বুধবার, ১৭ Jul ২০১৯, ০১:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
মাধবপুরে ১৯ মাদক মামলার আসামী আকবর কারাগারে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অফিসে পিস্তল টেকিয়ে মোটর সাইকেল ছিনতাইয়ের ঘটনায় মামলা আদালতেও নিরাপত্তা জোরদার নবীগঞ্জে বন্যাাশ্রয়কেন্দ্রসহ ১৬টি শিক্ষা প্রতিষ্ঠান প্লাবিত বন্ধ ঘোষণা, ত্রাণ বিতরণ বন্যা কবলিত এলাকা পরিদর্শনে নবীগঞ্জে আসছেন দুই মন্ত্রী ক্যান্সার আক্রান্তদের মাঝে চিকিৎসা সহায়তার চেক বিতরণ করলেন এমপি আবু জাহির পৌর কর্মকর্তাদের অবস্থানের কারণে নাগরিক সেবা বন্ধ নবীগঞ্জে ছাত্রদল নেতা রায়েছ চৌধুরীরমুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল নবীগঞ্জে খালিক মঞ্জিলের স্বত্ত্বাধিকারীবেলাল চৌধুরীকে বিদায় সংবর্ধনা বানিয়াচং থেকে চোরাই মোটরসাইকেল সহ যুবক আটক
চুনারুঘাটের পড়াঝার সরকারি প্রাইমারী স্কুলের দেয়ালে ফাটল

চুনারুঘাটের পড়াঝার সরকারি প্রাইমারী স্কুলের দেয়ালে ফাটল

আজিজুল ইসলাম সজীব ॥ দেয়ালে ফাটল, তিনটি শ্রেণি কক্ষের সব কটারই চালে ফুটো। সামান্য বৃষ্টি হলেই ক্লাস বর্জন করে বই খাতা নিয়ে বিদ্যালয়ের অফিস কক্ষে আশ্রয় নিতে হয় শিক্ষার্থীদের। বাস্তবে এটি সরকারি প্রাথমিক বিদ্যালয় বলে মনে হয়না।
যেখানে সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে সরকার শিক্ষা ক্ষেত্রে বাজেটে কোনো কৃপণতা করছে না। সেখানে চুনারুঘাট উপজেলার পড়াঝার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিনটি শ্রেণি কক্ষের চালেই রয়েছে ছোট বড় অনেক গুলো ফুটো।
বৃষ্টির পানি বন্ধ করতে টিনের বদলে ব্যবহার করা হয়েছে বাঁশের তরজা। দেয়ালের ফাটল দেখা দিয়েছে। হালকা ভূমিকম্পেই ধ্বসে পড়ার আশংকা সকলের।
উপজেলা জুড়ে যত গুলো প্রাথমিক বিদ্যালয় রয়েছে পড়াঝার সরকারি প্রাথমিক বিদ্যালয় যেন সব গুলোর চেয়ে ভিন্ন। এখানে ১১৮ জন শিক্ষার্থী ও ৫ জন শিক্ষক রয়েছেন। এমনকি ম্যানেজিং কমিটিও নেই প্রায় ২ বছর ধরে। এডহক কমিটির মাধ্যমেই পরিচালিত হচ্ছে কাচুয়া ক্লাস্টারের আওতাধীন এ বিদ্যালয়টি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক জান্নাত আফরোজ বলেন, তিনি উক্ত বিদ্যালয়ে যোগদান করেছেন এখনো ১ বছর হয়নি। গত ১৬ মার্চ তিনি বিদ্যালয়ের বিভিন্ন সমস্যা উল্লেখ করে তার যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করেছেন। কাচুয়া ক্লাস্টারের দায়িত্ব প্রাপ্ত সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা খুরশেদ আলমের সাথে বিষয়টি নিয়ে ফোনে কথা বললে তিনি জানান, গত ১ মাস আগে তিনি দায়িত্ব গ্রহন করেছেন। এখনো তিনি বিদ্যালয়টি পরিদর্শন করেন নি। তবে, অচিরেই তিনি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে সঙ্গে নিয়ে বিদ্যালয়টি সরেজমিনে পরিদর্শন করে যথাযথ ব্যবস্থা গ্রহন করবেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব রমিজ উদ্দিন আহমেদ এর সাথে যোগাযোগ করে হলে তিনি বলেন, এ ব্যাপারে এর আগে কেউ তার সাথে যোগাযোগ করেনি। যেহেতু তিনি ব্যাপারটি জেনেছেন তিনি আজই বিদ্যালয়টি পরিদর্শন সাপেক্ষ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে যা করণীয় তা করার তার যথাসাধ্য চেষ্টা করবেন।
বিষয়টি সম্পর্কে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিদ্যালয়টির গৃহ সংস্কারের ব্যাপারে তার চেষ্টা রয়েছে। ইতিমধ্যেই তিনি বিদ্যালয় ভিত্তিক উন্নয়ন পরিকল্পনার ৫০ হাজার টাকা ওই স্কুলের প্রধান শিক্ষককে দিয়েছেন যা থেকে ফুটো টিন গুলো পাল্টিয়ে নিতেও বলে দিয়েছেন। উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষককে জরুরি ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করার পরামর্শও দিয়েছন।
স্থানীয় চেয়ারম্যানকে ইউনিয়ন পরিষদের ফান্ড থেকে বরাদ্দের সুপারিশও করেছেন। অচিরেই তিনি বিদ্যালয়টি পরিদর্শন করে এর সকল সমস্যার সমাধানের চেষ্টা করবেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com