মঙ্গলবার, ১৪ Jul ২০২০, ০৭:২৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
সুজাতপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে রাস্তা সংস্কারের টাকা আত্মসাতের অভিযোগ বানিয়াচংয়ে নিহত ছাত্রলীগ নেতার ময়না তদন্ত সম্পন্ন ॥ ঘটনার রহস্য উদঘাটনে পুলিশের একাধিক টীম মাঠে শ্রমিকদের দাবি আদায়ে বিনা অপরাধে কারাভোগ ভারতে মিলাদ গাজী এমপি’র মেয়ের সফল অস্ত্রপচার ॥ দোয়া কামনা নবীগঞ্জে গলায় ফাঁস দিয়ে নারীর আত্মাহত্যা শহরের বগলা বাজার এলাকার বাদল বণিকের পরলোকগমন আজমিরীগঞ্জে উজানের ঢলে নদীর পানি বৃদ্ধি ঃ বিভিন্ন স্থান প্লাবিত নবীগঞ্জ পৌরসভার প্যানল মেয়র-১ এটিএম সালাম অসুস্থ্য ॥ দোয়া কামনা যমুনা গ্রুপ চেয়ারম্যানের মৃত্যুতে হবিগঞ্জ প্রেসক্লাবের শোক প্রকাশ চুনারুঘাটে খুনের ঘটনায় ৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা
হবিগঞ্জে ঈদে মিলাদুন্নবী (সাঃ) এর জশ্নে জুলুছে লাখো জনতার ঢল

হবিগঞ্জে ঈদে মিলাদুন্নবী (সাঃ) এর জশ্নে জুলুছে লাখো জনতার ঢল

স্টাফ রিপোর্টার ॥ যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালিত হয়েছে। এ উপলক্ষে গত রবিবার হবিগঞ্জ শহরে দলমত নির্বিশেষে হাজার হাজার সুন্নী জনতার অংশগ্রহণে বিশাল জশনে জুলুছ বের করা হয়। হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামাআত সমন্বয় পরিষদের উদ্যোগে ও মসজিদ সমন্বয় সুন্নী সংগ্রাম পরিষদের ব্যবস্থাপনায় জেলা সদরে জশনে জুলুছ বের করা হয়। হবিগঞ্জ শহরে সর্ববৃহৎ জশনে জুলছে জেলা প্রত্যন্ত অঞ্চলের মসজিদ, মাদ্রাসা, স্কুল, কলেজ, সামাজিক সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন ও বিভিন্ন দরবার শরীফের পক্ষ থেকে স্ব-স্ব ব্যানারে খন্ড খন্ড মিছিল সহকারে প্রতিকুল আবহাওয়া উপেক্ষা করে চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদ প্রাঙ্গনে জমায়েত হয়। সকাল ১০টায় সংগঠনের সভাপতি আলহাজ্ব মোঃ রইছ মিয়ার নেতৃত্বে হাজার হাজার জনতাকে সাথে নিয়ে মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন নিমতলায় সমাবেশে মিলিত হয়। আলহাজ্ব মোঃ রইছ মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী মাওলানা এম.এ জলিলের পরিচালনায় অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন- কাজী মাওলানা নাজমুল হোসেন ও নাতে রাসুল (সাঃ) পরিবেশন করেন- হাফেজ মাওলানা তাজ উদ্দিন। সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- হবিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বিপিএম-পিপিএম, হবিগঞ্জ পৌর মেয়র মোঃ মিজানুর রহমান মিজান, হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, উপস্থিত উলামায়ে কেরামের মধ্যে বক্তব্য রাখেন-মাওলানা গোলাম মোস্তফা নবীনগরী, মাওলানা ফরিদ উদ্দিন আহমদ, অধ্যক্ষ মাওলানা আফছর আহমদ তালুকদার, অধ্যক্ষ মুফতি মোঃ ফারুক মিয়া। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, হবিগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, সাবেক পিপি এডভোকেট মোঃ আকবর হোসেন জিতু প্রমুখ।
সভায় বক্তারা আশাবাদ ব্যক্ত করে বলেন, দূর্যোগপূর্ন আবহাওয়ার মধ্যেও হাজার হাজার নবীপ্রেমিদের উপস্থিতি অত্যন্ত সন্তোষজনক। আগামীতে আরো ব্যাপক সমারোহে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সাঃ) এর জশনে জুলছে যোগদান করতে হবে। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আজকের এই প্রতিকুল আবহাওয়াকে উপেক্ষা করে হাজার হাজার মুসলিম জনতা পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সাঃ) এর জশনে জুলছে অংশগ্রহণই প্রমাণ করে হবিগঞ্জ সুন্নীয়তের নগরী। ঘুর্ণিঝড় বুলবুলের আঘাতে যে পরিমাণ ক্ষয়ক্ষতি হওয়ার কথা ছিল আল্লাহর হাবিবের আগমণ দিবসের উছিলায় সেই ক্ষতি শতগুণ কম হয়েছে। শহীদ আল্লামা নুরুল ইসলাম ফারুকী সাহেবের হত্যাকারীদের এবং যারা আল্লাহর হাবিব (সাঃ) ও ইসলাম ধর্মকে নিয়ে কটুক্তি করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে আবেদন জানানো হবে। সভাপতি আলহাজ্ব মোঃ রইছ মিয়া তার সমাপনী বক্তব্যে বলেন, পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সাঃ) এর জশনে জুলছে অংশগ্রহণ করার পাশাপাশি আল্লাহ তায়ালার যাবতীয় আদেশ নিষেধ মেনে চলতে হবে এবং তার প্রিয় হাবিবের সুন্নতের অনুসরণ করতে হবে। প্রতিটি গ্রামে গ্রামে মাদ্রাসা নির্মাণ করে আলেম তৈরি করতে হবে। মসজিদে কর্মরত ইমাম মোয়াজ্জিনদের সম্মানীভাতা বৃদ্ধির জন্য মসজিদ কমিটির প্রতি তিনি আহবান জানান। প্রতিকুল আবহাওয়ার মধ্যে জেলা প্রত্যন্ত অঞ্চল থেকে আগত লাখো মানুষের অংশগ্রহণে নবীপ্রেমিকদের প্রাণের অনুষ্ঠান পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সাঃ) এর জশনে জুলছ সফল হওয়ায় আইন শৃংখলা বাহিনী, সাংবাদিক ও সর্বস্তরের মুসলমান কর্তৃক সার্বিক সহযোগিতা করায় সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। পরিশেষে মুসলিম উম্মার সমৃদ্ধি ও শান্তি কামনা করে মিলাদ পরিচালনা করেন মুফতী মাওলানা আলমগীর হোসেন সাইফী ও মাওলানা মোঃ আবু তৈয়ব মুজাহিদী। মোনাজাত পরিচালনা করেন চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদের খতিব আলহাজ্ব মুফতি আব্দুল মজিত পিরিজপুরী।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com