শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে কয়েকটি পরিবারের চলাচলের রাস্তা বন্ধের ঘটনায় গ্রামবাসীর ক্ষোভ

  • আপডেট টাইম শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৩
  • ৩৯২ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ শহরতলীর পূর্ব তিমিরপুর গ্রামে কয়েকটি পরিবারের চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার ঘটনায় গ্রামবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে গত বৃহস্পতিবার সকালে পূর্ব ও পশ্চিম তিমিরপুর গ্রামবাসী জরুরী বৈঠক করেছে। বৈঠকে পূর্ব তিমিরপুর গ্রামের বাসিন্দা হবিগঞ্জ বারের সদস্য এডভোকেট অলক রায়ের বাড়ির লোকজনের চলাচলের রাস্তাটি তার প্রতিবেশী কর্তৃক বেড়া দিয়ে বন্ধ করে দেয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করা হয়। বৈঠকে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলাউদ্দিন, সাবেক ইউপি সদস্য বশির আহমেদ চৌধুরী, আজমান উল্লা, লোকমান মিয়া, মোঃ নূর উদ্দিন, মোঃ বজলু মিয়া, সরাজ মিয়া, তরাজ মিয়া, হাবিব মিয়া, মোহিত লাল রায় বাদল, ননী সূত্রধর, গোপাল রায়, নিবারন সূত্রধর খোকা, পরিমল শীল প্রমুখ। বক্তাগণ কয়েকটি পরিবারের চলাচলের রাস্তার প্রতিবন্ধকতা অপসারণসহ প্রতিবন্ধকতা সৃষ্টিকারীদের আইনের আওতায় এনে অনতিবিলম্বে তাদের গ্রেপ্তারের দাবি জানান।
উল্লেখ্য, গত ৮ জুলাই নবীগঞ্জ পৌরসভার পূর্ব তিমিরপুরের বাসিন্দা এডভোকেট অলক রায়সহ ৮টি পরিবারের চলাচলের রাস্তায় প্রতিবেশী জামির হোসেন রানা গংরা বেড়া দিয়ে প্রতিবন্ধকতার সৃষ্টি করে। ফলে ৮টি পরিবারের সদস্যরা কার্যত নিজ বাড়িতে অবরুদ্ধ হয়ে আছেন। ওই ঘটনার প্রেক্ষিতে এডভোকেট অলক রায় নিজে বাদি হয়ে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদালতে একটি মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলাটি তদন্তপূর্বক প্রতিবেদন দেয়ার জন্য সহকারী কমিশনার (ভুমি) নবীগঞ্জকে নির্দেশ দেন। সেই সাথে ওসি নবীগঞ্জকে ‘তদন্তক্রমে চলাচলের রাস্তা হয়ে থাকলে এবং উক্ত রাস্তায় প্রতিবন্ধকতা থেকে থাকলে তা অপসারণ করে চলাচলের উপযোগী করে একটি প্রতিবেদন দিবেন এবং শান্তি শৃংখলা বজায় রাখার’ আদেশ দেন। আদালতের নির্দেশে সহকারী কমিশনার (ভুমি) সরেজমিন তদন্তক্রমে বাদীর চলাচলের রাস্তা উল্লেখ্য করে বিগত ২৮-০৭-২০১৩ইং তারিখে প্রতিবেদন পাঠান। গত ২৬ আগষ্ট দুপুরে একদল পুলিশ রাস্তার প্রতিবন্ধকতার বেড়াটি অপসারণ করতে যায়। এতে জমির হোসেন ও তার লোকজন বাধা দেয়। এ নিয়ে পুলিশের সাথে বাকবিতন্ডার এক পর্যায়ে জমির হোসেনের লোকজন পুলিশ ও এডভোকেট অলক রায়ের উপর হামলা চালায়। ওই পরিস্থিতিতে পুলিশ আত্মরক্ষায় রাবার বুলেট ছুড়ে। এতে কয়েকজন গুলি বিদ্ধ হয়। এ ঘটনার প্রেক্ষিতে পুলিশ এবং এডভোকেট অলক রায় বাদি হয়ে হামলাকারীদের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় পৃথক ২টি মামলা দায়ের করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com