বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

চুনারুঘাট সীমান্ত সন্ত্রাস দুলনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ বেড়িয়ে এসেছে গুরুত্বপুর্ন তথ্য

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩১ অক্টোবর, ২০১৯
  • ৬৭৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সীমান্তের শীর্ষ সন্ত্রাসী দুলাল আহমম্মদ (দাঁত পড়া দুলন) কে রিমান্ড শেষে জেল হাজতে প্রেরন করা হয়েছে। রিমান্ডে থাকা দুলন পুলিশের কাছে দিছেয়ে গুরুত্বপুর্ন তথ্য। বেড়িয়ে আসছে তার সন্ত্রাসী হয়ে উঠার পেছনের হুতাদের নাম। চলছে তার দেয়া তথ্যগুলোর যাচাই-বাচাই। গত ২৮ অক্টোবর পুলিশের আবেদনের প্রেক্ষিতে দুলনের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ২৯ অক্টোবর দুলনকে পুনরায় জেল হাজতে প্রেরন করা হয়। এর আগে গত ১৯ অক্টোবর ৭টি চোরাই গরুসহ চুনারুঘাট থানা পুলিশ দুলনকে আমুরোড বাজারস্থ তার বাসা থেকে আটক করে। এ সময় দুলনের কাছ থেকে চোরাই ৭টি গরু, চাপাতিসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। আর তাকে আটকের পর এলাকা আনন্দ মিছিলসহ মিষ্টি বিতরন করা হয়।
কিন্তু সন্ত্রাসী দুলনকে রক্ষার জন্য উঠেপড়ে লাগে একটি মহল। শুরু হয় দৌড়ঝাপ। সবশেষে তাকে রক্ষা করতে না পেরে দুলনের স্ত্রীকে দিয়ে উল্টো পুলিশের বিরুদ্ধে একটি মামলা দায়ের করায়। আর ওই মামলায় চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হক, তদন্ত ওসি আলী আশরাফ, দারোগা শহিদুল ইসলাম ও দারোগা আঃ বাতেনকে আসামী করে মামলা করা হয়। মামলার বাদী হন দুলনের স্ত্রী নবীউন নাহার মৌসুমী। আর এ মামলা দায়েরের পর এলাকায় শুরু হয় নানান সমালোচনা। এলাকাবাসী ওই মামলা দায়েরের পিছনে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেদায় দাবী তুলেন।
দুলনের মামলার তদন্তকারী অফিসার শহিদুল ইসলাম জানান, রিমান্ডে থাকা দুলন গরু চুরির কথা স্বীকার করেছে। এ ছাড়া নানান বিষয়ে আরো গুরুত্বপুর্ন তথ্য প্রদান করেছে সে। তাঁর দেয়া তথ্যগুলো যাছাই বাছাই করে পরবর্তী পদক্ষেপ নেয় হবে। তবে তদন্তের স্বার্থে এর বেশী কিছু বলতে অপরাগতা প্রকাশ করে পুলিশ।
এদিকে একটি সুত্র জানায়, রিমান্ডে থাকা দুলন সে সন্ত্রাসী হয়ে উঠার ফিছনের কারন জানিয়েছে। কে কে তার গডফাদার। কারা কারা সিমান্তে চোরা চালানের ব্যবসায় জড়িত। ওই ব্যবসা থেকে স্থানীয়, উপজেলা পর্যায় ও জেলা পর্যায়ে ভাগ পেত সবই স্বীকার বেড়িয়ে এসেছে। এ তালিকায় রয়েছে প্রশাসন, বিভিন্ন রাজনৈতীক দলের সদস্য, স্থানীয় এবং জেলা পর্যায়ের কয়েকজন সাংবাদিক এর নাম। তবে তার দেয়া তথ্যগুলো গুরুত্ব সহকারে যাচাই-বাচাই করছে পুলিশ।
এদিকে এলাকাবাসিরা জানান, চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউপি’র বনগাও গ্রামের মৃত মশ্বব উল্লার পুত্র দুলনের (৪৫) বিরুদ্ধে একাধিক মাদক মামলা, লুটপাট ও গরু চুরির মামলা রয়েছে। ২০১৮ সালে দুলন তার ভাই সাবেক চেয়ারম্যান আঃ লতিবকে প্রকাশ্যে দা দিয়ে কুপিয়ে জখম করেছিলো। আমুরোড বাজারের বাসিন্দা এমরান আহমদের বাসায় হামলা করে এমরানকে কুপিয়ে আহত করেছিলে দুলন। এ নিয়ে দুলনের বিরুদ্ধে ৬টি মামলা রয়েছে। কালামন্ডল গ্রামের দরিদ্র মফিলা নামের এক মহিলাকে প্রকাশ্যে পিটিয়ে আহত করার কারনে দুলনের বিরুদ্ধে দুইটি মামলা করেছেন বিধবা ওই মহিলা। চলতি বছরের ১৫ এপ্রিল চিমটিবিল খাস গ্রামের জনৈক ওয়াহিদ মিয়ার বসত ঘরে হামলা চালিয়ে বিপুল পরিমাল মালামাল লুট করে নিয়ে যায় দুলন। মামলাটি হবিগঞ্জ ডিবি পুলিশ তদন্ত করছে। ২০১৯ সালের ২৭ সেপ্টেম্বর বাল্লা বিজিবি’র হাতে ২শ বস্তা চোরাই চা পাতা আটক হলে দুলন প্রকাশে হামলা করে ৩০ বস্তা চা পাতা লুট করে নিয়ে যায়। একই বছর সুন্দরপুর গ্রামের আজিজকে মারধোর করে টাকা কড়ি ছিনতাই করে সে। এ নিয়ে মামলা হয় তার বিরুদ্ধে। সর্বশেষ গত ১৫ অক্টোবর চিমিবিল খাস গ্রামের সিরাজ মিয়ার ঘর থেকে ৭টি গরু চুরি করে নিয়ে যায় দুলন। এ ঘটনায় একটি মামলঅ হয়। ২০১৮ সালের ২৭ নভেম্বর দুলনকে ৫০ কেজি গাঁজাসহ আটক করেছিলো হবিগঞ্জ ডিবি পুলিশ। তার বিরুদ্ধে সাংবাদিকদের হুমকীর অভিযোগও রয়েছে।
চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হক বলেন, দুলন সীমান্তের শীর্ষ মাদক ব্যবসায়ী। দুলনের বিরুদ্ধে ১১৯/১৮, ৫২৪/১৮, ১৯০/১৯, চুনারুঘাট থানার সাধারন ডায়েরি নং ৫১৮/১১,০৮,১৯ ইং, জনৈক আজিজ মিয়াকে হত্যার হুমকীর বিষয়ে মামলা, চুনারুঘাট থানার মামলা নং ২৮ তাং ২৫/১১/১৮, চুনারুঘাট থানার মামলা নং-১১, তাং ১৯/১০/১৯ইং মামলাসহ গোছাপাড়া গ্রামের লাকি আক্তারকে মারধোর করে নগদ টাকা ছিনিয়ে নেয়াসহ নানা অভিযোগ রয়েছে। কোন কোন মামলা বিচারাধীন, কোনটা আবার তদন্ততাধিন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com