বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে শতাধিক শিশুর খতনাসহ ১২শ রোগীকে ফ্রি চিকিৎসা সেবা

  • আপডেট টাইম মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
  • ৩৭৬ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার দেবপাড়ায় জামিআ ইসলামিয়া আরাবিয়া দিনারপুর মাদ্রাসার উদ্যোগে ফ্রি খতনা ও মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মেডিকেল ক্যাম্পে ১১০ জন শিশুকে সুন্নতে খতনাসহ মেডিসিন, অর্থোপেডিক্স, নাক-কান গলা, চর্মরোগ, গাইনীসহ বিভিন্ন রোগের প্রায় ১২শ রোগীকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়। ওই মাদ্রাসার মুহতামিম সিলেট শাহজালাল দরগা মসজিদের ইমাম ও খতিব মাওলানা শায়খ আসজাদ আহমদের সার্বিক তত্ত্বাবধানে ৩য় বারের মতো গতকাল রোববার সকাল ৮ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত মাদ্রাসা প্রাঙ্গনে ব্যতিক্রমী এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। মেডিকেল ক্যাম্পে প্রায় ১১০ জন শিশুকে সুন্নতে খতনা, মেডিসিন বিভাগে ৩৬৫ জন, অর্থোপেডিক্স এর রোগী ১৪৩ জন, নাক-কান গলার রোগী ২৫৭, চর্মরোগে আক্রান্ত ২৭২ জন, গাইনী বিভাগে ৫৭ জন দুঃস্থ রোগীসহ প্রায় ১২শ রোগী ফ্রি চিকিৎসা সেবা গ্রহণ করেন। খতনা বিভাগের চিকিৎসা সেবা পরিচলনা করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা ও অন্যান্য বিভাগে সিলেটের মাউন্ড এডোরা হসপিটালের প্রায় ৫০ জন চিকিৎসক এ চিসিকৎসা সেবা প্রদান করেন। এখানে চিকিৎসা নিয়ে খুশি হয়ে প্রতি বছর এরকম আয়োজন অব্যাহত রাখার আহবান জানান এলাকাবাসী। মাদ্রাসায় ব্যতিক্রমী এ আয়োজনকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ। মেডিকেল ক্যাম্প পরির্দশন করেন, হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ, নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী, দেবপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল মোহিত চৌধুরী, উপজেলা জাপা নেতা এলাইছ মিয়া, দেবপাড়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ইকবাল মিয়া প্রমূখ। পরির্দশনে গিয়ে তারাও বলেন প্রতি বছর যেন একরম মহতি উদ্যোগের আয়োজন করা হয়।
এলাকাবাসীর আহবান প্রত্যেক এলাকায় এরকম খতনাসহ মেডিকেল ক্যাম্প এর আয়োজন করা হলে প্রত্যন্ত অঞ্চলের চিকিৎসা সেবা থেকে বঞ্চিত লোকজন উপকৃত হবে। এতে এলাকার বৃত্তবানদের এগিয়ে আসতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com