বৃহস্পতিবার, ০৯ Jul ২০২০, ০৮:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
বানিয়াচং ৫/৬ নং বাজার উপ-স্বাস্থ্য কেন্দ্র মানুষের জীবন নিয়ে খামখেয়ালীপনা রোগীদের মেয়াদোত্তীর্ণ ঔষধ প্রদান দায়িত্বশীলদের দায়সারা বক্তব্য-বিষয়টি জানা ছিল না ! চুনারুঘাটে ভাইয়ের হাতে প্রতিবন্ধী ভাই খুন ঘাতক ভাই-ভাতিজা গ্রেফতার শহরতলীর পূর্ব ভাদৈয়ে জোরপূর্বক ভিটা থেকে উচ্ছেদ করতে ভোররাতে ঘুমন্ত পরিবারের উপর হামলা ভাংচুর নবীগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত সেই কিশোরের মৃত্যু জেলায় নতুন করে ২৮ জন করোনায় আক্রান্ত এতিম শিশুদের স্বজনদের পাশে এমপি আবু জাহির নবীগঞ্জে দু’বায়রা ভাইয়ের বিরোধ ॥ হামলায় আহত ১ আজমিরীগঞ্জে নবাগত নির্বাহী অফিসার মতিউর খান সিলেট বিভাগে কোভিডে আক্রান্ত হবিগঞ্জ ৩য় স্থানে হবিগঞ্জে কলেজ শিক্ষকদের মানববন্ধন
উপমহাদেশের বাগ্মী নেতা বিপিন চন্দ্র পালের জন্মজয়ন্তী পালিত

উপমহাদেশের বাগ্মী নেতা বিপিন চন্দ্র পালের জন্মজয়ন্তী পালিত

স্টাফ রিপোর্টার ॥ ব্রিটিশ বিরোধী আন্দোলনের পুরোধা, স্বাধীনতা সংগ্রামী বাগ্মী নেতা বিপিন চন্দ্র পালের ১৬১তম জন্মদিন উপলক্ষে গুণীজন সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল সাত নভেম্বর সকাল সাড়ে দশটায় পইল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে এবারের গুণীজন হিসেবে সম্মাননা পদক প্রাপ্ত হয়েছেন বাংলাদেশ পরিবেশ অন্দোলন (বাপা) এর যুগ্ম-সম্পাদক ওয়াটারকিপার অ্যালায়েন্সের কাউন্সিল মেম্বার শরীফ জামিল। এছাড়াও মরণোত্তর সম্মাননা প্রদান করা হয় শহীদ মুক্তিযোদ্ধা সার্জেন্ট সৈয়দ আব্দুল হাই (এনাম) কে। বিপিন চন্দ্র পাল স্মৃতি সংসদ এর সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পরিবেশ অন্দোলন (বাপা) হবিগঞ্জ জেলার সভাপতি বৃন্দাবন সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ইকরামুল ওয়াদুদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাপা হবিগঞ্জের সাধারণ সম্পাদক ও খোয়াই রিভার ওয়াটারকিপার তোফাজ্জল সোহেল, বিশিষ্ট দন্ত চিকিৎসক পরিবেশ কর্মী ডাক্তার এস এস আলামিন সুমন, বর্ণমালা খেলাঘর আসরের কেন্দ্রীয় সদস্য বাদল রায়, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন সিলেট বিভাগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক জালালুদ্দিন রুমি, পইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামাল হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ মঈনুল হক আরিফ। গুণীজন সম্মাননা পদক গ্রহণ করে শরীফ জামিল বলেন, যে কোনো সম্মাননা দায়িত্ব অনেক বাডিয়ে দেয়। তিনি সেই দায়িত্ব পালনে সচেষ্ট থাকার সংকল্প ব্যক্ত করেন। বিপিন পালের সততা ও নির্মোহ দেশপ্রেম থেকে শিক্ষা নিয়ে দেশের কল্যাণে আগামী দিনে পরিবেশ রক্ষা আন্দোলনে কাজ করার ক্ষেত্রে এই সম্মাননা অনেক বড় অনুপ্রেরণা ও শক্তি যোগাবে। শরীফ জামিল তাকে এই সম্মান দেওয়ার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ইকরামুল ওয়াদুদ বলেন, শরীফ জামিল আমার ছাত্র, শিক্ষকতা থেকে অবসর নেওয়ার পর শরীফ জামিল আমাকে পরিবেশ আন্দোলন কাজ করার অনুরোধ জানান। সেই থেকে হবিগঞ্জের পরিবেশ রক্ষায় আজও নাগরিক আন্দোলন চালিয়ে যাচ্ছি। শরীফ জামিল দেশের নদ-নদী ও বৈশ্বিক পরিবেশ রক্ষায় নিবেদিতভাবে কাজ করে যাচ্ছে। এই সম্মান তার প্রাপ্য। সভাপতির বক্তব্যে সৈয়দ আহমদুল হক বলেন, শরীফ জামিল আমাদের সন্তান। আমাদের যোগ্য সন্তানের হাতে বিপিন চন্দ্র পাল স্মৃতি পদক তুলে দিতে পেরে আমরা আনন্দিত। পরিবেশ রক্ষায় শরীফ জামিল হবিগঞ্জ থেকে শুরু করে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে যে অবদান রেখে চলেছেন তাতে আমরা গর্বিত।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com