শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

আমেরিকার মহাকাশ গবেষনা কেন্দ্র নাসা পরিদর্শনে এমপি আবু জাহির

  • আপডেট টাইম বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
  • ৫০৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পৃথিবীর বিখ্যাত আমেরিকান মহাকাশ গবেষনা কেন্দ্র নাসা পরিদর্শন করেছেন বিদ্যুৎ, জ¦ালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। গতকাল তিনি বাংলাদেশ প্রতিনিধি দলের সাথে এই গবেষনা কেন্দ্র পরিদর্শন করেন।
এমপি আবু জাহির জানান, ন্যাশনাল এরোনটিক এন্ড স্পেস এডমিনিস্টেশন বা নাসা পৃথিবীর সবচেয়ে বড় মহাকাশ গবেষনা কেন্দ্র। এটি পরিদর্শনকালে কিভাবে মহাকাশে রকেট উৎক্ষেপন এবং মহাকাশ থেকে তথ্য সংগ্রহ করা হয় তা স্বচক্ষে দেখার সুযোগ হয়েছে। পাশাপাশি পৃথিবীর বিখ্যাত মহাকাশ গবেষকদের সাথেও দেখা হয়েছে এখানে। গর্বে বুক ভরে গেছে যখন জানতে পেরেছি বাংলাদেশী বিজ্ঞানীরাও এখানে কর্মরত রয়েছেন এবং অতীতে অনেক অবদান রেখেছেন।
গত রবিবার ভোরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যুক্তরাষ্ট্রের জর্জ বুশ আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে কাতার এয়ারওয়েজের একটি ফাইটে করে তিনি আমেরিকায় যান।
বিদ্যুৎ, জ¦ালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোঃ শহিদুজ্জামান সরকার এমপি’র নেতৃত্বাধীন প্রতিনিধি দলে এমপি আবু জাহির ছাড়াও অন্যান্যের মাঝে রয়েছেন সদস্য মোঃ আলী আজগর এমপি, পেট্রোবাংলার পরিচালক মোঃ মোস্তফা কামাল, সহকারী সচিব মোঃ মনিরুজ্জামান, বিদ্যুৎ, জ¦ালানী ও খনিজ সম্পদ মন্ত্রীর ব্যক্তিগত সহকারী মোঃ রোকন আল হাসান। সেখানে উন্নয়ন অর্থনীতিতে কম খরচ ও কম কার্বন নিঃস্বরণ নির্ভর জ্বালানী ব্যবহারে গ্যাসের ভূমিকা শীর্ষক বৈঠকে যোগ দেবেন তারা। আগামী ২১ সেপ্টেম্বর এমপি আবু জাহির দেশে ফিরবেন বলে কথা রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com