বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

এমপি আবু জাহিরের প্রচেষ্টায় এমপিওভুক্ত হলো ১৭ শিক্ষা প্রতিষ্ঠান

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯
  • ৫৫৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ অ্যাডভোকেট মোঃ আবু জাহির এর ঐকান্তিক প্রচেষ্টায় হবিগঞ্জ সদর-লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলার ১৭টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়েছে। জেলার মধ্যে হবিগঞ্জ-৩ আসনে সর্বোচ্চ সংখ্যক প্রতিষ্ঠান এমপিভুক্তির আওতায় আসায় এলাকায় আনন্দের বন্যা সৃষ্টি হয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে এমপি আবু জাহিরকে মিষ্টি মুখ করানো হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল বুধবার গণভবনে সারাদেশে এমপিওভুক্তির তালিকা প্রকাশ করেন। এরপর হবিগঞ্জের তালিকা আসলে ফেসবুকে আনন্দ-উল্লাস প্রকাশ করে পোস্ট দেন এলাকার লোকজন। এমপি আবু জাহির এর ছবিসহ অভিনন্দন বার্তায় ভেসে যায় ফেসবুকের টাইমলাইন।
জানা যায়, দীর্ঘদিন ধরে হবিগঞ্জ সদর-লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এমপিভুক্তির জন্য এমপি আবু জাহির এর কাছে দাবি জানিয়ে আসছিলেন এলাকাবাসী ও শিক্ষক কর্মচারীবৃন্দ। অবশেষে তার ঐকান্তিক প্রচেষ্টায় উল্লেখিত ৩ উপজেলায় ১৭টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়েছে।
এগুলো হল- রামপুর উচ্চ বিদ্যালয়, তরফ উচ্চ বিদ্যালয়, হাজী আলীম উদ্দিন উচ্চ বিদ্যালয়, আষেঢ়া উচ্চ বিদ্যালয়, উমেদনগর পৌর জুনিয়র হাইস্কুল, তেলিখাল উচ্চ বিদ্যালয়, ধল-বামকান্দি মাধ্যমিক উচ্চ বিদ্যালয়, বামকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়, শায়েস্তাগঞ্জ উপজেলার জহুরচান বিবি মহিলা কলেজ, শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমী এন্ড হাই স্কুল, লাখাই উপজেলার মুড়িয়াউক উচ্চ বিদ্যালয়, ভবানীপুর উচ্চ বিদ্যালয়, হবিগঞ্জ সদর উপজেলার দারুল হুদা ইসলামিয়া দাখিল মাদ্রাসা, নূরে মোহাম্মদিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা, চানপুর দাখিল মাদ্রাসা, শরীফাবাদ দাখিল মাদ্রাসা ও রিচি মোহাম্মদীয় সুন্নিয়া দাখিল মাদ্রাসা।
এ ব্যাপারে জানতে চাইলে এমপি আবু জাহির বলেন, হবিগঞ্জের শিক্ষাক্ষেত্রের উন্নয়নে আমাকে কেউ বলতে হয় না। কোন প্রতিষ্ঠানে কি করতে হবে আমি নিজে থেকেই খোঁজ রাখি। ইতোমধ্যে আমরা শেখ হাসিনা মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করেছি। যতদিন বেঁচে থাকব হবিগঞ্জের শিক্ষার উন্নয়নে কাজ করার চেষ্টা করবো। তথ্য প্রযুক্তির শিক্ষার দিকে গুরুত্ব দিতে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com