বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বড় ধরনের সংঘর্ষ থেকে রক্ষা পেল এলাকাবাসী ॥ নবীগঞ্জে সার্কেল এএসপির উদ্যোগে বিল নিয়ে দু’পক্ষের বিরোধ নিষ্পত্তি

  • আপডেট টাইম রবিবার, ১০ নভেম্বর, ২০১৯
  • ৫৭৭ বা পড়া হয়েছে

মোঃ আলমগীর মিয়া, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের সুজাপুর গ্রামে বেরী বিল নিয়ে দু’পক্ষ দীর্ঘদিন ধরে মূখোমুখি অবস্থানে ছিল। বড় ধরনের সংঘষের্র আশংকায় ছিলেন এলাকাবাসীও। এ অবস্থায় নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র এএসপি পারভেজ আলম চৌধুরীর উদ্যোগে দু‘পক্ষের দীর্ঘ দিনের বিরোধ নিষ্পত্তি করা হয়েছে। ফলে বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের হাত থেকে রক্ষা পেয়েছেন স্থানীয় লোকজন।
পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার বাউসা ইউপির সুজাপুর বেরী বিল নামক জলমহালটির ২৯ সদস্য বিশিষ্ট একটি মৎস্যজীবি সমিতি সম্প্রতি দু‘ভাগে বিভক্ত হয়ে যায়। ওই গ্রামের আব্দুল লতিফ ও তার বড় ভাই আব্দুল জলিলসহ ২২ সদস্য একপক্ষে এবং কনা মিয়াসহ ৬ সদস্য আরেক পক্ষে অবস্থান করেন। ফলে দু‘পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। সম্প্রতি উভয় পক্ষই বিল ফিসিংয়ের জন্য খলা ঘর তৈরী করে মাছ ধরার জালসহ সরঞ্জামাধি তৈরী করেন। এদিকে সমিতির ৬ সদস্যের পক্ষে কনা মিয়া বাদী হয়ে হবিগঞ্জের বিজ্ঞ আদালতে ১৪৪ ধারায় মামলা দায়ের করেন। আদালত আইনশৃংখলা রক্ষার জন্য প্রয়োজনীয় গ্রহনের জন্য নবীগঞ্জ থানার ওসিকে নিদের্শ প্রদান করেন। এরই প্রেক্ষিতে গত মঙ্গলবার পুলিশ উভয় পক্ষকে জলমহাল ফিসিংয়ে বিরত থাকাসহ আইনশৃংখলা রক্ষা রাখার জন্য নোটিশ প্রদান করেন নবীগঞ্জ থানা পুলিশ। এরপর থেকেই বেরী বিল পাড়ে অবস্থিত সুজাপুর গ্রামে উত্তেজনা দেখা দেয়। চরম উৎকন্ঠার মধ্যে সময় পাড় করেন গ্রামবাসী। বিভক্ত সমিতির লোকজন মূখোমুখি অবস্থান করেন। এতে বড় ধরনের অপ্রীতিকর ঘটনার আশংকায় ছিলেন এলাকাবাসী। এ নিয়ে বিভিন্ন পত্রিকায় ফলাও করে সংবাদ প্রকাশ হয়। এ অবস্থায় বিষয়টি সমাধানের উদ্যোগ নেন নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র এএসপি পারভেজ আলম চৌধুরী। বিরোধটি নিষ্পত্তির লক্ষ্যে গতকাল শনিবার বিকেলে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আজিজুর রহমান ও সেকেন্ড অফিসার এস আই শামসুল ইসলামের সহযোগীতায় সার্কেল এএসপির অফিসে উভয় পক্ষকে নিয়ে বৈঠকে বসেন। বৈঠকে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ এলাকার সালিশ বিচারক ও মুরব্বিয়ানবৃন্দ উপস্থিত ছিলেন। বৈঠকে উভয় পক্ষ (সমিতির ২৯ জন) মিলে জলমহাল ফিশিং করে লভ্যাংশ সমান ভাগে ভাগ করে নেয়ার সিদ্ধান্ত হয়। পুলিশের হস্তক্ষেপে বিষয়টি নিষ্পত্তি হওয়ায় এলাকার পরিস্থিতি এখন স্বাভাবিক। স্থানীয় লোকজনের সাথে আলাপ হলে তারা জানান, বড় ধরনের সংঘর্ষের ঘটনার আশংকায় ছিলেন তারা। পুলিশের উদ্যোগে বিরোধ নিষ্পত্তি হওয়ায় এলাকার পরিবেশ এখন শান্ত। পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান এলাকাবাসী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com