বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে লোকনাথ আশ্রম ও শ্মশানের ভূমি দখলের অপচেষ্টা করছেন রানা

  • আপডেট টাইম রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৯
  • ৩৬৮ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ শহরতলীর আক্রমপুর এলাকায় অবস্থিত লোকনাথ আশ্রম ও শ্মশানের ভূমির সীমানা প্রাচীরের মধ্যে প্রায় সাড়ে ৩ শতক জায়গায় আহমদ ঠাকুর রানা নামে এক ব্যক্তি দখলের অপচেষ্টা করছেন। এনিয়ে উত্তেজনা বিরাজ করছে। গত ২৪ সেপ্টেম্বর সকালে এ জায়গা দখলের এ ঘটনা ঘটে। এ ব্যাপারে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন দাতা পরিবারের সদস্য ধীরেন্দ্র মালাকার।
স্থানীয় সুত্রে জানা যায়, নবীগঞ্জ পৌরসভার আক্রমপুর এলাকার ধীরেন্দ্র মালাকার ও তার পরিবারের সদস্যরা ধর্মীয় প্রতিষ্টান লোকনাথ আশ্রম ও শ্মশানের জন্য প্রায় ৬৮.৫০ শতক ভূমি দান করেন। এরমধ্যে আশ্রম কর্তৃপক্ষ সাড়ে ৩ শতক ভূমি (সীমানা প্রাচীরের ভিতরে) পূজার সময় অস্থায়ীভাবে দোকান দিয়ে ব্যবসা করতে পারবেন, তবে বিক্রি করা যাবেনা’ মর্মে শর্ত সাপেক্ষে দাতা সদস্যদেরকে দেয়া হয়। উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী ও স্থানীয় কাউন্সিলর জায়েদ চৌধুরীসহ এলাকার গণ্যমান্য মুরুব্বীয়ানদের উপস্থিতিতে আশ্রম কর্তৃপক্ষের সাথে দাতা পরিবারের মধ্যে সমঝোতা বৈঠকে এমন সিদ্ধান্ত হয়। এরপর থেকে ওই ভূমিতে আশ্রম কর্তৃপক্ষ ওই সাড়ে ৩ শতক ভূমিতে কোন স্থাপনা নির্মাণ করেন নি। এমতাবস্থায় গত ২৪ সেপ্টেম্বর সকালের দিকে চরগাঁও গ্রামের মৃত রহমত ঠাকুরের ছেলে আহমদ ঠাকুর রানা লোকজন নিয়ে ওই সাড়ে ৩ শতক ভূমিতে ঘর নির্মাণের চেষ্টা করেন। খবর পেয়ে দাতা সদস্যরা এসে বাঁধা দিলে আহমদ ঠাকুর রানা চলে যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এদিকে আহমদ ঠাকুর রানা ওই ভূমি দখলের অপচেষ্টা করছেন বলে অভিযোগ রয়েছে।
এ ব্যাপারে নবীগঞ্জ থানায় ধীরেন্দ্র মালাকার বাদী হয়ে আহমদ ঠাকুর রানার বিরুদ্ধে একটি অভিযোগ প্রদান করেছেন। এ ব্যাপারে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর জায়েদ চৌধুরী জানান, আসন্ন দুর্গা পুজার পুর্ব মুহুর্তে আহমদ ঠাকুর রানা ধর্মীয় প্রতিষ্টানের ভূমি দখলের ঘটনাটি সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টসহ সনাতম ধর্মাবলম্বীদের মাঝে আতংক সৃষ্টি করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com