শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

শচীন্দ্র কলেজ নবীন বরণ অনুষ্ঠানে এমপি মজিদ খান ॥ ভালো ছাত্র হওয়ার আগে ভালো মানুষ হতে হবে

  • আপডেট টাইম সোমবার, ২৯ জুলাই, ২০১৯
  • ৭৮৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ শচীন্দ্র কলেজে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল রবিবার সকালে নবাগত শিক্ষার্থীদের বরণ করতে কলেজ প্রাঙ্গনে উৎসবমুখর পরিবেশে শচীন্দ্র কলেজে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ হাবিবুর রহমান। অনুষ্ঠানের ১ম পর্বে প্রধান অতিথি ছিলেন শচীন্দ্র কলেজ গভর্ণিং বডির সভাপতি ও বানিয়াচং-আজমীরীগঞ্জ আসনের সংসদ সদস্য এড. মোঃ আব্দুল মজিদ খান। বিশেষ অতিথি ছিলেন জিবি সদস্য প্রফেসর নিখিল ভট্টাচার্য্য, মোঃ শরীফ উল্লাহ, বানিয়াচং থানা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ তজম্মুল হক চৌধুরী, বানিয়াচং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ কাউছার শুকরানা। এছাড়া অসুস্থ অবস্থায় উইল চেয়ারে বসে উপস্থিত হন কলেজের প্রতিষ্ঠাতা শচীন্দ্র লাল সরকার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জিবি সদস্য রামেন্দ্র সুন্দর ভট্টাচার্য্য, মোঃ আবুল ফজল চৌধুরী, সাবেক জিবি সদস্য রাখাল কুমার দাস, মোঃ আব্দাল চৌধুরী এবং কলেজের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মচারীসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। প্রভাষক সুকান্ত গোপ এবং প্রভাষক মোঃ জিয়াউল হক এর সঞ্চালনায় অনুষ্টানে শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন প্রভাষক তাহমুদা বেগম, সহকারী অধ্যাপক প্রমোদ সাহাজী, শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন নবাগত একাদশ শ্রেণির ছাত্র শাহীন আলম, দ্বাদশ শ্রেনির ছাত্রী রিপা আক্তার, অনার্স বাংলা বিভাগের ছাত্রী শাসমিন আক্তার। প্রধান অতিথি আব্দুল মজিদ খান এমপি নবীনদের উদ্দেশ্যে বলেন, ভালো ছাত্র হওয়ার আগে, ভালো মানুষ হতে হবে। তোমরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হওয়ার দীক্ষা শচীন্দ্র কলেজ থেকেই নেবে। ভালো মানুষ হতে হলে পড়াশুনা করতে হবে। তোমরাই ভবিষ্যতের বাংলাদেশ। তাই তোমাদের সুপথে চলতে হবে আলোকিত মানুষ হতে হবে। শিক্ষার্থীদের বিভিন্ন দাবীর প্রেক্ষিতে প্রধান অতিথি বলেন, কলেজে অচিরেই একটি আধুনিক অডিটোরিয়াম নির্মাণ করা হবে। এছাড়া কলেজের শিক্ষার্থীদের উন্নয়নে যা যা প্রয়োজন পর্যায়ক্রমে তা অবশ্যই করা হবে।
অনুষ্টানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন দ্বাদশ শ্রেনির ছাত্র মাহতাবুল আলম এবং পবিত্র গীতা পাঠ করেন দ্বাদশ শ্রেনির ছাত্র জয় দেবনাথ। এরপর প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের ফুল দিয়ে বরণ করা হয়। স্বাগত বক্তব্য রাখেন নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক প্রভাষক মোঃ আব্দুল আহাদ খান।
আলোচনা সভা শেষে প্রভাষক রঞ্জু পাল এবং প্রভাষক সঞ্জয় কুমার দাস এর সঞ্চালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে কলেজের স্নাতক শ্রেণির ছাত্র সামাদ আহমেদ এর নেতৃত্বে পরিবেশিত হয় জারি গান। এছাড়াও গান পরিবেশন করেন মর্তুজ আহমেদ, জয় দাশ, সামাদ আহমেদ এবং অতিথি শিল্পী শান্তা এর মনোমুগ্ধকর গানের মাধ্যমে শেষ হয় ২য় পর্বে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com