শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বাহুবলে ৬ বালু ব্যবসায়ীর কারাদন্ড ॥ ৩ জনের অর্থদন্ড ॥ ১০ যানবাহনের বিরুদ্ধে মামলা

  • আপডেট টাইম মঙ্গলবার, ১ অক্টোবর, ২০১৯
  • ৪৮১ বা পড়া হয়েছে

বাহুবল সংবাদদাতা ॥ বাহুবলে একদিনে মোবাইল কোর্টের অভিযানে ৬ বালু ব্যবসায়ীকে কারাদন্ড, ৩ জনকে অর্থদন্ড এবং মোটরযান অধ্যাদেশের আওতায় ১০টি যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সোমবার দিনের বিভিন্ন সময় মোবাইল কোর্টগুলো পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা হক। এদিকে, এক ছাত্রলীগ নেতা ও অপর আওয়ামী লীগ নেতার পুত্রকে মহাসড়কের ফুটপাতে বালুর স্তুপ রাখার দায়ে আটকের প্রতিবাদে স্থানীয় জনতা সোমবার সন্ধ্যায় পুটিজুরী বাজারে ঘন্টাখানেক মহাসড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাঠিচার্জ করে অবরোধ তোলে দেয়।
বাহুবলে অবৈধ বালু উত্তোলন ও সংরক্ষণের দায়ে ৬ জনকে দুই মাস করে কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার বিকেলে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ধারায় এ দন্ডাদেশ প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা হক।
কারাদন্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের সুন্দ্রাটিকি গ্রামের আব্দুল মজিদের ছেলে আকলিছ মিয়া, একই গ্রামের আব্দুস শহিদের ছেলে মানিক মিয়া, আব্দুল কদ্দুছের ছেলে তাজুল ইসলাম ও ফুল মিয়ার ছেলে মোশাহিদ মিয়া এবং পুটিজুরী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রমজান আলী ও পুটিজুরী ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শেখ আব্দুল্লাহর পুত্র হাবিবুর রহমান জসিম।
অপরদিকে, দুই বালু ব্যবসায়ীকে আটকের প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছে বিক্ষুব্ধ জনতা। সোমবার বিকাল সাড়ে ৫টায় পুটিজুরী বাজারে মহাসড়কের মাঝখানে কয়েকটি যান এলোপাতাড়ি দাঁড় করে এ অবরোধ সৃষ্টি করা হয়। এতে রাস্তার উভয় পার্শ্বে দূরপাল্লার শতশত যানবাহন আটকা পড়েছে। যাত্রীদের মাঝে নেমে এসেছে দুভোর্গ। খবর পেয়ে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাহুবল মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাঠিচার্জ করে অবরোধকারীদের রাস্তা থেকে সড়িয়ে অবরোধ তোলে দেয়। পরে যান চলাচল স্বাভাবিক হয়।
স্থানীয় লোকজন জানান, বাহুবল উপজেলার পুটিজুরী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রমজান আলী ও পুটিজুরী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ আব্দুল্লাহ মিয়ার পুত্র জসিম মিয়া দীর্ঘদিন ধরে বালু ব্যবসা করে আসছেন। তারা মহাসড়কের বিভিন্ন পয়েন্টে ফুটপাতাতে বালু রেখে বিক্রি করে থাকে বলে অভিযোগ রয়েছে। সোমবার বিকালে মহাসড়কের ফুটপাতে বালু রাখার দায়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা হক-এর নেতৃত্বে মোবাইল কোর্ট বালু ব্যবসায়ী রমজান আলী ও জসিম মিয়া আটক করে। পরবর্তীতে তাদের বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর আওতায় ২ মাস করে কারাদন্ড প্রদান করা হয়। একই সাথে উপজেলার মীরের পাড়া গ্রামের আব্দুল খালেকের পুত্র ইছহাক উল্লা (৪৫), আবুল হোসেনের পুত্র আতিক উল্লা (৫০) ও মেহের আলীর পুত্র উস্তার আলী (৩২) কে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০-এর আওতায় ৫০,০০০/- টাকা জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা হক সোমবার মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে তাদের বিরুদ্ধে এ দন্ডাদেশ প্রদান করেন। এছাড়া মটরযান অধ্যাদেশের আওতায় মোবাইল কোর্ট পরিচালানা করে ১০টি যানবাহনের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। সোমবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কে উপজেলার বাগানবাড়ি এলাকায় মোবাইল কোর্ট বসিয়ে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা হক। এ সময় উপস্থিত ছিলেন বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামান। অভিযান চলকালে মটরযান অধ্যাদেশের বিধান লংঘনের দায়ে কয়েকটি যানবাহনকে সাড়ে ৮ হাজার টাকা জরিমানও কারা হয়।
বাহুবল উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক জানান, অবৈধ বালু উত্তোলন, সংরক্ষণের দায়ে ৬ জনকে দুই মাস করে কারাদন্ড ও আরো ৩ জনকে অর্ধ লাখ টাকা অর্থদন্ড করা হয়েছে। এছাড়া মহাসড়কে আইন লঙ্ঘনের দায়ে ১০টি যানবাহনের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com