বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০৯:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ সদর হাসপাতাল থেকে বাচ্চা চুরির ১ ঘন্টার মধ্যে উদ্ধার ২১ আগস্ট গ্রেনেড হামলার কালো দিবসের আলোচনা ॥ তারেক জিয়ার মৃত্যুদন্ড দাবি করেছেন এমপি আবু জাহির বাহুবলে প্রকাশ্য দিবালোকে চা শ্রমিকদের ॥ ভাতার ১২ লাখ টাকা ছিনতাই অভিযানে অর্ধেক টাকা উদ্ধার বানিয়াচঙ্গে হত্যা মামলায় ইউপি চেয়ারম্যান সহ ৪ আসামী বিরুদ্ধে নারাজীর আবেদনের শুনানীর তারিখ পিছিয়েছে কুলাউড়ায় ট্রাক-সিএনজি সংঘর্ষে ॥ চুনারুঘাটের ১ ব্যক্তি নিহত ॥ স্ত্রী-সন্তান আহত নবীগঞ্জে দু’দলের সংঘর্ষে আহত ৪ চুনারুঘাটে সাংবাদিক নাছিরের উপর হামলা ॥ প্রতিবাদে সভা শায়েস্তাগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মোটরসাইকেল আটক হবিগঞ্জ সদর উপজেলার বারাপইলে দুধ ব্যবসায়ীর উপর প্রতিপক্ষের হামলা ॥ নগদ টাকা ও মোবাইল লুট মাধবপুরে ২শ পিস ইয়াবা সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
খোয়াই নদী রক্ষা কমিটির সভায় সুলতানা কামা-যারা নদী দখল করে তারা মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী

খোয়াই নদী রক্ষা কমিটির সভায় সুলতানা কামা-যারা নদী দখল করে তারা মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী

স্টাফ রিপোর্টার ॥ এডভোকেট সুলতানা কামাল বলেছেন-১৯৭১ সালের মুক্তিযুদ্ধ শুধু একটি লড়াই ছিল না। এটি ছিল শোষণ, অবিচার, অনাচার, দারিদ্র ও ক্ষুধার বিরুদ্ধে সংগ্রাম। আর আজ যারা নদী, পুকুর দখল করে দেশের সম্পদের উপর অন্যায্য অধিকার প্রতিষ্ঠা করতে চায় তারা দেশের স্বাধীনতা পরিপন্থী। গত ১ মে বিকেলে আরডি হল প্রাঙ্গনে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও পুরাতন খোয়াই নদী রক্ষা ও পানি নিষ্কাশন সংগ্রাম কমিটি আয়োজিত শহরের পুরাতন খোয়াই নদী দখলমুক্ত সীমানা চিহ্নিতকরণ ও জলাবদ্ধতা দূরীকরণের দাবীতে আয়োজিত গনসমাবেশে বাপার সহ-সভাপতি ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এডভোকেট সুলতানা কামাল এ কথাগুলো বলেন।
হবিগঞ্জ বাপা’র সভাপতি প্রফেসর ইকরামুল ওয়াদুদ এর সভাপতিত্বে ও পুরাতন খোয়াই নদী রক্ষা ও পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির সভাপতি এডভোকেট আলাউদ্দিন তালুকদার এর সঞ্চানায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জ বাপা’র সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক ও বাপা’র যুক্ত সম্পাদক শরীফ জামিল। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন হবিগঞ্জ বার সমিতির সভাপতি এডভোকেট চৌধুরী আশরাফুল বারী নোমান, হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও হবিগঞ্জ বাপার সহ-সভাপতি এডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, হবিগঞ্জ কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো: মুজিবুর রহমান।
উক্ত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যাপক আবিদুর রহমান, দৈনিক খোয়াই সম্পাদক আলহাজ্ব শামীম আহসান, কবি তাহমিনা বেগম গিনি, সাবেক পৌর কমিশনার হাবিবুর রহমান, এডভোকেট রুহুল হাসান শরীফ, এডভোকেট আতাউর রহমান, সাংবাদিক শোয়েব চৌধুরী, সিলেট বাপার সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, শাবিপ্রবির সহযোগী অধ্যাপক জহিরুল হক শাকিল, ব্যকস্ এর সাবেক সভাপতি আলাউদ্দিন আহমেদ, আহসানুল হক সুজা, বিয়াম ল্যাবরেটরী স্কুলের প্রধান শিক্ষক সৈয়দা রওশন আরা, রোটারিয়ান বাদল রায়, এডভোকেট নির্মল ভট্টাচার্য রিংকু, এডভোকেট শাহ ফখরুজ্জামান, ডা: আবরার জাবের, সিদ্দিকী হারুন, সৈয়দ মুশফিক আহমেদ, আব্দুর রকিব রনি, রুবেল চৌধুরী, হাসবি সাঈদ চৌধুরীসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
সভায় এডভোকেট সুলতানা কামাল আরো বলেন, হবিগঞ্জের খোয়াই নদী রক্ষা আন্দোলনের সাথে আমাদের সামাজিক-রাজনৈতিক বিষয়াদি জড়িত। কারণ, নদীর সাথে জড়িত আছে আমাদের সভ্যতা ও সংস্কৃতি। আর নদী না থাকলে সভ্যতা ও সংস্কৃতি ধ্বংস হয়ে যাবে। যারা নদী দখল করে সভ্যতা ও সংস্কৃতি বিনষ্ট করতে চায় তারা মুুক্তিযুদ্ধের চেতনা বিরোধী। যারা জনগণের সম্পদ, রাষ্ট্রের সম্পদ দখল করে তারা আর যাই হোক দেশের বন্ধু হতে পারে না। হবিগঞ্জের মানুষ আজ দেশ ও জনগণের শত্র“, নদী দখলকারীদের বিরুদ্ধে যে সংগ্রাম শুরু করেছে তা দেশের সার্বিক উন্নয়নের জন্যই জয়যুক্ত করতে হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com