বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০৬:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মেলন আজ ॥ ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হবে প্রত্যাশা তৃণমূল নেতাকর্মীদের ভারতীয় চা পাতা চোরাচালান রোধে চুনারুঘাটে বিশেষ আইন শৃংখলা সভা অনুষ্টিত চুনারুঘাটে অনশন করে স্ত্রীর মর্যাদা পেল রিতু শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনের তফসীল ঘোষণা খালেদা জিয়ার মুক্তির দাবীতে জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের বিক্ষোভ নবীগঞ্জে জাতীয় পার্টি থেকে ১৫ নেতাকর্মীর গণফোরামে যোগদান হবিগঞ্জ জেলা আ.লীগের সম্মেলনকে স্বাগত জানিয়ে ছাত্রলীগের প্রচার মিছিল বানিয়াচংয়ে টিসিবি’র পেঁয়াজ বিক্রি ॥ উপচে পড়া ভীড় শহরতলীর নোয়াগাও গ্রামে টমটম চার্জে অবৈধ বিদ্যুত সংযোগ ব্যবহার করার দায়ে আদালতে মামলা নবীগঞ্জে পৌর বিএনপির ৭নং ওয়ার্ড কমিটি গঠিত ॥ দেলোয়ার সভাপতি ও কুরুশ সম্পাদক ও আলমগীর সাংগঠনিক সম্পাদক নির্বাচিত
পৌর কর্মকর্তাদের অবস্থানের কারণে নাগরিক সেবা বন্ধ

পৌর কর্মকর্তাদের অবস্থানের কারণে নাগরিক সেবা বন্ধ

স্টাফ রিপোর্টার ॥ রাষ্ট্রীয় কোষাগার হতে বেতন-ভাতা ও পেনশনের দাবীতে জাতীয় প্রেসক্লাবের সামনে পৌর কর্মকর্তাদের অবস্থানের কারনে সারাদেশের মতো হবিগঞ্জেও পৌর নাগরিক সেবা বন্ধ রয়েছে। টানা তিনদিন ধরে পৌরসভার সেবা বন্ধ থাকায় বিপাকে পড়েছেন পৌর নাগরিকবৃন্দ।
সরেজমিন দেখা যায় পৌরসভা কার্যালয় ফাঁকা। জাতীয়তা সনদ, জন্ম নিবন্ধন, মৃত্যু নিবন্ধন, ট্রেড লাইসেন্স, ওয়ারিশ সনদ, টিকাদান কর্মসূচীর মতো গুরুত্বপূর্ন সেবাগুলো পাওয়ার জন্য পৌরবাসী হবিগঞ্জ পৌরসভার কার্যালয়ে গিয়ে হতাশ হয়ে তাদেরকে ফিরে আসতে হচ্ছে। এমনকি পরিচ্ছন্নতা ও সড়কবাতি সেবা বন্ধ থাকায় জনগনের ভোগান্তি বাড়ছে। এ ব্যাপারে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সিলেট বিভাগীয় সভাপতির সাথে আলাপকালে তিনি জানান, জনগণকে কষ্ট দেয়ার কোন ইচ্ছে আমাদের ছিলনা। কিন্তু পৌরসভার চেয়ে অনেক কম গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানগুলো বাংলাদেশে পুরোপুরি সরকারীভাবে পরিচালিত হলেও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন রাষ্ট্রীয় কোষাগার থেকে দেয়া হয়না। সারাজীবন চাকুরী করে পেনশন ছাড়াই অবসরে যেতে হয় কর্মচারীদের। আমরা দীর্ঘদিন ধরে রাষ্ট্রীয় কোষাগার হতে বেতনভাতা ও পেনশনের দাবীতে আন্দোলন কর্মসূচী চালিয়ে যাচ্ছি। আমরা বারবারই বলছি পৌর কর্মকর্তা-কর্মচারী এই বৈষম্য হতে আমরা রেহাই চাই।
এও বলেছি দাবী না মানা হলে কঠোর আন্দোলন কর্মসূচী দেয়া হবে। কিন্তু বারবার আমাদের দাবীর প্রতি অবহেলা দেখানো হয়েছে। এদিকে পৌর কর্মকর্তা-কর্মচারীদের পরিবারে জীবনে অনিশ্চিয়তা চরম পর্যায়ে পৌছেছে। অনন্যোপায় হয়ে আমাদেরকে কঠিন কর্মসূচীর দিকে যেতে হচ্ছে। বাংলাদেশের সকল নির্বাচিত জনপ্রতিনিধিসহ সচেতন সমাজের সমর্থন আমরা এ আন্দোলনে পেয়েছি। সবাই বলছেন আমাদের দাবী ন্যায্য। এ সকল পরিস্থিতি বিবেচনায় আমরা পৌরবাসীর সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করছি। আমাদের দাবী আদায়ে নৈতিকভাবে সমর্থন যোগানোর জন্য আমরা সকলের প্রতি আহবান জানাচ্ছি। আমরা আশা করছি দ্রুততম সময়ের মধ্যে সরকারের পক্ষ হতে আমাদের দাবী মেনে নেয়া হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com