শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে দুবাই ও ওমান প্রবাসীর বাড়ীতে ডাকাতি ॥ ৩০ ভরি স্বর্ণসহ ২০ লাখ টাকার মাল লুট ॥ ইউনিয়ন ছাত্রলীগ সম্পাদকসহ আটক ২ ॥ আওয়ামীলীগ নেতার নাম প্রকাশ

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৯ এপ্রিল, ২০১৪
  • ৬৫৭ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জের দূর্গম পাহাড়ী অঞ্চল গজনাইপুর ইউনিয়নের মুড়াউড়া গ্রামের দুবাই ও ওমান প্রবাসীর বাড়িতে এক দূর্ধর্ষ ডাকাতির ঘটনা সংগঠিত হয়েছে। সংঘবদ্ধ ডাকাতদল এ সময় বাড়ীর লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি ও মারপিট করে নগদ ৩ লাখ টাকা, ৩০ ভড়ি স্বর্ণাংলকার, ১০ টি দামী মোবাইল ফোনসহ ২০ লাখ টাকার মালা মাল লুট করে নিয়ে যায়। এ সময় বাড়ীর লোকজনের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে ডাকাত দলের সাথে গ্রামবাসীর সংঘর্ষ হয়। এ সময় ডাকাতরা গুলি বর্ষন করে পালিয়ে যায়। পরে এলাকাবাসী ডাকাতির সাথে জড়িত থাকার অভিযোগে ২ জনকে আটক করেছে স্থানীয় জনতা। আটককৃতদের উত্তম মধ্যম দিয়ে থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। আটককৃতরা হলো গজনাইপুর ইউনিয়ন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মুড়াউরা গ্রামের রমাকান্ত দেবের পুত্র লিটন কান্ত দেব (২৫), একই এলাকার দেবপাড়া গ্রামের আব্দুল গফুরের পুত্র জাহাঙ্গীর (৩৮)। তাদেরকে নবীগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে। পুলিশের কাছে তারা ডাকাতির ঘটনা স্বীকার করেছে বলে জানা গেছে। এছাড়া একই গ্রামের জনৈক আওয়ামীলীগ নেতার নেতৃত্বে ডাকাতি হয়েছে বলে পুলিশকে তথ্য দিয়েছে বলে জানা গেছে। এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, ডাকাতির ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। আটককৃতদের দেয়া তথ্যে আওয়ামীলীগ নেতা জড়িত থাকার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ডাকাতির সাথে জড়িত থাকলে নিশ্চয় তাকে গ্রেফতার করা হবে বলে তিনি জানান। এলাকাবাসী জানান, ওই আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে এর আগেও ডাকাতির অভিযোগে মামলা হয়েছে।
এদিকে ডাকাতের হামলা ও সংঘর্ষে মহিলা সহ আহত হয়েছেন ৮ জন। এদের মধ্যে গুরুতর আহত ওই গ্রামের কাচা মিয়ার পুত্র সাজু মিয়া (২০), আব্দুল হামিদের পুত্র কাছন মিয়া (৩৫)কে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়। অপর আহত ওই গ্রামের মৃত কালা মিয়া পুত্র হাসান মিয়া (৩০), জাবিদুল্লার পুত্র শাহিদ মিয়া (২৫) ও ৪ জন মহিলাকে স্থানীয় ভাবে এবং আউশকান্দি অরবিট প্রাইভেট হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।
ডাকাতির শিকার ওই পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার মুড়াউরা গ্রামের হাজি আকলিছ মিয়ার ৩ পুত্র দুবাই ও ১ পুত্র ওমানে দীর্ঘদিন ধরে রয়েছেন। গত শনিবার দিবাগত গভীর রাত অনুমান ২টার দিকে তাদের বাড়িতে একদল অস্ত্রধারী ডাকাতদল হানা দেয়। মূখোশধারী ডাকাতরা কলাপসিবল গেইটের তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে পরিবারের সবাইকে অস্ত্রের মূখে জিম্মি করে হাত, পা বেধেঁ উল্লেখিত পরিমান মালামাল হাতিয়ে নেয়। পালিয়ে যাওয়ার সময় বাধাঁ প্রদান করলে ডাকাতদের বেপরোয়া হামলায় উপরোল্লেখিত ব্যক্তিরা আহত হয়।
এ ব্যাপারে গোপলার বাজার তদন্ত কেন্দ্রের আইসি কামাল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ডাকাতির সংবাদ পেয়ে তাৎক্ষনিক তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলমও ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ব্যাপারে গৃহকর্তা হাজী আকলিছ মিয়া বাদি হয়ে নবীগঞ্জ থানায় মামলা দায়ের করেন বলেও জানান।
এদিকে ডাকাতির ঘটনার খবর পেয়ে গতকাল রবিবার রাতে নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোঃ আলমগীর চৌধুরী ঘটনাস্থলে ছুটে যান। এ সময় তার সাথে ছিলেন নবীগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক প্রভাষক উত্তম কুমার পাল হিমেল, যুবলীগ নেতা মোঃ অনু আহমদ প্রমূখ। গতকাল রাতেই ডাকাতি কবলিত বাড়ীতে ৬ মৌজার লোকজন এ সভায় মিলিত হন। সভায় ডাকাতির সাথে জড়িতদের প্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি প্রদান এবং এলাকার শান্তি শৃংখলা ও নিরাপত্তার জন্য প্রশাসনের নিকট জোরদাবী জানানো হয়। এ সময় উপজেলা চেয়ারম্যান উপস্থিত ৬ মৌজার লোকজনকে ডাকাতির সাথে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে শাস্তির আশ্বাস প্রদান করেন।
এদিকে, রাজধানী ঢাকা থেকে একটি অনুষ্ঠান শেষে বাড়ী ফেরার পথে ঢাকা-সিলেট মহাসড়কের বাহুবল উপজেলার চলিতাতলা এলাকায় প্রাইভেট গাড়িতে চড়াও হয় একদল ডাকাত। রাত পৌনে ৩ টায় চলন্ত গাড়ির সম্মুখে প্রচন্ড গতিতে আঘাত করে ডাকাতদল। এতে গাড়ির সামনে বসা ইউপি সদস্য শামছুল হক ভড়কে যান। চালক গাড়ির গতিরোধ না করে কৌশলে দ্রুত গতিতে স্থান ত্যাগ করেন। এসময় মহাসড়কের নবীগঞ্জ ও বাহুবল এলাকা অরক্ষিত ছিল। পিনপতন নিরবতায় কোথাও টহল পুলিশের উপস্থিতি দেখা যায়নি। মহাসড়ক নিরাপত্তায় প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের দাবি জানিয়েছেন বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com