বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শ্রীমঙ্গলে কাঁচা রাস্তায় দুর্ভোগে শতাধিক খাসিয়া পরিবার

  • আপডেট টাইম শুক্রবার, ২৬ জুলাই, ২০১৯
  • ৪২৬ বা পড়া হয়েছে

কাউছার আহমেদ রিয়ন, শ্রীমঙ্গল থেকে ॥ মৌলভীবাজারের শ্রীমঙ্গলের নাহার ও লাংলিয়া পুঞ্জিতে যাওয়ার রাস্তাটি পাকা করণ না হওয়ায় দুর্ভোগ পোহাচ্ছেন খাসিয়া পুঞ্জির দুই শতাধিক পরিবার। সামান্য বৃষ্টি হলেই শহরের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরে। আর এই কর্দমাক্ত কাচা রাস্তায় জিপ গাড়ি ঝুঁকি নিয়েই চলাচল করে।
এছাড়া অতিরিক্ত বৃষ্টি হলে তাও বন্ধ হয়ে যা। ফলে শহরের সাথে যোগাযোগ করতে না পারায় বিঘিœত হচ্ছে এই ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর খাসিয়াদের স্বাভাবিক জীবনযাপন।
শ্রীমঙ্গল শহর থেকে ১৫ কিলোমিটার পুঞ্জির দূরত্বের এই পুঞ্জিতে গিয়ে দেখা যায়, শহর থেকে টিপরাছড়া পর্যন্ত ১০ কিলোমিটার পাকা রাস্তা রয়েছে। বাকি ৫ কিলোমিটার আঁকাবাঁকা উঁচু নিচু পাহাড়ি মাটির রাস্তা।
এই রাস্তার অবস্থা খুবই খারাপ। বৃষ্টির পানিতে রাস্তার মাটি গুলো কাদায় পরিণত হয়েছে। সরু এই রাস্তায় একটি গাড়ি আরেকটি গাড়িকে সাইড দিয়ে যাওয়ার জায়গা নেই। রাস্তার প্রায়ই জিপ গাড়ির চাকাগুলো কাদায় আটকে যাচ্ছে।
খাসি (খাসিয়া) সোশ্যাল কাউন্সিল এর প্রচার সম্পাদক সাজু মারছিয়াং বলেন, নাহার-এক নং খাসিয়া পুঞ্জিতে ৪০টি পরিবারে ২৫০ থেকে ৩০০ জন এবং নাহার দুই নং পুঞ্জিতে ৫০টি পরিবারে ৪০০জন ও লাংলিয়া পুঞ্জিতে ১০০টি পরিবারের ১ হাজার থেকে ১ হাজার ২০০ জন বসবাস করেন। যোগাযোগ ব্যবস্থার সমস্যার কারণে এই রাস্তার জন্য এখানের মানুষ অনেক কষ্টে আছেন। শিক্ষার্থীরা রাস্তার কারণে নিয়মিত শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে পারেন না। সন্তানসম্ভবা নারীদের এক সপ্তাহ আগে থেকে শহরে নিয়ে আসতে হচ্ছে রাস্তার কারণে। সরকারের সংশ্লিষ্ট মহলের কাছে দ্রুত এই রাস্তাটি পাকা করার অনুরোধ জানান তিনি।
শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, পুঞ্জিবাসীর যাতায়াত সুবিধার জন্য আমরা স্থানীয় সরকার বিভাগের পক্ষ থেকে রাস্তা দুটি পাকা করণের সুপারিশ করে এর আগে সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে সহযোগিতা চেয়ে চিঠি পাঠিয়েছিলাম। আবারো চিঠি পাঠাবো। বরাদ্দ এলে কাজ শুরু হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com