বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ১১:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে টিসিবির পেয়াজ কিনতে গিয়ে ট্রাক থেকে পড়ে আহত ১ বানিয়াচঙ্গে প্রতিবন্ধীর ভাতা ছিনিয়ে নিলেন এক সমাজকর্মী ও ইউপি সদস্য আওয়ামীলীগ জগণের উন্নয়ন ও অগ্রগতির লক্ষ্যে কাজ করে যাচ্ছে-এমপি আবু জাহির নবীগঞ্জ হাসপাতালে রোগীদের খাবারের মান নিয়ে নানা প্রশ্ন ? একটি টেকসই বিশ্ব গড়তে বাংলাদেশ আইএমও এর সদস্য দেশসমূহের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করবে-ড. মোহাম্মদ শাহ্ নেওয়াজ নবীগঞ্জে উপজেলা যুবলীগের শহীদ শেখ ফজলুল হক মণির জন্মদিন পালিত যুবলীগের উদ্যোগে শেখ ফজলুল হক মনি’র ৮০তম জন্মদিন উদযাপন মাধবপুর উপজেলার শ্রেষ্ট বিদ্যুৎসাহী সাংবাদিক অলিদ ঢাকার ব্যবসায়ীর আবেদনের প্রেক্ষিতে পাওনা টাকা উদ্ধার করে দিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম আজমিরীগঞ্জে বিষপানে গৃহবধুর আত্মহত্যা
৮ দফা দাবীতে ১১-২০ গ্রেডের সরকারী কর্মচারীদের সম্মেলন

৮ দফা দাবীতে ১১-২০ গ্রেডের সরকারী কর্মচারীদের সম্মেলন

প্রেস বিজ্ঞপ্তি ॥ ৮ দফা দাবীতে ১১-২০ তম গ্রেডের হবিগঞ্জ জেলার সকল দপ্তরের কর্মচারীদের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে গতকাল ১১ বিকালে হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের সি.বি.এ ক্লাবে ১১-২০ গ্রেডের সরকারি চাকুরিজীবীদের সম্মিলিত অধিকার আদায় ফোরামের হবিগঞ্জ জেলার সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মোঃ জহিরুল ইসলাম জাহির। আলোচনায় অংশগ্রহনকারী কর্মচারীগণ ৮ দফা দাবীতে তাদের বক্তব্য তুলে ধরেন। এতে সকল দপ্তরের কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এছাড়াও সিলেট বিভাগীয় আহব্বায়ক পরিষদের সদস্য আব্দুর রউফ ও মোঃ জহিরুল ইসলাম জাহির উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্যে মোঃ আব্দুর রউফ বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা, মাদার অব হিউমিনিটি, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।
তিনি বলেন, গত ৩০ সেপ্টেম্বর সরকারি কর্মচারীদের ৮ দফাসহ অন্যান্য দাবী সম্বলিত দাখিলকৃত স্মারকলিপি বাস্তবায়ন করে সরকারি কর্মচারীদের জীবন যাত্রার মানউন্নয়নে প্রধানমন্ত্রীর নিকট আবেদন জানান। জহিরুল ইসলাম জাহির জানান, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ সোনার বাংলায় পরিনত হচ্ছে। দেশ আজ দারিদ্র, নিরক্ষর ও শোষনমুক্ত। কিন্তু ১১-২০ তম গ্রেডের সরকারি কর্মচারীগণ বেতন বৈষম্যের স্বীকার। আমরা সরকারি কর্মচারীগণ (১১-২০ গ্রেড) ইন্টারন্যাশনাল লেভার অর্গানাইজেশনের নীতি অনুযায়ী আমাদের ন্যায্য পারিশ্রমিক পাচ্ছিনা। প্রত্যেকটা দপ্তরের অফিসিয়াল গুরুত্বপূর্ণ কাজগুলো ১১-২০ তম গ্রেডের কর্মচারীগণের মাধ্যমেই সম্পন্ন হয়ে থাকে। কিন্তু সে অনুযায়ী চলমান ২০১৫ সালের ৮ম পে-স্কেলে তা সুচারুরূপে বাস্তবায়িত হয়নি। তিনি চলমান ২০১৫ সালের ৮ম পে-স্কেল সংশোধনসহ ৮দফা দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন জানান। আরো বক্তব্য রাখেন, মোঃ হুমায়ূন কবীর, মোঃ আবুল কালাম আজাদ, মোঃ আব্দুল মতিন, মোঃ শরিফ উদ্দিন, মোঃ মোখলেছুর রহমান, মোঃ আতিকুর রহমান প্রমুখ। ফোরামের দাবী সমূহ ঃ (১) ২০১৫ সালে প্রদত্ত ৮ম পে-স্কেল সংশোধনসহ বেতন বৈষম্য নিরসন করে গ্রেড অনুযায়ী বেতন স্কেলের পার্থক্য সমহারে নির্ধারণ ও গ্রেড সংখ্যা কমাতে হবে (আই, এল,ও অনুযায়ী বেতন নির্ধারণ)। (২) এক ও অভিন্ন নিয়োগ বিধি বাস্তবায়ন করতে হবে। (৩) সকল পদে পদোন্নতি বা ৫ (পাঁচ) বছর পর পর উচ্চতর গ্রেড প্রদান করতে হবে। (৪) টাইমস্কেল, সিলেকশন গ্রেড পুনঃ বহালসহ বেতন জেষ্ঠ্যতা বজায় রাখতে হবে। (৫) সচিবালয়ের ন্যায় পদবী ও গ্রেড পরিবর্তন করতে হবে (৬) সকল ভাতা বাজার চাহিদা অনুযায়ী সমন্বয় করতে হবে। (৭) নি¤œ বেতনভোগীদের জন্য রেশন ও ১০০% পেনশন চালুসহ পেনশন গ্র্যাচুইটির হার ১ টাকা= ৫০০ টাকা করতে হবে। (৮) কাজের ধরণ অনুযায়ী পদনাম ও গ্রেড একিভুত করতে হবে।
সবশেষে সকল কর্মচারীদের উপস্থিতিতে হবিগঞ্জ জেলার ২১ সদস্য বিশিষ্ট আহব্বায়ক কমিটি গঠন করা হয়।
এতে মোঃ জহিরুল ইসলাম জাহিরকে আহব্বায়ক, মোঃ আব্দুর রউফকে সদস্য সচিব, মো হুমায়ন কবীর, শামীমা বেগম, মোঃ তৌহিদ মিয়া, মোঃ খালেদ আহমদ ও মোঃ আব্দুল মতিনকে যুগ্ম আহব্বায়ক করা হয়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com