বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

শিক্ষক কৃপেন্দ্র দাসের বিরুদ্ধে সরকারী জায়গা দখল ও গাছ কেটে নেয়ার অভিযোগ সত্য

  • আপডেট টাইম বুধবার, ৬ নভেম্বর, ২০১৯
  • ৪০৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং এর কাগাপাশা জনতা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক কৃপেন্দ্র দাস ও তার সহযোগিদের বিরুদ্ধে সরকারী জায়গা দখল ও সরকারী জায়গায় লাগানো গাছ কেটে নিয়ে আত্মসাতের অভিযোগ সত্য বলে প্রতিবেদন দাখিল করা হয়েছে। একই প্রতিবেদনে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের সুপারিশ করা হয়েছে। একজন শিক্ষকের বিরুদ্ধে সরকারী গাছ কেটে নিয়ে আত্মসাতের অভিযোগের সত্য প্রতিবেদন আসার পর ওই শিক্ষককে চাকুরীচ্যুতের দাবী উঠেছে।
জানা যায়, বানিয়াচং উপজেলার নজিপুর মৌজার ২৯নং জেএল ভূক্ত সরকারের ১নং খাস খতিয়ানের ১৯৭ দাগের একটি ভূমি দীর্ঘদিন যাবত দখল করে আছেন জনতা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক নজিপুর গ্রামের কৃপেন্দ্র দাস, জনতা উচ্চ বিদ্যালয়ের খন্ডকালীন শিক্ষক বনবীর তালুকার ও বনরাজ তালুকদার। তাদের বিরুদ্ধে সরকারের .৮৬ একর জমি জবর দখলের অভিযোগ রয়েছে। দখলকৃত জমিতে সাধারনের রাস্তা ছিল, গোপাট রকম ভূমি ছিল। দখল থেকে রাস্তাও রেহাই পায়নি। বৃদ্ধি করা হয় মাছ চাষের জায়গা। সরকারের জায়গায় বেড়ে উঠা গাছগাছালিও কেটে বিক্রি করে দেয় তারা।
এব্যাপারে অঞ্জন দাস নামের এক ব্যক্তি বানিয়াচং এর এসি ল্যান্ড বরাবরে একটি আবেদন করেন। এসি ল্যান্ড ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন। ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ কুতুব উদ্দিন এব্যাপারে একটি প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদনে তিনি উল্লেখ করেন কৃপেন্দ্র দাস ও তার সহযোগিদের সরকারী জায়গা দখলের কারনে বর্তমানে সরকারের গোপাটের কোনো চিহ্ন নেই। সরকারের গোপাট রকম ভূমি তারা দখল করে তাদের নিজেদের পুকুরের সাথে মিশিয়ে দিয়েছে। খাস খতিয়ানের ২২৮ দাগের সরকারের ফলিত গাছ কেটে নিয়ে আত্মসাত করেছে তারা। সরকারের গোপাট রকম ভূমি দখল ও সরকারী ফলিত গাছ আত্মসাতের অভিযোগে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের সুপারিশ করেছেন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ কুতুব উদ্দিন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com