শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

সিলেট বিভাগের ৪৫ শীর্ষ ডাকাত নজরদারীতে ॥ চুনারুঘাটে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে ডাকাত সোলাইমান নিহত

  • আপডেট টাইম মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৯
  • ৫৬১ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে বন্দুক যুদ্ধে সোলাইমান মিয়া (৩০) নামের এক ডাকাত নিহত হয়েছে। এ সময় ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন। নিহত সোলাইমান মিয়া মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার কালিপুর গ্রামের আব্দুল লতিফের ছেলে। রোববার দিনগত রাত ৩টার দিকে চুনারুঘাট উপজেলার ডেউয়াতলী কালিনগর এলাকায় এ ঘটনাটি ঘটে। এ দিকে জেলায়   ডাকাতিসহ সকল অপরাধ দমনে মাঠে নেমেছে হবিগঞ্জ জেলা পুলিশের একাধিক টিম। তৈরী করা হয়েছে আন্তঃবিভাগীয় ডাকাত দলের তালিকা। আর এ তালিকায় রয়েছে সিলেট বিভাগের ৪টি জেলার শীর্ষ ৪৫ ডাকাতের নাম। পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যার নেতৃত্বে কড়া নজরদারী করছে হবিগঞ্জ জেলা পুলিশ। তালিকাভুক্ত ডাকাতসহ তাদের অন্যান্য সহযোগীদের ধরতে গত দিন যাবৎ জেলার হবিগঞ্জ সদর, বানিয়াচং, চুনারুঘাট, নবীগঞ্জ, বাহুবল, মাধবপুর ও শায়েস্তাগঞ্জে সাড়াশি অভিযানে নামে উল্লেখিত থানাগুলোর একাধিক টিম। ইতোমধ্যে আন্তঃবিভাগীয় বেশ কয়েকজন সন্দেহভাজন ডাকাতকে আটক করার কথাও শোনা যাচ্ছে। তবে এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে কোন তথ্য পাওয়া যায়নি।
পুলিশ সুপার মোহাম্মদ উল্বাহ গতকাল দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে বলেন, রোববার রাতে কালিনগর এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। গোপন সূত্রে এমন খবর পেয়ে চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হকের নেতৃত্বে পুলিশ অভিযান চালায়। ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা হামলা চালায়। পুলিশও পাল্টা গুলি ছুড়ে। উভয় পক্ষের গোলাগুলিতে ডাকাত সোলাইমানসহ তিন পুলিশ সদস্য আহত হন। আহত ডাকাত সোলাইমানকে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, ৪ রাউন্ড গুলি, ১টি গুলির খোসা, ৩টি ছোরা, ১টি লোহার রড, ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে বলে পুলিশ সুপার জানান। প্রেস ব্রিফিংকালে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার ফজলুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সেলিম আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার এস এম রাজু আহমেদ, চুনারুঘাট থানার ওসি শেখ নামজুল হকসহ পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তাগণ।
এদিকে, গতকাল কামাইছড়া চেকপোস্টে অভিযান চালিয়ে পুলিশ ৩ জনকে আটক করেছে। তাদের নিকট থেকে ডাকাতি লুটে আনা ২টি মোবাইল ফোন, স্বর্ণালঙ্কার ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে। তারা হচ্ছে মো. শাহীন, ইমরান হোসেন ও ইয়াছিন ওরফে কালা বাবু। এর মাঝে কালা বাবু দুর্ধর্ষ ডাকাত সর্দার। তার বিরুদ্ধে ৮টি ডাকাতি মামলা রয়েছে। গতকাল সোমবার বেলা আড়াইটায় নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ (বিপিএম-পিপিএম)।
প্রসঙ্গত, শনিবার দিবাগত গভীর রাতে দেউন্দি চা বাগানের ডাক্তার বাংলোতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে প্রথমে দারোয়ান রবি মুন্ডা ও সন্তোষকে জিম্মি করে রশি দিয়ে বেঁধে ফেলে। পরে বাংলোতে থাকা ডা. অনিমেষ গুলদার (৪৫), স্ত্রী সরমিস্ট কর্মকার ও ৪ বছরের ছেলে অরিত্র গুলদারের মাথায় পিস্তল ঠেকিয়ে ৫ লাখ টাকার মালামাল লুট করে।
খবর পেয়ে সিলেট বিভাগের ডিআইজি কামরুল ইসলাম, এডিশনাল ডিআইজি জয়দেব কুমার ভদ্র, হবিগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ, অতিরিক্ত পুলিশ সুপার এসএম রাজু আহমেদ, চুনারুঘাট-মাধবপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার নাজিম উদ্দিন ও চুনারুঘাট থানার ওসি নাজমুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন। এর আগেও চুনারুঘাটে একাধিক ডাকাতির ঘটনা ঘটলে এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com