বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

চুনারুঘাটে সাংবাদিক নাসিরের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ

  • আপডেট টাইম বুধবার, ২৮ আগস্ট, ২০১৯
  • ৫১৬ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ সাংবাদিক আজিজুল হক নাসিরের উপর সন্ত্রাসীদের হামলার ঘটনায় চুনারুঘাট কর্মরত সাংবাদিকরা প্রতিবাদ সমাবেশ করেছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় চুনারুঘাট প্রেসক্লাবে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন ক্লাব সভাপতি কমারুল ইসলাম। প্রতিবাদ সমাবেশে নাসিরে উপর হামলার দৃষ্টান্তমুলক শাস্তি না হওয়া পর্যন্ত আন্দোলন সংগ্রাম ও কর্মকান্ড পরিচালনার জন্য একটি সংগ্রাম কমিটি গঠন করা হয়। পরে এ কমিটিসহ সকল সাংবাদিকগণ চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হকের সাথে দেখা করেন।
প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চুর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, চুনারুঘাট রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, চুনারুঘাট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মহিদ আহমদ চৌধুরী, জাহাঙ্গীর আলম, চুনারুঘাট সাংবাদিক সমিতির সভাপতি মোঃ ওয়াহেদ আলী, নির্বাহী সদস্য এডঃ মীর সিরাজ আলী, সেক্রেটারি মনিরুজ্জামান তাহের, যুগ্ম সাধারণ সম্পাদক নুর উদ্দিন সুমন, চুনারুঘাট সাংবাদিক ফোরাম এর সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক রাজু, সহ-সভাপতি আব্দুল হাই প্রিন্স, সাংগঠনিক সম্পাদক মীর জুবায়ের আহমেদ, যুগ্ম সম্পাদক মীর শওকত আলী, সাংবাদিক সমিতির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল আউয়াল, মীর জামাল, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক মোতাব্বির হোসেন কাজল ও চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক কাজী মাহমুদুল হক সুজন, সাংবাদিক শেখ হারুনুর রশীদ প্রমুখ।
সমাবেশে বক্তারা সাংবাদিক নাসিরের উপর হামলার দৃষ্টান্তমুলক শাস্তি না হওয়া পর্যন্ত আন্দোল চালিয়ে যাওয়ার জন্য ১৩ সদস্য বিশিষ্ট একটি সংগ্রাম কমিটি গঠন করা হয়। এ কমিটির আহ্বায়ক করা হয়েছে প্রেসক্লাব সভাপতি কামরুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। সদস্যরা হলেন, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুরুল আমিন, চুনারুঘাট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মহিদ আহমদ চৌধুরী, জাহাঙ্গীর আলম, যুগ্ম সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু, চুনারুঘাট সাংবাদিক ফোরাম এর সভাপতি খন্দকার আলাউদ্দিন, সাধারণ সম্পাদক রায়হান আহমেদ, চুনারুঘাট সাংবাদিক সমিতির সভাপতি মোঃ ওয়াহেদ আলী, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তাহের, নির্বাহী সদস্য এডঃ মীর সিরাজ আলী ও মীর জামাল। কমিটিতে সকল সাংবাদিক সদস্য হিসেবে রয়েছেন।
কমিটির নেতৃবৃন্দ জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান এবং মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচী ঘোষণা করবে বলে সিদ্ধান্ত হয়। এছাড়া হামলাকারী কুখ্যাত মাদক ব্যবসায়ী রহমত তালুকদার ও নুর আলী তালুকদারসহ ৮ জনকে দ্রুত গ্রেফতারের জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানানো হয়।
সমাবেশে শেষে সংগ্রাম কমিটির নেতৃবৃন্দসহ সকল সাংবাদিকরা চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক এর সাথে দেখা করে তাদের বিভিন্ন কর্মসূচী এবং আন্দোলনের বিষয়ে অবগত করলে অফিসার ইনচার্জ তাদের সাথে একমত প্রকাশ করে তার বিভিন্ন পদক্ষেপ এর কথা জানান। তিনি দ্রুত আসামী গ্রেফতারের চেষ্ঠা করছেন এবং চুনারুঘাটের মাটিতে হামলাকারী রহমত ও নুর আলীকে পাওয়া মাত্র গ্রেফতারের ঘোষণা করেন। তিনি আসামী গ্রেফতারে ৩ দিন সময় নেন।
গত ২১ আগস্ট কুখ্যাত মাদক ব্যবসায়ী ও বিভিন্ন অপকর্মের হোতা রহমত আলী ও নুর আলীসহ একদল সন্ত্রাসী চুনারুঘাট বাজারে সাংবাদিক নাসিরের উপর হামলা চালায়। এতে তিনি গুরুত আহত হন। নাসিরকে সোমবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com