মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

বিগত ১১ বছরে দেশের দারিদ্র দূর করেছে বর্তমান সরকার-এমপি আবু জাহির

  • আপডেট টাইম সোমবার, ২৬ আগস্ট, ২০১৯
  • ৫৪০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকদের চেয়ে দক্ষ এবং মেধাবী লোকজনকে নিয়োগ দেয়া হয় সরকারিভাবে। যারা সরকারি চাকুরীতে নিয়োগপ্রাপ্ত হতে পারেন না, তারা গিয়ে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে যোগ দেন। আর যারা সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে চাকুরী করেন তারা নিঃসন্দেহে বেসরকারি শিক্ষকদের থেকে তুলনামূলক ভাল পাঠদান করবেন। তাই সকলের সন্তানের সুশিক্ষা নিশ্চিতে অবশ্যই তাদেরকে সরকারি স্কুলে ভর্তি করতে হবে।
গতকাল রবিবার বিকেলে হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর ইউনিয়নের রাধানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে সংক্ষিপ্ত বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এমপি আবু জাহির আরো বলেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে বদ্ধ পরিকর। বিশেষ করে সকল এলাকার শিশুরা যাতে শিক্ষার আওতায় এসে যায়, সে ব্যাপারে প্রাধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত আন্তরিক। এক সময় গ্রামঞ্চলের শিশুরা কাপড়-চোপর পেত না গায়ে দেয়ার জন্য। বিগত ১১ বছরে দেশের দারিদ্র্য দূর করেছে বর্তমান সরকার। যে কারণে এখন গায়ে কাপড়-চোপড় ছাড়া শিশু খুব কমই দেখা যায়। এ সময় তিনি আন্তরিকতার সাথে পাঠদান করতে শিক্ষক-শিক্ষিকার প্রতি আহবান জানান।
হবিগঞ্জ সদর উপজেলার উপ সহকারী প্রকৌশলী মাজেদুল ইসলাম জানান, গতকাল রবিবার এমপি আবু জাহির ৯০ লাখ টাকা ব্যয়ে লস্করপুর ইউনিয়নের রাধানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণ, ৭৯ লাখ টাকা ব্যয়ে সড়ক ও জনপথ বিভাগের রাস্তা থেকে কটিয়াদি বাজার পর্যন্ত রাস্তার কার্পেটিং ও ৯৮ লাখ টাকা ব্যয়ে আউশপাড়া থেকে হাতির থান পর্যন্ত দু’টি রাস্তার কার্পেটিং কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে লস্করপুর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি’র বক্তৃতা করেন এমপি আবু জাহির।
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নূরুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এবং ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান হিরোর পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুল আহাদ ফারুক ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমান। এছাড়াও বক্তব্য রাখেন নিজামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজ উদ্দিন আহমেদ তাজ, আওয়ামী লীগ নেতা প্রকৌশলী অমীয় চক্রবর্তী, মকসুদ আলী, জাহেদুর রহমান জাহেদ, সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সাব্বির আহমেদ রনি, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী সুজাতসহ বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ। সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। পরে তবারুক বিতরণের মধ্য দিয়ে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের সমাপ্তি ঘটে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com