বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

সেবাদানকারী প্রতিষ্ঠানে দুর্নীতি হলে কঠোর ব্যবস্থা ॥ এমপি আবু জাহির

  • আপডেট টাইম শুক্রবার, ১ নভেম্বর, ২০১৯
  • ৪১৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, গত ১১ বছরে সারাদেশে মাতৃ ও শিশু মৃত্যু উল্লেখযোগ্য হারে কমেছে। তৃণমূলে স্বাস্থ্যসেবার উন্নয়নে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। সকল শ্রেণি-পেশার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষ্যে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র স্থাপন করা হয়েছে। স্বাস্থ্যসেবায় বাংলাদেশের অগ্রগতি বিশে^ স্বীকৃতি পেয়েছে। ইতোমধ্যে আন্তর্জাতিকভাবে পুরস্কার পেয়েছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এই অগ্রগতিকে ধরে রাখতে হলে স্বাস্থ্য বিভাগে কর্মরত সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীকে আন্তরিক থাকতে হবে।
গতকাল বৃহস্পতিবার হবিগঞ্জের লাখাই উপজেলা পরিষদের হলরুমে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষণিক স্বাভাবিক প্রসব সেবা জোরদারকণ বিষয়ক অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা কর্মকারের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জের সিভিল সার্জন একেএম মোস্তাফিজুর রহমান, লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, হবিগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ পরিচালক ডাঃ নাসিমা খানম ইভা, লাখাই উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মাসুম প্রমুখ।
অনুষ্ঠানে মালিন্টমিডিয়া প্রজক্টরের মাধ্যমে বিভিন্ন তথ্য উপস্থাপন করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের প্রোগ্রাম ম্যানেজার এবিএম সামছুদ্দিন আহমেদ। স্থানীয় জনপ্রতিনিধি, জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী এবং ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকাসহ অন্যান্যরা এতে অংশ নেন।
কর্মশালায় জানানো হয়- মাতৃ এবং অনুর্ধ্ব ৫ বছরের শিশু মৃত্যুর হার কমিয়ে বিশ্বে প্রশংসিত হয়েছে বাংলাদেশ। প্রসব পরবর্তী রক্তক্ষরণ এবং মায়েদের উচ্চ রক্তচাপ এবং অনিরাপদ গর্ভপাতের কারণে মা এবং শিশুর মৃত্যু হয়ে থাকে। এগুলো নিয়ন্ত্রণে সকলকে একযোগে কাজ করতে হবে। এছাড়া বাচ্চাদেরকে বিভিন্ন সংক্রমন থেকে রক্ষা করাসহ মাতৃ এবং শিশু স্বাস্থ্যের উন্নয়ন বিষয়ক উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয় কর্মশালায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com