্ত মূল্যে লবণ বিক্রির অভিযোগে ৮জন ব্যবসায়ীকে নগদ ৫১ হাজার টাকা জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারাণ জানান, কেউ যদি গুজব ছড়িয়ে পণ্যের মূল্য বৃদ্ধি করার অপচেষ্টা করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com