শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শায়েস্তাগঞ্জে বিক্রিত ভূমির কাগজ সৃজন করে পুনরায় বিক্রির অভিযোগে মামলা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০১৯
  • ৫১৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জালিয়াতির মাধ্যমে কাগজ সৃষ্টি করে জমি দলিল করে দেয়ার অভিযোগ এনে ৯ জনকে আসামী করে আদালতে মামলা দায়ের করা হয়েছে। শায়েস্তাগঞ্জে বসবাসরত নাসিরনগর উপজেলার ধরমন্ডল গ্রামের মোঃ জজ মিয়ার পুত্র মোঃ সেলিম মিয়া বাদী হয়ে গত ২৬ আগস্ট হবিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন। অভিযুক্তরা হচ্ছেন শায়েস্তাগঞ্জের চরনুর আহমদ গ্রামের সৈয়দ অলিউর রহমান, সৈয়দ আনিসুর রহমান, সৈয়দ সফিকুর রহমান, সৈয়দ আজিজুর রহমান, সৈয়দা জাহানারা বেগম, বিরামচর গ্রামের আহম্মদ আলী, মোঃ আব্দুল হান্নান, মোঃ আব্দুল আওয়াল ও সুঘর গ্রামের মোঃ আতর আলী।
মামলার বিবরণে জানা যায়, বাদী মোঃ সেলিম মিয়ার ব্যবসা প্রতিষ্টান শায়েস্তাগঞ্জে বাজারের হোটেলে সৈয়দ অলিউর রহমান প্রায়ই আসা যাওয়া করতেন। সে সুবাদে শায়েস্তাগঞ্জে একটি বাসার জায়গা দেখার জন্য তিনি সৈয়দ অলিউরকে বলেন। এর কিছুদিন পর সৈয়দ অলিউর তাদের পৈত্রিক যৌথ জায়গা কেনার প্রস্তাব দেন। এতে তিনি রাজি হয়ে আলাপ আলোচনাক্রমে শায়েস্তাগঞ্জ বরচর মৌজার জেএল নং-১৫২, এসএ ১৬৮৩, আরএস ডিপি ২৫৫ খতিয়ান এসএ ৫০৪০, আরএস ৪৯০০ দাগে ৯২ শতক জায়গার মধ্যে সাড়ে ৯ শতক জায়গার মুল্য ১৪ লাখ টাকা সাব্যস্ত হয়। সে অনুযায়ী ২০১৮ সনের ৯ জুলাই অভিযুক্ত আতর আলীর বাড়িতে কমিশন বসিয়ে অভিযুক্তরা জমি দলিল করে দেন। দলিল নং-৩৭৬২/১৮ইং। ওই দিন অন্যান্যদের সম্মুখে সৈয়দ অলিউর রহমানের নিকট সাড়ে ১০ লাখ টাকা দেয়া হয়। বাকী সাড়ে ৩ লাখ টাকার মধ্যে সৈয়দ অলিউর রহমানের নামে ১লাখ টাকা এবং অভিযুক্ত আব্দুল হান্নান মিয়ার নামে আড়াই লাখ টাকার দু’টি চেক দেয়া হয়। পরবর্তীতে আমাকে জায়গার দখল সমজিয়ে দেয়ার জন্য অভিযুক্তদের বললে তারা টালবাহানা শুরু করে। পরে তিনি খোজ নিয়ে জানতে পারেন ওই দাগের ৯২ শতক জমির মধ্যে ৬৭ শতক জায়গা মহা-সড়কের জন্য অধিগ্রহণ করা হয়েছে। বাকী ২৫ শতক জায়গার মধ্যে ১২ শতক জায়গা আব্দুল ওয়াদুদ গং এবং ১৩ শতক জায়গা মোজাম্মেল হক এর নিকট বিক্রি করা হয়েছে। তারা আর এস পর্চা মুলে দখলে রয়েছেন। বাদীর দাবী অন্যজনের নিকট বিক্রি করার পর অভিযুক্তরা জাল জালিয়াতির আশ্রয় নিয়ে কাগজপত্র সৃজন করে জাল দলিল সম্পাদক করে দিয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com