মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন

মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বানিয়াচঙ্গে ৫০ শয্যা হাসপাতাল-এমপি মজিদ খান

  • আপডেট টাইম বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০১৯
  • ৫২৯ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ হবিগঞ্জ-২ বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান বলেছেন- যত দিন বেঁেচ আছি মানুষের সেবা করে যাবো। বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে গ্রামীণ জনগোষ্ঠীসহ সবার স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে ৩১ শয্যার হাসপাতালকে ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। স্বাস্থ্য খাতে অগ্রগতির নতুন দিগন্তে বানিয়াচং। এই উন্নয়নের সব কৃতিত্ব বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার। চিকিৎসাসেবাকে সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যেই বর্তমান সরকার আন্তরিকভাবে কাজ করছেন। অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি দেশের স্বাস্থ্য সেবার মান বৃদ্ধিতে দ জনবল তৈরির জন্যও সরকার আন্তরিক।
৩ সেপ্টেম্বর মঙ্গলবার বিকালে বানিয়াচং ৫০ শয্যার হাসপাতাল উদ্বোধন শেষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন। ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত হয়েছে বানিয়াচং উপজেলা হাসপাতাল। প্রায় ১২ কোটি টাকা ব্যয় করে হাসপাতালের অবকাঠামোগত উন্নয়ন করেছে সরকার। এর মধ্যে রয়েছে ৩টি আবাসিক ভবন ও ১টি হাসপাতাল ভবন। তিনি আরও বলেন ডাক্তারি একটি মহান পেশা। যে পেশা মানবসেবায় কাজ করে যাচ্ছে। রোগমুক্তির জন্য অর্জিত মেধা দিয়ে চিকিৎসা করে মানুষকে সুস্থ করার আপ্রাণ চেষ্টা করেন মহান পেশায় নিয়োজিত এই ডাক্তাররা। কিন্তু ডাক্তারি পেশায় নিয়োজিত গুটিকয়েক ডাক্তারের কারণে অনেক সময় এর বিপরীত চিত্রও আমরা দেখতে পাই।
ইউএইচও ডা.আবুল হাদী মোঃ শাহ্ পরানের সভাপতিত্বে ও ডা. রিফায়েত হোসেনের সঞ্চলনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ, সিলেট বিভাগের স্বাস্থ্য পরিচালক ডাঃ দেবপদ রায়, সিভিল সার্জন ডাঃ এ কে এম মোস্তাফিজুর রহমান, পুলিশ সুপার মুহাম্মদ উল্লাহ, বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমীর হোসেন মাস্টার, ভারপ্রাপ্ত সম্পাদক তজম্মুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার, মোঃ মামুন খন্দকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, ভাইস চেয়ারম্যান ফারুক, আমীন মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা, বানিয়াচং থানার অফিসার ইনচার্জ রাশেদ মোবারক, মন্দরী ইউনিয়নের চেয়ারম্যান শেখ শামছুল হক, ৪নং দণি পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান রেখাছ মিয়া, খাগাউড়া ইউনিয়নের চেয়ারম্যান শাহ শওকত আরেফিন সেলিম, বড়ইউড়ি ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান, সুজাতপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কদ্দূছ শামীম, পৈলারকান্দি ইউনিয়নের চেয়ারম্যান ফজলুর রহমান খান, কাগপাশা ইউনিয়নের চেয়ারম্যান এরশাদ আলী, ৩নং দক্ষিণ-পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান, আইডিয়াল কলেজের অধ্যক্ষ স্বপন কুমার দাশ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিপুল ভূষণ রায়, আরও রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হোসেন খান বাহার, সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া লিলু, মোঃ শাহজাহান মিয়া, সমাজকল্যাণ সম্পাদক নজরুল ইসলাম, কৃষি সম্পাদক আবুল হোসেন, জনাব আলী কলেজের সাবেক ভিপি শাহ নেওয়াজ ফুল মিয়া, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শেখ আলমগীর মিয়া, সহ সভাপতি ছায়েব আলী যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া, সাংগঠনিক সম্পাদক সাহিবুর রহমান, উপজেলা শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক রাশেদ আহমেদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি এ জেড এম উজ্জ্বল সাধারণ সম্পাদক রফিকুল আলম চৌধুরী রিপন প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com