শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

বিজিবি সাদেকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী এলাকাবাসীর

  • আপডেট টাইম শনিবার, ২০ জুলাই, ২০১৯
  • ৭৫১ বা পড়া হয়েছে

নুরুল আমিন, চুনারুঘাট থেকে ॥ বিজিবিতে কর্মরত গ্রেফতারকৃত বিজিবি সদস্য সাদেক মিয়ার সোচ্ছার হয়ে উঠেছেন চুনারুঘাটবাসী। ভাতিজাকে অপহরণ করে হত্যার অভিযোগে আটক বিজিবি সদস্য সাদেক মিয়ার জামিন না মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলামের আদালতে তার জামিনের আবেদন করলে আদালত সাদেকের জামিন না-মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। আলোচিত ওই হত্যাকাণ্ডের আসামী বিজিবি সদস্য সাদেককে আদালতে নিয়ে আসলে আদালতপাড়া লোকে লোকারণ্য হয়ে যায়। ভীড় সামলাতে পুলিশকে হিমসিম খেতে হয়।
এ দিকে চুনারুঘাটের বিজিবি সদস্য কর্তৃক দুলা মিয়া নামের ব্যক্তিকে ভাড়াটিয়া কিলার দিয়ে খুন করানোর পর পুরো চুনারুঘাটে আতংক ছড়িয়ে পড়েছে। এমন লোমহর্ষক ঘটনা এ উপজেলায় এই প্রথম। আইন-শৃংখলা বাহিনীর সদস্য দ্বারা সংঘটিত হত্যাকাণ্ডের বিষয়টি রীতিমতো চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে উপজেলাবাসির মাঝে। হত্যাকাণ্ডের বিষয়টি মিডিয়াতে প্রচারের পর থেকে উপজেলার সর্বত্র মুখ্য আলোচনা এখন এটাই। এ বিষয়ে পাট্টাশরীফ ও এর আশপাশের গ্রামবাসী এ হত্যাকাণ্ড নিয়ে কেউ কোন কথা বলতে চাইছেন না। অপরিচিত কাউকে দেখলেই গ্রামবাসিরা দ্রুত স্থান ত্যাগ করছেন। পিনপতন নিরবতা পাট্টাশরীফে। তবে বয়স্ক মানুষজন বলেছেন, আইনের ধারক হয়ে সাদেক যে ঘটনার জন্ম দিয়েছে-তা এলাকার জন্য কলংকের ইতিহাস হয়ে থাকবে কেয়ামত পর্যন্ত। অনেকের মুখ থেকে ছিঃ ছিঃ শব্দও উচ্চারণ করতে দেখা গেছে। যাদের সন্তান বিভিন্ন বাহিনীতে চাকরি করছেন, তারা এই ঘটনায় লজ্জাবোধ করছেন। তারা কুলাঙ্গার বিজিবি সদস্য সাদেকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেছেন। হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ বলেছেন, মাত্র ৫ শতাংশ জমি নিয়ে ভাতিজা দুলা মিয়ার সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল বিজিবি সদস্য সাদেক মিয়ার। এরই জের ধরে দুলা মিয়াকে খুন করার পরিকল্পনা করে বিজিবি সদস্য সাদেক। পরিকল্পনা অনুযায়ী ১৭ জুন শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ এলাকা থেকে সাদা পোশাকদারী একদল লোক অপহরণ করে মাইক্রোবাসে করে তুলে নিয়ে যায় দুলা মিয়াকে। অপহরণ কাজে ভাড়াটিয়া কিলারদের গাইড করে সাদেকের ভাগ্নেœ আফরোজ। দুলা মিয়াকে অপহরণ করে ঢাকার হাজারীবাগ সিকদার মেডিকেলের পেছনে নিয়ে গলায় দঁড়ি পেছিয়ে হত্যার পর মরদেহ বস্তাবন্দি করে ফেলে দেয় বুড়িগঙ্গা নদীতে। ১৮ জুন মরদেহ উদ্ধার করে আঞ্জুমানে মফিদুল ইসলামের মাধ্যমে জুরাইন কবরস্থানে অজ্ঞাত হিসেবে দাফন করে হাজারীবাগ থানা পুলিশ। সেখানে একটি হত্যা মামলাও দায়ের করা হয়। ৩০ জুন ঘটনার সাথে জড়িত সন্দেহে বিজিবি সদস্য সাদেকের ভাগ্নে আফরোজ মিয়া (২৭) কে শ্রীমঙ্গল থেকে গ্রেফতার করে পুলিশ। স্থানীয় এক যুবকের মোবাইল ফোনে ধারণ করা ছবির সূত্র ধরে গত ১৪ জুলাই ঢাকা থেকে অপহরণ কাজে ব্যবহৃত মাইক্রোবাসটিও জব্দ করে পুলিশ। এরপর আফরোজের স্বীকারোক্তি অনুযায়ী ভোলা জেলার লালমোহন থানার মৃত আজিজ মিয়ার ছেলে মাইক্রোবাস চালক ইউসুফ সরদার (৩২) এবং কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার টামনিকোনা পাড়ার লাল মিয়ার পুত্র মামুন মিয়া (৩৫) ধরা পড়ে পুলিশের হাতে। নিহত ব্যক্তির পরিচয় নিশ্চিত হলে ঢাকার জুরাইন কবরস্থান থেকে ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে দুলা মিয়ার মরদেহ উত্তোলন করা হয়। ভাড়াটিয়া কিলার ইউসুফ ও মামুন হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলামের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করার পর বিজিবি সদস্য সাদেককে ঢাকা থেকে আটক করেছে পুলিশ। এ হত্যাকাণ্ডের সাথে জড়িত সন্দেহে চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক কুমিল¬া জেলার চৌদ্দগ্রামের শেখেন্দর আলীর ছেলে জসিম উদ্দিন (৩১) ও বরিশাল জেলার গৌরনদী এলাকার তাজেম সরদারের ছেলে শামীম সরদারকে ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেফতার করে হবিগঞ্জে নিয়ে আসেন। হত্যাকাণ্ডের মূল হোতা সাদেক ৫১ বিজিবিতে কর্মরত। নিহত দুলা মিয়া উপজেলার সানখলা ইউনিয়নের পাট্টাশরীফ গ্রামের মৃত মকসুদ আলীর পুত্র। ঘাতক সাদেক দুলা মিয়ার চাচা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com