শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে অগ্নিকাণ্ডে ৫টি ঘর পুড়ে ছাই সর্বস্ব হারিয়ে দিশেহারা ক্ষতিগ্রস্তরা

  • আপডেট টাইম রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯
  • ৪৬৯ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের বনগাঁও গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। গতকাল শনিবার সকাল সাড়ে ৯টার দিকে এঘটনা ঘটে। স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, উপজেলার গজনাইপুর ইউপির বনগাঁও গ্রামের আব্দুল মজিদের ঘরের বৈদ্যুতিক সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুনের লিলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়লে ৫টি ঘরসহ ঘরের আসবাপত্র, ধান, নগদ টাকাসহ সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয় লোকজন প্রাণপণ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনলেও কোন মালামাল রক্ষা করতে পারেননি।
অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেন ফুল মিয়া, রশিদ মিয়া, আনোয়ার মিয়া, ফুল মিয়ার ছেলে আব্দুল মজিদ ও শাহ নেওয়াজ। খবর পেয়ে নবীগঞ্জের দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছার পূর্বেই পুড়ে ছাই হয়ে যায় ৫টি ঘর। এদিকে আগুনে পুড়ে সর্বস্ব হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন ক্ষতিগ্রস্ত লোকজন।
খবর পেয়ে হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ১৫ হাজার টাকা ও স্থানীয় চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল ১০ হাজার টাকার আর্থিক সহযোগিতা প্রদান করেন।
এসময় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্ত পরিবারকে আরো সহযোগিতা করার আশ্বাস দেন।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ বিন হাসান বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ অর্থ দেয়া হবে এবং জেলা আইনশৃঙ্খলা মিটিংয়ে বিষয়টি তোলে ধরবো। পর্যায়ক্রমে তাদের সরকারের পক্ষ থেকে টিনসহ সহযোগিতা প্রদান করা হবে।
ফায়ার সার্ভিসের ইনচার্জ মোঃ আবু তাহের জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ৭০ হাত লম্বা ৫টি রোম বিশিষ্ট একটি ঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যাওয়ায় কয়েক লক্ষ টাকার ক্ষতিসাধিত হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com