শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

কর্মকর্তা-কর্মচারী শুন্য নবীগঞ্জ পৌরসভায় নাগরিক সেবা চরম ব্যাহত

  • আপডেট টাইম শনিবার, ৩ আগস্ট, ২০১৯
  • ৭১১ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ সারাদেশের পৌরসভা এসোসিয়েশন কর্মকর্তা কর্মচারীরা লাগাতার আন্দোলনের অংশ হিসাবে গত ১৪ জুলাই থেকে নবীগঞ্জ পৌরসভায় রয়েছে কর্মকর্তা-কর্মচারী শুন্য। ব্যাহত হচ্ছে পৌরসেবা। বিপাকে পড়েছে পৌরবাসী। জানা যায়, রাষ্ট্রীয় কোষাগার থেকে পৌর সম্মানী ভাতা এবং পৌর কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশন দাবিতে দেশব্যাপী এই আন্দোলনের অংশ হিসাবে নবীগঞ্জ পৌরসভার কর্মকর্তা কর্মচারীরাও একাত্মতা ঘোষণা করে এখন ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন।
এদিকে, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের এ কর্মবিরতির কারনে পৌরবাসীর দুর্ভোগ শুরু হয়েছে। তাদের প্রয়োজনীয় কাজ ব্যাহত হচ্ছে। ময়লা আবর্জনাও অপসারণ করা হচ্ছে না। কয়েক দিনে নবীগঞ্জ শহরের পরিবেশ দুর্বিষহ অবস্থায় পৌছে গেছে। পৌরসভায় সরজমিনে দেখা গেছে, পৌর এলাকার ছাত্র-ছাত্রীরা নাগরিক সনদ ও ভোটার তালিকা হালনাগাদ করণসহ জন্ম নিবন্ধন নিতে এসে চরম দূর্ভোগে পড়েছে।
অপর দিকে হজযাত্রীরা নাগরিক সনদ ও প্রয়োজনীয় কাগজপত্র উঠাতে এসে লোকজনকে না পেয়ে ঘুরে যেতে দেখা যায়। পৌর সভায় কোনো কর্মকর্তা-কর্মচারী নেই। সকল নাগরিক সেবা বন্ধ। এমনকি ময়লা আর্বজনা অপসারণও বন্ধ রাখা হয়েছে। শহরের সড়ক বাতি বন্ধ থাকায় রাতে যেন ভুতুরে নগরীতে পরিণত হয় প্রতিনিয়ত। পাড়ায় পাড়ায় অন্ধকার ভুতুড়ে পরিবেশ বিরাজ করছে। বাড়ছে ছিচকে চোরের উপদ্রুব।
এ ব্যাপারে মুঠোফোনে নবীগঞ্জ পৌরসভা এসোসিয়েশন সভাপতি উপসহকারী প্রকৌশলী শহীদুল ইসলাম জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। দাবি আদায় করে ঘরে ফিরবো। দাবি আদায় না হওয়া পর্যন্ত পৌরসভার সকল কার্যক্রম বন্ধ থাকবে। এমনকি চলতি ভিজিএফ চাল বিতরণে কোন সহযোগিতা করবে না কর্মকর্তা-কর্মচারীরা। পৌরসভার সহকারী প্রকৌশলী ভবি মজুমদার জানান, তাদের এই আন্দোলন মৌলিক অধিকার প্রতিষ্টিত করার। তাদের দাবী না মানা পর্যন্ত রাজপথ থেকে ঘরে ফিরবেন না বলেও দাবী করেন।
পৌর প্যানেল মেয়র এটিএম সালাম জানান, গত ১৪ জুলাই থেকে সরকারী কোষাগার থেকে বেতনভাতার দাবিতে কর্মচারীরা আন্দোলন করায় পৌর সভার কাজ মারাত্মকভাবে ব্যহত হচ্ছে। তারা প্রতিদিন পৌর ভবনে এসে বসে থেকে অলস সময় কাটাচ্ছেন। আর সেবা নিতে আসা জনগণকে বুঝিয়ে ফিরিয়ে দিচ্ছেন।
তিনি আরও জানান, জনগণকে সময়মতো সেবা দিতে না পারায় তাদের এলাকায় গ্রহণযোগ্যতা হারাচ্ছে। অনেক জনগণ প্রয়োজনীয় কাজ করতে না পারায় ক্ষতির সম্মুখীন হচ্ছেন। এ ব্যাপারে তিনি সরকারকে তড়িৎ পদক্ষেপ নেওয়ার অনুরোধ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com