শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

বাহুবলে বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান

  • আপডেট টাইম শুক্রবার, ৯ আগস্ট, ২০১৯
  • ৩৮৯ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ ‘নিজ আঙিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ প্রতিপাদ্যকে সামনে রেখে দিনব্যাপী মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন প্রতিষ্ঠান। গতকাল বৃহস্পতিবার বাহুবল উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, বাহুবল মডেল থানা, মডেল প্রেসক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠান তাদের নিজ নিজ আঙ্গিনায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালায়। সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে উপজেলা পরিষদ ভবনের আশপাশ, ভবনের ছাদ, আবাসিক ভবনের ছাদ, সকল দপ্তর প্রাঙ্গণসহ বাহুবল বাজারে মশক নিধন ঔষধ ছিটানো হয়। দুপুর দেড়টায় বাহুবল মডেল থানার উদ্যোগে অফিস ভবনের চারপাশের আগাছা, ঝোঁপ-ঝাড়, ঘাস কাটা অভিযান চালানো হয়। এদিকে সকাল ১১টায় বাহুবল মডেল প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাব প্রাঙ্গণ, সাব-রেজিষ্ট্রি অফিস ও উপজেলা পরিষদ শহীদ মিনার প্রাঙ্গণে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে।
এ সময় পৃথক পৃথক অভিযানে উপস্থিত ছিলেন বাহুবল উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক, বাহুবল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী, বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামান, ইন্সপেক্টর (তদন্ত) আলমগীর হোসেন, বাহুবল মডেল প্রেসক্লাবের সভাপতি নূরুল ইসলাম নূর, সাধারণ সম্পাদক এম. শামছুদ্দিনসহ ক্লাবের সকল সাংবাদিক ও বিভিন্ন দপ্তরের প্রধানগণ।
এছাড়াও উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে সকল কেজি, প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ প্রাঙ্গণে মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা পরিচালনা অভিযান করা হয়।
এ ব্যাপারে ইউএনও আয়েশা হক বলেন, সারা দেশে ডেঙ্গু জ্বরের প্রার্দুভাব বেড়ে গেছে। এ ডেঙ্গু জ্বরের হাত থেকে রেহাই পেতে হলে আমাদের বাড়ির আঙ্গিনাসহ চারপাশের ডোবা-নালা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। যাতে এডিস মশা বংশবিস্তার করতে না পারে। তিনি আতঙ্কিত না হয়ে ডেঙ্গু মোকাবিলায় জনগণকে সতর্ক ও ধৈর্যের পরিচয় দিয়ে নিজ নিজ আঙ্গিনা পরিষ্কার রাখার জন্য আহ্বান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com