বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

পৈলারকান্দি ইউপি’র শ্রীমঙ্গলকান্দি গ্রামের ৩ কিলোমিটার বিদ্যুতায়ন

  • আপডেট টাইম শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৯
  • ৩৯৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় শোক দিবস উপলক্ষে বানিয়াচং উপজেলার ১৫নং পৈলারকান্দি ইউনিয়নের শ্রীমঙ্গলকান্দি গ্রামে শোকসভা ও নতুন বিদ্যুত প্রদান করা হয়েছে। গতকাল গ্রামের ১৯৫টি পরিবারের আনুষ্ঠানিক ভাবে সুইচ টিপে নতুন বিদ্যুত সংযোগ প্রদানের উদ্বোধন করেন হবিগঞ্জ-২ আসনের সংসদ অ্যাডভোকেট আলহাজ্ব আব্দুল মজিদ খান। এ উপলক্ষে ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান খানের সভাপতিত্বে এবং ইউনিয়ন আওয়ামীলীগ ইউনিয়ন আওয়ামীলীগ নেতা শাহাজাহানের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠান ও শোকসভায় প্রধান অতিথি ছিলেন এমপি আব্দুল মজিদ খান। বিশেষ অতিথি ছিলেন বানিয়াচং উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান ফারুক আমিন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, উপজেলা পল্লী বিদ্যুত সমিতির ডিজিএম আমজাদ হোসেন, ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ শামীম, উপজেলা আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট আব্দুল হামিদ, ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পিযুষ সূত্রধর, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হাবিবুর রহমান চৌধুরী, পল্লী বিদ্যুত পরিচালক মোঃ সেলিম মিয়া, আব্দুল আহাদ মেম্বার প্রমূখ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি মজিদ বলেন-১৫ আগস্ট ঘাতকেরা হত্যা করেছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ঘাতকেরা হত্যা করে নারী-শিশু তাঁর পরিবারের অধিকাংশ সদস্যকে। আমাদের ইতিহাসে এ রকম নৃশংসতার নজির নেই। সে সময়ে বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা (বর্তমান প্রধানমন্ত্রী) ও শেখ রেহানা দেশের বাইরে ছিলেন বলে বেঁচে যান। পঁচাত্তরের ১৫ আগস্ট যাঁরা জীবন দিয়েছেন, তাঁদের সবার প্রতি তিনি শ্রদ্ধা জানান।
তিনি আরো বলেন-কুচক্রী মহল সে দিন বঙ্গবন্ধুকেই আক্রমণের লক্ষ্য বস্তু করেছিল ? এটি নিছক ব্যক্তি বিশেষের হত্যাকান্ড ছিল না। ছিল জাতির অস্তিত্বের ওপর আঘাত। এর মাধ্যমে যে নীতি ও আদর্শে ভিত্তিতে বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছিল, সেই নীতি ও আদর্শকেই ঘাতকেরা হত্যা করতে চেয়েছিল। তারা প্রথম সুযোগে রাষ্ট্রীয় চার মূলনীতি বিসর্জন দেয়, বাংলাদেশ বেতারের নাম পরিবর্তন করে পাকিস্তানি ধারায় এর নামকরণ করে রেডিও বাংলাদেশ। সংবিধান থেকে ধর্মনিরপেতা মুছে ফেলে। পৈলারকান্দি ইউনিয়নের রাস্তাঘাটসহ সকল উন্নয়নের তিনি আন্তরিক ভাবে কাজ করার আশাব্যক্ত করেন। উল্লেখ্য ৪০ লাখ টাকা ব্যয়ে ৩ কিলোমিটারে ১৯৫টি পরিবারের মধ্যে নতুন বিদ্যুত সংযোগ প্রদান করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com