বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

মাধবপুরে স্বেচ্ছাশ্রমে ৩ কিলোমিটার রাস্তার ঝোপঝাড় পরিষ্কার

  • আপডেট টাইম রবিবার, ২১ জুলাই, ২০১৯
  • ৭৮০ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ স্বেচ্ছাশ্রমে মাধবপুর উপজেলার আন্দিউড়া-বানেশ^র রাস্তার দু-পাশের প্রায় ৩ কিলোমিটার ঝোপঝাড় ও আগাছা পরিষ্কার করা হয়েছে। ঈদকে সামনে রেখে রাতে রাস্তায় চুরি, ছিনতাই ঠেকাতে এ উদ্যোগ নিয়েছে বাণেশ^র, মাহমুদপুর গ্রামের জনগন।
উপজেলার আন্দিউড়া বানেশ^র সড়কে কিছু দিন পর পর ছোট খাট চুরি, ছিনতায়ের ঘটনা ঘটে। ঈদ আসলে এ সড়কে অপরাধ প্রবণতা বেড়ে যায়। চুরি, ছিনতাইয়ের সঙ্গে জড়িতরা ঝোঁপ ঝাড়ের মধ্যে ঘাপটি মেরে বসে থাকে। সুযোগ পেলেই পথচারিদের আটকিয়ে চুরি, ছিনতাই করে স্ববস্ব নিয়ে যায়। আগাছা ও ঝোপঝাড় বেশি থাকায় পুলিশও তাদের ধাওয়া করে ধরতে পারে না। সড়কটিতে রাতে অপরাধ কমাতে নানা পদক্ষেপ গ্রহন করা হয়। এরই অংশ হিসাবে বানেশ^র- মাহমুদপুর গ্রামের গন্যমান্য ব্যক্তিদের নিয়ে পরামর্শ করা হয়। এরপর স্বেচ্ছাশ্রমে রাস্তার ঝোপঝাড় আগাছা পরিষ্কারের আহ্বান জানালে তরুন সমাজ সেবক মিজানুর রহমানের নেতৃত্বে এলাকার শতাধিক লোক শনিবার সকালে দা, কুড়াল, কোদাল নিয়ে আন্দিউড়া-বানেশ^র রাস্তায় নামে। তারা রাস্তায় বিভিন্ন ঝোপঝাড় পরিষ্কার করেন।
প্রবাস ফেরত আনিসুর রহমান জানান, বানেশ^র, মাহমুদ গ্রামের অনেক লোক ঢাকা সহ বিভিন্ন এলাকায় থাকেন। ঈদ মৌসুমে অনেকে গ্রামে আসেন । রাত ১০টার পর বানেশ^র গ্রামে সিএনজি (অটোরিক্সা) আসতে ভয় পেত। কারন এ রাস্তায় ঝোপঝাড় থাকার কারনে দূর্বত্তরা ঝোপঝাড়ে উৎপেতে থেকে যাত্রীদের উপর হামলা করে টাকা পয়সা ছিনিয়ে নিত। এখন রাস্তা পরিষ্কার হওয়ায় অপরাধ কমে যাবে বলে মনে করি।
বাণেশ^র গ্রামের পল্লী চিকিৎসক সেলিম চৌধুরী বলেন, আন্দিউড়া বানেশ^র রাস্তায় স্বেচ্ছাশ্রমে আগাছা, ঝোপঝাড় পরিষ্কার হওয়ায় রাস্তার শ্রী বৃদ্ধি পেয়েছে। রাতের বেলা চলাচল করতেও কোন অসুবিধা হবে না। আগে দূর্বত্তরা ঝোপঝাড়ে উৎপেতে থাকত আবার অপরাধ সংঘটিত করে ঝোপঝাড়ে আশ্রয় নিত। এখন আর এ সুযোগ নেই। মাধবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) কেএম আজমিরুজ্জামান জানান, জনগনকে বুজিয়ে বলা হয়েছে ঝোপঝাড় পরিষ্কার করার জন্য। এতে গ্রামবাসি উৎসাহিত হয়ে ঝোপঝাড় পরিষ্কারে নামে। আগে ঝোপঝাড়ের কারনে টহল পুলিশ দুরে কি হচ্ছে দেখতে পেত না। এখন দূর্বত্তরা আতংকে থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com