বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শায়েস্তাগঞ্জে পেঁয়াজের কেজি ২শ টাকা

  • আপডেট টাইম শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
  • ৩৪১ বা পড়া হয়েছে

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জ উপজেলার বাজার গুলোতে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২শ টাকা করে। দিশেহারা হয়ে পড়েছেন ক্রেতারা। পেঁয়াজের বাজারে অস্থিতিশীলতা যেন কাটছেই না। গত চার মাস ধরে পেঁয়াজের দাম বাড়ছেই। এর মধ্যে মোট ২৫ বার দাম বেড়েছে। ৩০ টাকা থেকে শুরু করে কখনো ৫০, ৯০, ১২০, ১৫০, ১৭০ টাকায় বিক্রি হয়েছে পেঁয়াজ। এবার কেজিতে ২০০ টাকা ছাড়ালো পেঁয়াজের দাম। বর্তমানে পেঁয়াজ ২০০ থেকে ২২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। পাইকারি ব্যবসায়ীরা বলছেন, চাহিদার তুলনায় দেশে পেঁয়াজ সরবরাহ কম হওয়ায় দাম বাড়তি। আর পাইকারি বাজারে দাম বেশি হওয়ায় এর প্রভাব পড়েছে খুচরা বাজারেও। অন্যদিকে ক্রেতারা বলছেন, ব্যবসায়ীদের কারসাজিতে গত চার মাস ধরে বেড়েই চলেছে পেঁয়াজের দাম। সরকারিভাবে বাজার তদারকি হলে দাম নিয়ন্ত্রণে থাকতো। শায়েস্তাগঞ্জ এলাকায় বসবাসকারি গৃহিণী ফারজানা আক্তার আঁখি তিনি বলেন, তার দৈনন্দিন রান্নার কাজে পেঁয়াজ অপরিহার্য উপাদান এবং সে কারণেই পেঁয়াজের দাম বৃদ্ধিতে উদ্বিগ্ন তিনি। মাছ, মাংস, সবজি-যাই রান্না করি পেঁয়াজ তাতে অপরিহার্য। একদিকে যেমন স্বাদ বাড়ানোর জন্য পেঁয়াজ আমরা ব্যবহার করি তেমনি এর ঔষধি উপকারও আছে বলে জানি আমরা। শায়েস্তাগঞ্জের পাইকারি বাজারে দেশি পেঁয়াজ প্রতি কেজি আকারভেদে ১৮৫ থেকে ১৯০ টাকা টাকায় বিক্রি করতে দেখা গেছে।
অন্যদিকে, ড্রাইভার বাজার, দাউদনগর বাজার, পুরান বাজারে পেঁয়াজ কেজি প্রতি ২০০ থেকে ২১০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। বর্তমানে পেঁয়াজ যেন দরিদ্র জনগোষ্ঠীর কাছে দুর্লভবস্তু একারণে অনেকেই এখন পেঁয়াজ না কিনেই বাড়ি ফিরছে। দাম বৃদ্ধি নিয়ে ক্রেতা-বিক্রেতার মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। এ বিষয়ে এক পাইকারি বিক্রেতা বলেন, বাজারে চাহিদার তুলনায় পেঁয়াজের আমদানি কম। প্রতিদিন ভারত থেকে ৩০০ ট্রাক আসতো। এখন আসে না। এ জন্য দাম বাড়ছে। সরবরাহ বাড়লে দাম কমে যাবে। তবে ব্যবসায়ীদের একথার সঙ্গে একমত নয় ক্রেতারা। রাকিব আহমেদ নামে এক ক্রেতা বলেন, মুনাফালোভী ব্যবসায়ীরা বেশি লাভের আশায় গত চার মাস ধরে ইচ্ছেমতো দাম বাড়াচ্ছে। সরকারিভাবে বাজার মনিটরিং হলেও দাম নিয়ন্ত্রণে আসতো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com