শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতির কৃতি ছাত্র-ছাত্রীদের স্কলারশিপ এ্যাওয়ার্ড প্রদান

  • আপডেট টাইম শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
  • ৫৭৬ বা পড়া হয়েছে

সংবাদাতা ॥ নিউইয়র্কের স্পেশালাইজড হাই স্কুলে ভর্তির সুযোগ পাওয়া কৃতি ছাত্র-ছাত্রীদের স্কলারশিপ অ্যাওয়ার্ড ও সংবর্ধনা প্রদান করেছে যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতি ইনক। গত ১০ নভেম্বর রোববার সন্ধ্যায় ব্রঙ্কসের আল আকসা রেস্টুরেন্ট পার্টি হলে বাংলাদেশের হবিগঞ্জ বংশদ্ভূত আমেরিকান মেধাবী শিক্ষার্থীদের ভিন্ন আমেজের সংবর্ধনা অনুষ্ঠিত হয় উৎসবমুখর পরিবেশে। এদিন বাংলাদেশী মেধাবী প্রজন্মের পদচারণায় মুখর হয়ে উঠে আল আকসা পার্টি হল। যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতির বিশেষ স্কলারশিপ অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আহ্বায়ক আবুল কাশেম মজুমদারের সভাপতিত্বে যৌথভাবে অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ এম নোমান, ইভেন্ট কমিটির সদস্য সচিব মিয়া মোঃ আছকির ও এমডি জয়নাল আবেদীন খান।
ইভেন্ট কমিটির প্রধান সমন্বয়কারী আব্দুল বাছির খান, সমিতির সভাপতি দেওয়ান বজলু চৌধুরী ও সাধারণ সম্পাদক সৈয়দ এম নোমানের নেত্বত্বে প্রথম বারের মত যুক্তরাষ্ট্রে হবিগঞ্জ প্রবাসী নতুন প্রজন্মের মেধাবী ছাত্র-ছাত্রীদের নিউইয়র্কের স্পেশালাইজড হাই স্কুলে চান্স পাওয়ায় তাদের আরও উৎসাহিত করার জন্য স্কলারশিপ অ্যাওয়ার্ড ও সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে স্পেশালাইজড্ হাই স্কুলে চান্স পাওয়া ছাত্র-ছাত্রীদের প্রত্যেককে সার্টিফিকেট সহ ২০০ ডলার স্কলারশীপ প্রদান করা হয়। স্কলারশিপ অ্যাওয়ার্ড প্রাপ্তরা হল, আয়ান চৌধুরী, মিনহাজ অলক, সাইদা সোহানা, সৈয়দ এম নাকীব, নিশাত তাসনীম, ফায়জা চৌধুরী, শাহ ইব্রাহিম সাদেক এবং শাহ ওয়াফি। ২০১৯ সালে এসব মেধাবী শিক্ষার্থীরা নিজেদের জায়গা করে নেয় নিউইয়র্ক সিটির স্পেশালাইজড্ হাই স্কুলগুলোতে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রধান আহ্বায়ক মহিবুর রহমান বার ভূইয়া, নিউইয়র্কের মামুন’স টিউটোলিয়ালের প্রিন্সিপ্যাল শেখ আল মামুন, জকিউদদীন চৌধুরী, হবিগঞ্জের প্রথম নিউইয়র্ক বার এর সদস্য এটর্নি সাইদা তাসনীম, নিউইর্ক পুলিশ ডিপার্টমেন্টের ডিটেকটিব এবং ইনটেলিজেন্ট সার্জন সৈয়দ মাহবুব সুমন, জালালাবাদ এসোসিয়েশনের নবনির্বাচিত সভাপতি মইনুল হক চৌধুরী হেলাল, সাবেক উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী অসীম, হবিগঞ্জ কল্যাণ সমিতির সাবেক সভাপতি সৈয়দ কামাল উদ্দীন আহমেদ, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র সাবেক উপদেষ্টা এডঃ নাসির উদ্দীন ও নব নির্বাচিত সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজ, হবিগঞ্জ বৃন্দাবন কলেজ এলামন্ইা’র সভাপতি ইব্রাহিম বার ভূইয়া, নবীগঞ্জ উপজেলা কল্যাণ সোসাইটি ইউএসএ’র সাবেক সাধারণ সম্পাদক জামাল হোসেন এবং সভাপতি সাব্বির হোসেন প্রমূখ। অন্যান্যদের মধ্যে হবিগঞ্জ জেলা সমিতির উপদেষ্টা সৈয়দ আব্দুল ওয়াহেদ, মীর আব্দুল লতীফ, সাবেক সভাপতি কাজী শাব্বীর আহমেদ, নিউইয়র্ক সিটির সিনিয়র বাজেট অফিসার মীর আবুল বাশার সোহেল, ফয়সল আহমেদ, পারভেজ খান, আবুল কালাম, কায়েস চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী উজ্জ্বল ইসলাম, সৈয়দ কাওসার, রোকন হাকিম, মান্না মুনতাসির, নাসের হোসেন, আখলাক আম্বিয়া চৌধুরী সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অভিভাবক ও অ্যাওয়ার্ড প্রাপ্তরা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতির এ বিশেষ সম্মাননার কথা। ধন্যবাদ জানান আয়োজকদের। বক্তারা বাংলাদেশী মেধাবী প্রজন্মের অসামান্য সাফল্যের ভূঁয়সী প্রশংসা করে তাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন। সংগঠনের সভাপতি দেওয়ান বজলু চৌধুরী এবং সাধারণ সম্পাদক সৈয়দ এম নোমান সমিতির পক্ষ থেকে অভিভাবক ও অ্যাওয়ার্ড প্রাপ্তদের অভিনন্দন সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com