শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে কৃষি ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

  • আপডেট টাইম বুধবার, ২৮ আগস্ট, ২০১৯
  • ৭০৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে তিন দিন ব্যাপী উপজেলা ফলদ বৃক্ষমেলার শুভ উদ্বোধন করা হয়েছে। নবীগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে গতকাল মঙ্গলবার সকালে শহরের আর্দশ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করা হয়। উপজেলা নিবার্হী অফিসার তৌহিদ বিন হাসানের সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি অফিসার অলক কুমার চন্দ্র এর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নবীগঞ্জ-বাহুবল আসনের সাংসদ সদস্য আলহাজ্ব শাহ্নেওয়াজ মিলাদ গাজী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম। এছাড়াও অনুষ্ঠানে কৃষি অফিসার এ, কে, এম, মাকসুদুল আলম সহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
আয়োজনকারীরা জানান, পরিবেশ ও স্বাস্থ্য ভাল রাখার জন্য জন প্রতি তিনটি ফলজ, বনজ, ঔষধি গাছ লাগাতে হবে এবং প্রতিদিন ফল খেতে হবে। গাছ লাগানোর জন্য তিনি শিক্ষার্থীদের উদ্ভুদ্ধ করেন এবং বিভিন্ন স্কুল, কলেজ ও ধর্মীয় প্রতিষ্ঠানে পর্যায়ক্রমে চারা বিতরণ করা হবে বলে জানান। এ সময় তিনি শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করেন। প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ৯ টা পর্যন্ত মেলা চলবে ২৯ আগস্ট পর্যন্ত। মেলায় দেশি বিদেশি বিভিন্ন জাতের ফলদ বৃক্ষের চারা, বনজ বৃক্ষের চারাসহ বিভিন্ন প্রকার গাছের সুলভ মূল্যে পাওয়া যাবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com