শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে সরকারী সম্পত্তিতে মাছ চাষ ॥ রাজস্ব হারাচ্ছে সরকার

  • আপডেট টাইম সোমবার, ২১ অক্টোবর, ২০১৯
  • ৪০২ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার বড় ভাকৈর পূর্ব ইউনিয়নে সরকারকে রাজস্ব না দিয়ে প্রায় ত্রিশ বছর যাবত সরকারী ভূমিতে মাছ চাষ করে আসছেন সাবেক ইউপি চেয়ারম্যান মেহের আলী মালদার। এ ঘটনায় তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই ইউনিয়নের রামপুর গ্রামের মোঃ ইসলাম উদ্দিন। অভিযোগটি সত্যতা যাছাই করে প্রতিবেদন দিতে স্থানীয় চেয়ারম্যানের কাছে হস্তান্তর করলে চেয়ারম্যান তদন্ত সত্যতা পেয়ে প্রয়োজনী ব্যবস্থা গ্রহনের সুপারিশ করেছেন। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। অভিযোগপত্র দাখিল করেন নবীগঞ্জ উপজেলার ২নং বড় ভাকৈর পূর্ব ইউনিয়নের রামপুর গ্রামের ছমির উদ্দিনের পুত্র মোঃ ইসলাম উদ্দিন।
অভিযোগ সূত্রে জানা যায়, ভাকৈর পূর্ব ইউনিয়নে ইউনিয়নের ফার্ম বাজারের পার্শ্বে সরকারের খাস খতিয়ানভুক্ত কামড়াখাইড় মৌজার ১০০০ দাগের ১ একর ৫০ শতাংশ ভুমি (মজাপুকুর) বিগত ১৯৮৮ সন থেকে দখল করে মাছ চাষ ও মাটি বিক্রি করে আসছেন সাবেক ইউপি চেয়ারম্যান রামপুর গ্রামের মৃত আব্দুল হাফিজের পুত্র মোঃ মেহের আলী মালদার। এতে সরকারের প্রায় ২০-২৫ লাখ টাকার রাজস্ব ক্ষতি সাধন হয়েছে।
সরকারের রাজস্ব রক্ষা করতে এলাকাবাসীর পক্ষ থেকে ইসলাম উদ্দিন অভিযোগ দায়ের করেন।
নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকতা তৌহিদ বিন-হাসান অভিযোগের সত্যতা যাচাই করে বর্তমান চেয়ারম্যান মোঃ আশিক মিয়াকে প্রতিবেদন দিতে বলেন।
এর প্রেক্ষিতে চেয়ারম্যান অভিযোগটি যাচাই-বাছাই করে ৩০ বছরে সরকারী সম্পত্তি (মজাপুকুর) দখল করে সরকারের ৭ লাখ ৫০ হাজার টাকা ক্ষতি এবং মাটি বিক্রি করে বছরে লাখ লাখ টাকা আয় করে সরকারের রাজস্ব ক্ষতি সাধিত হয়েছে মর্মে প্রতিবেদন দেন।
সূত্রে জানা যায়, প্রতিবেদন দাখিলের পর গত শুক্রবার ১৮ অক্টোবর দিবাগত রাতের আধারে সাবেক চেয়ারম্যান মেহের আলী মালদার এর নেতৃত্বে ওই পুকুর থেকে মাছ ধরে পিকআপ ভর্তি করে অন্যত্র নিয়ে বিক্রি করেছেন।
এ ব্যাপারে জানতে চাইলে মেহের আলী মালদার জানান- দীর্ঘদিন যাবত এলাকার একটি দল তার বিরুদ্ধে উঠে পড়ে লেগেছে ক্ষতি করতে। কিন্তু কোন উপায় না পেয়ে মিথ্যা অভিযোগ দিয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হানান জানান- অভিযোগ দেয়ার পর স্থানীয় চেয়ারম্যানের কাছে প্রতিবেদন দেয়ার জন্য দায়িত্ব দেয়া হয়। এরই আলোকে চেয়ারম্যান সত্যতা পেয়ে প্রতিবেদন দিয়েছেন। সরকারের ভূমিতে মাছ চাষ করে রাজস্ব ক্ষতি সাধন কারীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com