শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

চুনারুঘাটে কৃষক ফরহাদ হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন

  • আপডেট টাইম বুধবার, ২ অক্টোবর, ২০১৯
  • ৪৪১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাট উপজেলার কৃষক ফরহাদ হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়। গতকাল মঙ্গলবার বিকাল ৪টা ৩০ মিনিটে এ রায় ঘোষণা করেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসএম নাছিম রেজা। দন্ডপ্রাপ্ত হচ্ছেন-ফরিদপুর জেলার নগরকান্দি উপজেলার কুড়াইল গ্রামের তাসিব উদ্দিনের পূত্র গিয়াস উদ্দিন। সে পলাতক রয়েছে।
২০০২ সালের ৪ ফেব্র“য়ারী সকালে রশিদপুর বনবিটের গিয়াস উদ্দিনসহ কয়েকজন মিলে ফরহাদকে বাড়ি থেকে রশিদপুর বনবিটে নিয়ে যায়। বিকালে ফরহাদের গুলিবিদ্ধ লাশ লোকজন দেখতে পায় স্থানীয় লোকজন। এ ঘটনায় ওইদিনই ফরহাদের পিতা বাদী হয়ে ৭ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন চুনারুঘাট থানার এসআই শামসুল হক ২০০৩ সালের ১৬ নভেম্বর একমাত্র গিয়াস উদ্দিনকে আসামী করে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।
মামলায় ১২ জন সাক্ষীর মধ্যে ৬ জন সাক্ষির সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক উল্লেখিত রায় দেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি আব্দুল আহাদ ফারুক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com