শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ০৪:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে টিসিবির পেয়াজ কিনতে গিয়ে ট্রাক থেকে পড়ে আহত ১ বানিয়াচঙ্গে প্রতিবন্ধীর ভাতা ছিনিয়ে নিলেন এক সমাজকর্মী ও ইউপি সদস্য আওয়ামীলীগ জগণের উন্নয়ন ও অগ্রগতির লক্ষ্যে কাজ করে যাচ্ছে-এমপি আবু জাহির নবীগঞ্জ হাসপাতালে রোগীদের খাবারের মান নিয়ে নানা প্রশ্ন ? একটি টেকসই বিশ্ব গড়তে বাংলাদেশ আইএমও এর সদস্য দেশসমূহের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করবে-ড. মোহাম্মদ শাহ্ নেওয়াজ নবীগঞ্জে উপজেলা যুবলীগের শহীদ শেখ ফজলুল হক মণির জন্মদিন পালিত যুবলীগের উদ্যোগে শেখ ফজলুল হক মনি’র ৮০তম জন্মদিন উদযাপন মাধবপুর উপজেলার শ্রেষ্ট বিদ্যুৎসাহী সাংবাদিক অলিদ ঢাকার ব্যবসায়ীর আবেদনের প্রেক্ষিতে পাওনা টাকা উদ্ধার করে দিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম আজমিরীগঞ্জে বিষপানে গৃহবধুর আত্মহত্যা
উন্নয়নের স্বার্থে আয়কর প্রদানে সকলকে উদ্বুদ্ধ করতে হবে-এমপি আবু জাহির

উন্নয়নের স্বার্থে আয়কর প্রদানে সকলকে উদ্বুদ্ধ করতে হবে-এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বর্তমান সরকার নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুসহ বিভিন্ন মেঘা প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। উপ মহাদেশের মধ্যে সর্ব প্রথম পানির নিচ দিয়ে রাস্তা কর্ণফুলি ‘টানেল নির্মাণ করছে। অন্য কোন সরকারের আমলে যা চিন্তাও করা হয়নি। বিদ্যুৎ উৎপাদনে বিপ্লব ঘটিয়েছি আমরা। হবিগঞ্জও এর ব্যতিক্রম নয়। এখানে মেডিকেল কলেজ, আধুনিক স্টেডিয়াম নির্মাণ শিক্ষা-স্বাস্থ্য ও যোগাযোগসহ সকল ক্ষেত্রেই করা হয়েছে অভূতপূর্ব সকল উন্নয়ন। এ সকল উন্নয়ন করা হচ্ছে জনগণের দেয়া আয়করের টাকার মাধ্যমে। উন্নয়ন-অগ্রগতি অব্যাহত রাখার স্বার্থে আয়কর প্রদান করতে হবে।
গতকাল রবিবার বেলা ১১টায় হবিগঞ্জ জেলা পরিষদ অডিটোরিয়ামে ৪ দিনব্যাপি আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সিলেট কর অঞ্চলের যুগ্ম কর কমিশনার সাহেদ আহমেদ চৌধুরী সভাপতিত্বে উদ্বোধনী আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তারেক মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সেলিম মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী শংকর পাল, অ্যাডভোকেট নলিনী কান্ত রায় নিরু, বিশিষ্ট ব্যবসায়ী তাজ উদ্দিন আহমেদ তাজ, মাধবী লতা পাল প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জ কর অঞ্চলের সহকারী কর কমিশনার মোহাম্মদ আব্দুর রাজ্জাক। আয়োজকরা জানান, ৪ দিনব্যাপি করমেলা থেকে তারা ৫০ লাখ টাকা আয়কর পাওয়ার আশা করছেন। গত বছর মেলা থেকে প্রায় ৩২ লাখ টাকা আয় হয়েছিল। এছাড়া সারা বছর হবিগঞ্জ কর অঞ্চল থেকে ৭৬ কোটি টাকা আদায় হবে বলে আশাবাদী তারা।
বর্তমানে হবিগঞ্জ কর অঞ্চল তিনটি সার্কেলে বিভক্ত। সার্কেল ১৬ এর আওতায় হবিগঞ্জ সদর, আজমিরীগঞ্জ, লাখাই ও বাহুবল। সাকর্লে ১৭ এর আওতায় মাধবপুর ও চুনারুঘাট এবং সাকর্লে ২২ এর আওতায় নবীগঞ্জ ও বানিয়াচং উপজেলা রয়েছে। হবিগঞ্জ কর অঞ্চলে বর্তমানে ১২ হাজার আয়কর দাতা রয়েছেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com