শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

পৌর কর্মকর্তাদের অবস্থানের কারণে নাগরিক সেবা বন্ধ

  • আপডেট টাইম বুধবার, ১৭ জুলাই, ২০১৯
  • ৪৭৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ রাষ্ট্রীয় কোষাগার হতে বেতন-ভাতা ও পেনশনের দাবীতে জাতীয় প্রেসক্লাবের সামনে পৌর কর্মকর্তাদের অবস্থানের কারনে সারাদেশের মতো হবিগঞ্জেও পৌর নাগরিক সেবা বন্ধ রয়েছে। টানা তিনদিন ধরে পৌরসভার সেবা বন্ধ থাকায় বিপাকে পড়েছেন পৌর নাগরিকবৃন্দ।
সরেজমিন দেখা যায় পৌরসভা কার্যালয় ফাঁকা। জাতীয়তা সনদ, জন্ম নিবন্ধন, মৃত্যু নিবন্ধন, ট্রেড লাইসেন্স, ওয়ারিশ সনদ, টিকাদান কর্মসূচীর মতো গুরুত্বপূর্ন সেবাগুলো পাওয়ার জন্য পৌরবাসী হবিগঞ্জ পৌরসভার কার্যালয়ে গিয়ে হতাশ হয়ে তাদেরকে ফিরে আসতে হচ্ছে। এমনকি পরিচ্ছন্নতা ও সড়কবাতি সেবা বন্ধ থাকায় জনগনের ভোগান্তি বাড়ছে। এ ব্যাপারে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সিলেট বিভাগীয় সভাপতির সাথে আলাপকালে তিনি জানান, জনগণকে কষ্ট দেয়ার কোন ইচ্ছে আমাদের ছিলনা। কিন্তু পৌরসভার চেয়ে অনেক কম গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানগুলো বাংলাদেশে পুরোপুরি সরকারীভাবে পরিচালিত হলেও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন রাষ্ট্রীয় কোষাগার থেকে দেয়া হয়না। সারাজীবন চাকুরী করে পেনশন ছাড়াই অবসরে যেতে হয় কর্মচারীদের। আমরা দীর্ঘদিন ধরে রাষ্ট্রীয় কোষাগার হতে বেতনভাতা ও পেনশনের দাবীতে আন্দোলন কর্মসূচী চালিয়ে যাচ্ছি। আমরা বারবারই বলছি পৌর কর্মকর্তা-কর্মচারী এই বৈষম্য হতে আমরা রেহাই চাই।
এও বলেছি দাবী না মানা হলে কঠোর আন্দোলন কর্মসূচী দেয়া হবে। কিন্তু বারবার আমাদের দাবীর প্রতি অবহেলা দেখানো হয়েছে। এদিকে পৌর কর্মকর্তা-কর্মচারীদের পরিবারে জীবনে অনিশ্চিয়তা চরম পর্যায়ে পৌছেছে। অনন্যোপায় হয়ে আমাদেরকে কঠিন কর্মসূচীর দিকে যেতে হচ্ছে। বাংলাদেশের সকল নির্বাচিত জনপ্রতিনিধিসহ সচেতন সমাজের সমর্থন আমরা এ আন্দোলনে পেয়েছি। সবাই বলছেন আমাদের দাবী ন্যায্য। এ সকল পরিস্থিতি বিবেচনায় আমরা পৌরবাসীর সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করছি। আমাদের দাবী আদায়ে নৈতিকভাবে সমর্থন যোগানোর জন্য আমরা সকলের প্রতি আহবান জানাচ্ছি। আমরা আশা করছি দ্রুততম সময়ের মধ্যে সরকারের পক্ষ হতে আমাদের দাবী মেনে নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com